অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

তথ্য প্রযুক্তির এ যুগে এসে আপনি হয়তো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করছেন এবং এখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখতে পান যেখানে অনলাইন থেকে ইনকাম করার বিভিন্ন ধরনের নিয়ম রয়েছে। এ মুহূর্তে আপনাদের মনে যে প্রশ্নটি রয়েছে তা হচ্ছে অনলাইন থেকে কি সত্যি ইনকাম করা যায়। আপনাদের উদ্দেশ্যে আমরা আজকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করব যারা অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করতে চান এবং বাংলাদেশে ঘরে বসে থেকে ইনকাম করার পথে তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ।

অনলাইন ইনকাম আমরা যতটা সহজ ভাবে ঠিক ততটা নয় কেননা এখানে ইনকাম করা আপনার জন্য প্রতিযোগিতামূলক তার পাশাপাশি এখান থেকে ইনকাম করতে হলে আপনাকে সময় ও ধৈর্য ধারণ করতে হবে। বর্তমান সময়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার যে সকল সহজ পদ্ধতি রয়েছে সেগুলো নিয়েই আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে যেখানে আপনি চাইলে বেশ কিছু পদ্ধতি অবলম্বন করতে পারেন। আপনারা যারা মোবাইল দিয়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করতে চান এর পাশাপাশি যারা কম্পিউটার ব্যবহার করে থাকে তাদের জন্য বেশ কিছু সুবর্ণ সুযোগ রয়েছে।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম মোবাইল

আজকের আলোচনা শুরুতে আমরা আপনাদের সাথে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করবেন কিভাবে তাও আপনার হাতের যে স্মার্টফোন রয়েছে সেটা দিয়ে শেয়ার করতে চলেছি। আমরা অনেকেই মোবাইল ফোন ব্যবহার করি এবং নিজেদের অবসর সময় বিভিন্নভাবে কাটিয়ে থাকি আপনি চাইলে এখন আপনার মোবাইলকে কাজে লাগাতে পারেন অর্থ ইনকামের ক্ষেত্রে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করা যায় শুধুমাত্র মোবাইল ফোন ব্যবহার করে সে সম্পর্কে জানে।

Online-Income-Site-1024x576

মোবাইল ফোন দিয়ে বেশ কয়েকটি মাধ্যমে ও পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করা সম্ভব। নিচে তা উল্লেখ করা হয়েছে।

  • ভিডিও দেখে
  • বিজ্ঞাপন দেখে
  • গেম খেলে
  • প্রশ্নের উত্তর দিয়ে
  • রেফার করে
  • কুইজ করে
  • ভিডিও বানিয়ে
  • আর্টিকেল লিখে

শুরুতে আমরা আপনাদের সাথে আর্টিকেল লিখে কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা যায় সেই তথ্যটি শেয়ার করতে চলেছি। আমাদের দেশি-বিদেশি বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যে সকল ওয়েবসাইট গুলোতে এখন আমাদের ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। আপনি চাইলে এখন আর্টিকেল লিখে অনলাইন সেক্টর থেকে ইনকাম করতে পারেন। আমরা আপনাদের সাথে বেশ কিছু অনলাইন ভিত্তিক ওয়েবসাইট রয়েছে যে সকল ওয়েবসাইটগুলোতে নিয়মিত আর্টিকেল লিখে ইনকাম করার সুযোগ রয়েছে। তবে যারা আর্টিকেল লিখে মোবাইল দিয়ে ইনকাম করতেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনাকে অবশ্যই কপিরাইট ফ্রি আর্টিকেল লিখতে হবে এর পাশাপাশি আপনার আর্টিকেলের দৈর্ঘ্য বড় হতে হবে। আপনি যদি ১০০০ শব্দের একটি আর্টিকেল লিখেন তাহলে আপনাকে সেখান থেকে ৩০ টাকা প্রদান করা হবে। এভাবে অনলাইন থেকে আপনি আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

পরবর্তীতে যেটি আসছে তা হচ্ছে বিজ্ঞাপন দেখে অর্থাৎ বিভিন্ন ধরনের বিজ্ঞাপন আপনার সামনে প্রদর্শিত হবে আপনি যদি এ বিজ্ঞাপন গুলো চার সেকেন্ডের বেশি দেখে থাকেন তাহলে আপনাকে সেখান থেকে বেশ কিছু রেভিনিউ দেওয়া হবে। আমরা আপনাদের সাথে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশনের নাম উল্লেখ করেছি যে সকল অ্যাপগুলো কাজ করবে এবং এই অ্যাপগুলো ইনস্টল করার পর আপনাকে প্রথমেই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে আপনার প্রোফাইলে গিয়ে আপনার বিকাশ অথবা নগদ একাউন্ট নাম্বার লিখুন। পরবর্তীতে আপনার সামনে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে এ সকল বিজ্ঞাপন গুলোর প্রতিনিয়ত দেখুন তাহলে আপনি পরবর্তী সময়ে আপনার একাউন্টে টাকা জমা দেখতে পাবেন। আপনার একাউন্টে ১ হাজার টাকা জমা হলে আপনি সেটি বিকাশ অথবা নগদের মাধ্যমে উইথড্রো করতে পারবেন।

মোবাইলে দেবো কম্পিউটার ব্যবহারকারী হিসেবে আপনাদের জন্য আমরা যে ইনকামের পদ্ধতিটি শেয়ার করব তা হচ্ছে ভিডিও বানিয়ে অনলাইন থেকে ইনকাম। সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব থেকে শুরু করে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এখন অনলাইন থেকে ইনকাম করার বিশেষ সুযোগ দিয়েছে। আপনার ভিডিও এডিটিং এ যথার্থ জ্ঞান থাকলে এবং আপনি যদি সঠিকভাবে এডিটিং করতে পারেন তাহলে আপনার এই ভিডিও এডিটিং থেকে মোটা অংকের অর্থ ইনকাম করা সম্ভব। এক্ষেত্রে আপনি আপনার স্মার্ট ফোন থেকে ভিডিও এডিট করে সেটি যদি ইউটিউব অথবা ফেসবুক পেজ থেকে শেয়ার করে থাকেন তাহলে সেখান থেকে প্রতি মাসে হাজার হাজার ডলার ইনকাম করা সম্ভব।

অনলাইন থেকে টাকা ইনকাম কম্পিউটার

মোবাইল ফোন ব্যবহার করে যেমন আমরা অনলাইন থেকে ইনকাম করতে পারি ঠিক তেমনি অনেকে রয়েছেন যারা কম্পিউটার থেকে কিভাবে অনলাইনে ইনকাম করবেন সেই তথ্যটি জানতে চান। আলোচনার এই অংশে আমরা আপনাদের সাথে অনলাইন থেকে কিভাবে একজন কম্পিউটার অথবা ল্যাপটপ ব্যবহার করে ইনকাম করবেন সে সম্পর্কে তথ্য শেয়ার করেছি।

অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় কম্পিউটারের মাধ্যমে বেশ কয়েকটি পদ্ধতিতে সেগুলো হল

  • ওয়েবসাইট বানিয়ে
  • ভিডিও তৈরি করে কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে
  • অনলাইনে সার্ভে করে
  • অনলাইন প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের দক্ষতা দেখিয়ে

আপনার যদি একটি কম্পিউটার থাকে তাহলে আপনি সেই কম্পিউটার ব্যবহার করে এখন নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন। প্রাথমিকভাবে একটি ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে ৩০০০ টাকা খরচ করতে হবে এবং এই তিন হাজার টাকা খরচ করলে আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। নিয়মিত আপনার ওয়েবসাইটে বিভিন্ন ধরনের আর্টিকেল পাবলিশ করুন এবং দেশি-বিদেশি বিভিন্ন ভিজিটর রয়েছে তারা আপনার কনটেন্টগুলো পড়বে। পরবর্তীতে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য গুগল এডসেন্স অ্যাপ গ্রহণ করুন এবং গুগল কর্তৃপক্ষ আপনার এডসেন্স এপ্রুভ করলেই আপনি স্বল্প সময়ের মধ্যেই আপনার এই ওয়েবসাইট থেকে ইনকাম করতে পারবেন।

মোবাইলের মাধ্যমে যেমন ভিডিও এডিটিং করে ইনকাম করা যায় ঠিক তেমনি কম্পিউটারের মাধ্যমে আপনারা যারা প্রফেশনাল ভাবে একজন এডিটর হিসেবে ইউটিউবে অথবা ফেসবুকে ক্রিয়েট করে সেখান থেকে মোটা অংকের অর্থ ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনাকে প্রথমেই ফেসবুকে একটি পেজ চালু করতে হবে অন্যদিকে আপনার এটি ইউটিউব একাউন্ট চালু করে সেখান থেকে নিয়মিত ভিডিও আপলোড করুন। আপনার ইউটিউব ফেসবুক পেজে যখন নিয়মিত মানুষ আপনার ভিডিওগুলো ভিউ করবে পরবর্তী সময়ে দেখবেন যে আপনার সেখান থেকে বিজ্ঞাপন প্রদর্শনের অপশন রয়েছে। আপনি সর্ব সময়ের মধ্যে এ সকল কাজগুলো পেতে পারেন এবং google এডসেন্স এবং ফেসবুকের মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে পারছেন।

কম্পিউটার থেকে ইনকাম করার আরো একটি সহজ মাধ্যম হচ্ছে সার্ভে দেশি-বিদেশি বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যে সকল ওয়েবসাইটের ভিত্তিতে আপনি এখন চাইলে অনলাইনে বেশ কিছু তথ্য আপডেট করে অথবা ডাটা এন্ট্রি করে স্বল্প সময়ের মধ্যে অনলাইন থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনাকে সার্ভে কাজ সম্পর্কে মোটামুটি একটি ধারণা থাকা প্রয়োজন এবং আমরা আপনাদের জন্য এখানে সার্ভে করার বেশ কয়েকটি ওয়েবসাইটের লিংক দিয়েছে সেগুলোতে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। আপনি এ সকল ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে বিভিন্ন ধরনের সার্ভে কাজ করার অপশন আসবে সে সকল কাজগুলো সঠিকভাবে সম্পন্ন করলেই প্রতিমাসে সেখান থেকে মোটা অংকের পেমেন্ট পেতে পারেন।

বর্তমানে অনলাইন ভিত্তিক যে সকল মার্কেটপ্লেস রয়েছে সেগুলোতে বেশ কিছু কাজের চাহিদা রয়েছে যেমন ডিজিটাল মার্কেটিং গ্রাফিক্স ডিজাইন ওয়েব ডিজাইন ভিডিও এডিটিং এসইও ইত্যাদি এই সকল কাজগুলো পর্যন্ত আপনার যদি ভালো দক্ষতা থেকে থাকে তাহলে ফাইবার সহ ফ্রিল্যান্সার ডটকম সহ আরো বেশ কিছু ওয়েবসাইট রয়েছে এ সকল ওয়েবসাইট গুলোতে কাজ পাওয়া সহজ হবে। সুতরাং আপনারা চাইলে সকল ওয়েবসাইট গুলোতে আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে অনলাইন সেক্টর থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন।

উপরের অংশে অনলাইন থেকে ইনকাম করার যে সকল তথ্যগুলো আপনাদের মাঝে শেয়ার করেছি তার প্রতিটি ইউনিক ও অরজিনাল আমরা কোন ধরনের ভুয়া তথ্য আপনাদের সাথে শেয়ার করিনি। আমরা মনে করছি আমাদের দেওয়া তথ্য গুলো আপনি সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করবেন তাহলে অনলাইন সেক্টর থেকে ইনকাম করা আপনার জন্য সহজ হবে।

Leave a comment