আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট ২০২৪

আল হাইয়াতুল উলিয়া পরীক্ষার ফলাফল যারা অনলাইন থেকে খুঁজে চলেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে বাংলাদেশ কওমি মাদ্রাসার আল হাইয়াতুল উল্লাহ রেজাল্ট প্রকাশিত হয়েছে। আজ ২৬শে এপ্রিল 2014 বুধবার পাস সাভার দুপুর 2 টার সময় দাওরায়ে হাদিস তাকমীন ২০২৪ সালের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করেছেন। পাশের হার 80। 44 শতাংশ এবং আমাদের ওয়েবসাইট থেকে যারা এই ফলাফল খুঁজে চলেছেন তাদের জন্য খুশির খবর রয়েছে আমরা আপনাদের সাথে পরীক্ষার রেজাল্ট মেরিট লিস্ট চেক করা যে অফিশিয়াল নিয়ম রয়েছে সেটি প্রকাশ করেছি।

পরীক্ষার রেজাল্ট ও মেরিট লিস্ট চেক করার জন্য অফিশিয়াল ওয়েবসাইটে লিংক দেওয়া হয়েছে এবং এই ওয়েবসাইট থেকে আপনি চাইলে সরাসরি আপনার রেজাল্ট চেক করার পদ্ধতি বের করতে পারবেন। বর্তমান সময়ে আমরা সকলে চাই অনলাইন থেকে ফলাফল বের করতে এবং এর পাশাপাশি আপনি চাইলে পিডিএফ রেজাল্ট ডাউনলোড করে দিতে পারেন।

আল হাইয়াতুল উলইয়া রেজাল্ট দেখার নিয়ম

আমাদের ওয়েবসাইট থেকে আপনি চাইলে এখন খুব সহজে আপনার রেজাল্ট চেক করতে পারবেন এ জন্য শুধু আপনাকে আপনার যে রোল নম্বরটি রয়েছে সেটি ইংরেজিতে লিখতে হবে। ছেলে ও মেয়ে উভয়ের রেজাল্ট পেতে নিচের দেওয়া ওয়েবসাইটের লিংক এবং সঠিক নির্দেশনার অনুসরণ করুন তাহলে আপনার ফলাফলটি দেখা সম্ভব।

  • প্রথমে আপনাকে https://hems.alhaiatululya.org/exam-result এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে প্রথমে পরীক্ষা বাছাই করুন সেখান থেকে হাদিস হিজরী সিলেক্ট করুন।
  • যেহেতু আপনি ব্যক্তিগত ফলাফল করবেন তাই তালিকা থেকে অবশ্যই ব্যক্তিগত ফলাফল নির্বাচন করুন।
  • ইংরেজিতে আপনার রোল নাম্বারটি সঠিকভাবে লিখুন।
  • আপনি রোবট কিনা সেটা যাচাই করার জন্য একটি ক্যাপচা কোড যা হবে সঠিকভাবে সেই কাপটা পূরণ করুন।
  • পরিশেষে রেজাল্ট অপশনে ক্লিক করুন এবং আপনি আপনার রেজাল্টের অনলাইন থেকে দেখতে পাচ্ছেন।

অনেকেই রয়েছেন যারা রেজাল্ট পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি যদি মার্কশিট সহ পিডিএফ রেজাল্ট ডাউনলোড করতে চান তাহলে আপনাকে তাদের কওমি মাদ্রাসার যে অফিসিয়াল ওয়েবসাইট এবং তাদের যে ফেসবুক পেজ রয়েছে সেখানে গুগল ড্রাইভ লিংক এর মাধ্যমে রেজাল্টের পিডিএফ ফাইলটি দেওয়া হয়। উক্ত পিডিএফ ফাইল ডাউনলোড করলে আপনি চাইলে এখন আপনার রেজাল্ট পিঠে পাকারি সংগ্রহ করতে পারছেন।

অন্যদিকে অনেকেই রয়েছেন যারা মোবাইলে এসএমএস এর মাধ্যমে এই ফলাফল বের করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আমরা আপনাদের জন্য মোবাইলে এসএমএস এর মাধ্যমে কিভাবে ফলাফলটি বের করবেন সে সম্পর্কে তথ্য দিয়েছি।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন এবং টাইপ করুন,

HTR স্পেস দিয়ে আপনার পরীক্ষার রোল নম্বর লিখুন
এবার 29933 নম্বরে মেসেজ পাঠান
যেমন : HTR <> 824561 <> এবং 29933 নম্বরে পাঠান

আপনাদের অবগতির জন্য বলতে চাই যে গত ৫ই মার্চ থেকে এই পরীক্ষা শুরু হয় এবং 16 ই মার্চ পরীক্ষা শেষ হয় সারা দেশের ২৩১ টি কেন্দ্রে অভীন্ন প্রশ্নপত্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এ পরীক্ষায় সারা দেশ থেকে ২৮ হাজার ১৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন যার মধ্যে ২২৪৮ জন মাদ্রাসা থেকে। কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তরের দাওরায় হাদিস কেন্দ্রীয় ফলাফল জানার জন্য যাদের আগ্রহ রয়েছে তারা আমাদের উপরের অংশে যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটা অনুসরণ করলে চাইলে খুব সহজে নিজেদের ফলাফল দেখতে পারবেন। এরপরেও যদি কোন সমস্যার সম্মুখীন হয়ে থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে আপনার রোল নাম্বারটি উল্লেখ করুন আমরা আপনার ফলাফল দেখে দেওয়ার চেষ্টা করব।

আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ধরনের তথ্য শেয়ার করে থাকি এবং আমরা কওমি মাদ্রাসার সকল ধরনের রেজাল্ট এখানে প্রকাশ করি। সুতরাং তারা সবার আগে রেজাল্ট দেখতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং এই আর্টিকেল পড়ে যদি উপকৃত হন তাহলে আমাদের তা জানাবেন।

Leave a comment