জিপি ফ্রি ফেসবুক চালানোর নিয়ম ২০২৪ নতুন পদ্ধতিতে ফ্রি ইন্টারনেট

আমরা যারা জিপি সিম ব্যবহার করি তারা ইতিমধ্যে অবগত হয়েছে যে গ্রামীণফোনের ফ্রি ফেসবুক মেসেঞ্জার ফেসবুক লাইট ও ফেসবুকের যে সকল অ্যাপগুলো রয়েছে সেগুলো ব্যবহার করতাম তারা ব্যবহার করতে পারছেন না। গত ২২ শে ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠানিক ভাবেই ফেসবুক কর্তৃপক্ষ তাদের ফ্রি ফেসবুক এর সার্ভিসটি বন্ধ করে দিয়েছে যার কারণে সারা দেশের অনেক ফ্রি ফেসবুক ব্যবহারকারীরা কিভাবে তারা সারাদিন ফ্রিতে ফেসবুক ব্যবহার করবে এই তথ্যটি জানতে।

আমরা আপনাদের জন্য একটি বিশেষ পদ্ধতি শেয়ার করতে চলেছি যেটার মাধ্যমে আপনাকেও খুব সহজে জিপিতে সারাদিন ফ্রি ফেসবুক মেসেঞ্জার ফেসবুক লাইটসহ সকল ধরনের অ্যাপ গুলো যা আপনি আগে ব্যবহার করছিলেন সেগুলো ব্যবহার করতে পারছেন। এক্ষেত্রে আমরা আপনাদের কে সঠিক নির্দেশনা দিয়েছি এবং এই নির্দেশনা অনুসারে যে ব্যক্তি সঠিকভাবে অনুসরণ করবে তারা চাইলে তাদের ফোনের সেটিং পরিবর্তন করতে হবে এবং এই সেটিং এর ভিত্তিতে তারা ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

জিপি ফ্রি ফেসবুক

বর্তমানে বাংলাদেশে যেসকল মোবাইল অপারেটরগুলো রয়েছে তারা প্রতিনিয়ত গ্রাহকদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়ে থাকে এ অবস্থায় আপনি যদি গ্রামীণফোনের একজন ব্যবহারকারী হন তাহলে হয়তো আপনার ফোনের যে ফ্রি ফেসবুক সেবা রয়েছে সেটি বন্ধ হয়ে গিয়েছে যার কারণে আপনি চরম বিড়ম্বনার মধ্যে পড়েছেন। চিন্তার কোন কারণ নেই কারণ আর গ্রামীণফোনের নতুন পদ্ধতিতে এখন ফ্রি ফেসবুক ব্যবহার করা সম্ভব এবং আমরা আপনাদের সাথে নিচের যে নির্দেশনা দিয়েছে সেটি সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করবেন।

আপনার ফোনের মোবাইল ব্যালেন্স মেয়াদ যাচাই করুন

গ্রামীনফোনের যে সকল গ্রাহকরা ফ্রি ফেসবুক ব্যবহার করতে চান তারা অবশ্যই নিজেদের মোবাইল ব্যালেন্স মেয়াদ রয়েছে কিনা সেটা যাচাই করার জন্য *566# ডায়াল করুন যদি আপনার ব্যালেন্সের মেয়াদ থাকে তাহলে আপনি এখন অনায়াসে ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে কোন ধরনের সেটিং করার প্রয়োজন নেই আপনি স্বল্প সময়ের মধ্যেই এটি ব্যবহার করতে পারছেন।

ফ্রি ফেসবুক ৫০ এমবি লিমিট

গ্রামীণফোন কর্তৃপক্ষ ফ্রি ফেসবুক সেবা নতুনভাবে চালু করলেও আপনি আগে যেমন সারাদিন ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারছিলেন বর্তমানে সেটি ব্যবহার করার কোন সুযোগ নেই। আপনাকে ফ্রি ফেসবুক ব্যবহার করার জন্য একটি নির্দিষ্ট নিয়ম দেওয়া হয়েছে এবং আপনাকে লিমিট দেওয়া হয়েছে সেলিমের মধ্যেই আপনাকে থাকতে হবে। আপনি প্রতিদিন 50 mb করে ব্যবহার করতে পারবেন অর্থাৎ ফ্রি ফেসবুকের মাধ্যমে আপনি সর্বমোট ৫০ এমবি প্রতিদিন ব্যবহার করতে পারছেন।

৫০ এমবি লিমিট পর কিভাবে ব্যবহার করবেন

মনে করুন আপনার পঞ্চাশ মেগাবাইট ফুরিয়ে গিয়েছে এখন আপনি ফ্রি ফেসবুক ব্যবহার করতে চাচ্ছেন তাহলে আপনাকে কি করতে হবে সেটি আমরা আপনাদের সাথে শেয়ার করতে পারি। আপনাকে যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে তা হলো আপনি এখন ফ্রি ফেসবুক ব্যবহার করছেন ফোরজি নেটওয়ার্কের আপনাকে এ নেটওয়ার্ক পরিবর্তন করলেই ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে ফ্রিতে ব্যবহার করতে দেবে।

এক্ষেত্রে গ্রামীণফোনের গ্রাহকেরা অবশ্যই তাদের মোবাইলের যে সেটিং অপশন রয়েছে সেখানে প্রবেশ করবেন এবং সেখানে প্রবেশ করার পরে নেটওয়ার্ক অপশনে ক্লিক করে বর্তমানে ফোরজি নেটওয়ার্কের টুজি নেটওয়ার্কের পরিবর্তন। অতঃপর আপনি আপনার ফোনটি একবার রিস্টার্ট দিতে পারেন এর পরবর্তী সময় যখনই আপনি ডাটা কানেকশন অন করে আপনার ফ্রি ফেসবুক মেসেঞ্জার লাইট অথবা অন্য অ্যাপ এ প্রবেশ করতে যাবেন তখনই আপনাকে প্রবেশ করানো হবে।

উপরের অংশে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা শুধুমাত্র আমরা আপনাদের সঠিকভাবে ফ্রি ফেসবুক ব্যবহার করার তথ্য দিয়েছি। আমরা মনে করি একজন গ্রামীণফোনের ব্যবহারকারী হিসেবে আপনি অবশ্যই সঠিকভাবে নির্দেশনা অনুসরণ করবেন এবং সফলভাবে ফিরতে ফেসবুক সারাদিন ব্যবহার করতে পারবেন। তাছাড়া কোন কারনে ফেসবুক মেসেঞ্জার ফেসবুক লাইট বা এগুলো যদি ফ্রিতে ব্যবহার করতে না পারেন সে ক্ষেত্রে আপনার অবশ্যই আমাদের নিচের কমেন্ট বক্সে আপনার সমস্যার কথা জানাবেন।

Leave a comment