দক্ষিণ কোরিয়া ১০০০০ টাকা বাংলাদেশের কত টাকা

দক্ষিণ কোরিয়া যাও বাংলাদেশের এখন বেশিরভাগ মানুষেরই ইচ্ছা বিশেষ করে যারা স্বপ্ন দেখেন বিদেশে যাবেন বৈদেশিক মুদ্রা আয় করবেন তাদের জন্য। বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে বিদেশে পাড়ি জমাচ্ছেন কিন্তু বর্তমানে সরকারিভাবে যে দেশের প্রতি যাওয়ার বেশি আগ্রহী তা হচ্ছে দক্ষিণ কোরিয়া। অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ এবং জনসংখ্যা কম হওয়ার কারণে দক্ষিণ কোরিয়ায় প্রচুর পরিমাণে শ্রমিক প্রয়োজন হয় যার কারণে প্রতিবছর বাংলাদেশ থেকে পঞ্চাশ হাজার করে জনসম্পদ দক্ষিণ কোরিয়া আমদানি করে।

আপনারা যারা দক্ষিণ ঘরে বসবাস করছেন অথবা দেশে থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার স্বপ্ন দেখছেন তারা হয়তো দেশটিতে যাওয়ার পূর্বে অবশ্যই দক্ষিণ কোরিয়ার টাকার মান কেমন সেটা সম্পর্কে জানা উচিত। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে দক্ষিণ কোরিয়ার যে টাকার মান রয়েছে সেটা শেয়ার করবে এর পাশাপাশি বাংলাদেশের অর্থনীতির সাথে দক্ষিণ কোরিয়া অর্থনীতির যে সম্পর্ক রয়েছে সেটি বিস্তারিত আলোচনা করেছেন।

দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা বাংলাদেশের কত টাকা এ প্রশ্নটি আপনার মনে জেগেছে এবং এই প্রশ্নের উত্তর খোঁজার জন্য হয়তো আপনি গুগলে সার্চ করেছেন এবং সেখানেই আপনার উত্তরটি পেয়েছেন। কিন্তু আমরা আপনাদের সাথে এমন তথ্য শেয়ার করব যেটা আপনি অন্য কোথাও পাবেন না কেননা দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা বাংলাদেশের কত টাকা হবে সঠিক তথ্যটি শুধুমাত্র আমরা আপনার দিতে চলেছি কেননা আমাদের একটি বিশেষ কনভার্টার রয়েছে সেটার মাধ্যমে মানি এক্সচেঞ্জ রেট নির্ধারণ করা হয়।

আপনি কি দক্ষিণ কোরিয়ার জাতীয় মুদ্রা সম্পর্কের কোন ধারণা আছে দক্ষিণ কোরিয়ার জাতীয় মুদ্রা কে বলা হয় Wong। দক্ষিণ কোরিয়াতে যাওয়ার পর সেখানে অবস্থানকালে আপনার জন্য অবশ্যই সেখানকার মুদ্রা কনভার্ট করলে বাংলাদেশের কত টাকা হবে সেটি জানতে হবে। আপনি প্রথমে আমাদের ওয়েবসাইটে এসেছেন এবং আমরা আপনাদের সাথে সঠিকভাবে এখানে যে নির্ধারিত মুদ্রার রেট রয়েছে সেটি প্রকাশ করেছে।

২০১৮ সালের রিপোর্ট অনুযায়ী দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের 59 টাকা 97 পয়সা ছিল কিন্তু তার এক বছর ২০১৯ সালে তা সামান্যতম কমে যায় যেখানে দেখা যায় যে দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের 59 টাকা 15 পয়সা। ২০২০ সালে দক্ষিণ কোরিয়া দশ হাজার টাকা সমান বাংলাদেশের ৫৬ টাকা ৬৮ পয়সা ছিল এবং ২০২১ সালে দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের ৫৯ টাকা ৯৭ পয়সা ছিল।

সর্বশেষ রিপোর্ট অনুযায়ী 2022 সালে দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের ৫৬ টাকা ৬৮ পয়সা ছিল এবং ২০২৩ সালে এবং বর্তমানে দক্ষিণ কোরিয়ার ১০০০০ টাকা সমান বাংলাদেশের 821 টাকা হয়েছে। সুতরাং বুঝতে পেরেছেন যে যত সময় যাচ্ছে দক্ষিণ কোরিয়ার মুদ্রার মান কত বেশি বৃদ্ধি পাচ্ছে। আমরা প্রতিনিয়ত দক্ষিণ কোরিয়ার মুদ্রার মান সংক্রান্ত সকল ধরনের তথ্য শেয়ার করে থাকি বিশেষ করে দক্ষিণ কোরিয়ার মতন উন্নত একটি দেশের যেখানে বাংলাদেশের প্রচুর মানুষ বসবাস করছে সেখানকার মুদ্রার মান প্রতিনিয়ত আমরা আপডেট করার চেষ্টা করি।

তাছাড়া যখন ডলার রেট বৃদ্ধি পেতে থাকে তখন সারা বিশ্বের অর্থনৈতিক মন্দ দেখা দেয় এবং এর ভিত্তিতে সারা বিশ্বের যে সকল দেশগুলো রয়েছে যারা ডলারের মাধ্যমে লেনদেন করে থাকে তাদের মুদ্রার মানের পরিবর্তন হতে থাকে। এক্ষেত্রে আমরা আপনাদের জন্য এখানে প্রতিনিয়ত দক্ষিণ কোরিয়া যে নির্দিষ্ট মুদ্রার মান রয়েছে সেটা আপডেট করতে থাকি এবং আপনারা যারা দক্ষিণ কোরিয়াতে রয়েছে অথবা দেশে থেকে যারা দক্ষিণ কোরিয়ার ১০ হাজার টাকা সমান বাংলাদেশের কত টাকা হবে জানতে চান তারা অবশ্যই সঠিক তথ্য পেয়েছেন। মুদ্রার মান যেকোনো সময় পরিবর্তন হতে পারে এক্ষেত্রে সামান্য কম বেশি হতে পারে সে ক্ষেত্রে আপনারা অবশ্যই আমাদের পরবর্তী আর্টিকেলটি পড়তে পারেন।

1 thought on “দক্ষিণ কোরিয়া ১০০০০ টাকা বাংলাদেশের কত টাকা”

  1. আসসালামু আলাইকুম স্যার আমি রোমান হোসেন লোকমান টেংরা শ্রীপুর গাজীপুর

    Reply

Leave a comment