দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা আজকের রেট ১ দিরহাম = কত টাকা

বর্তমানে সারা বিশ্বব্যাপী যে দেশগুলো অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পন্ন হয়েছে তার মধ্যে দুবাই সবচেয়ে অন্যতম। আপনারা যারা দুবাইয়ে বসবাস করছেন অথবা দুবাইয়ে প্রবাস জীবন যাপন করেন তারা যখন দেশে টাকা পাঠান সেক্ষেত্রে একজন বাংলাদেশী হিসেবে আপনি দুবাইয়ের রাতে বাংলাদেশি কনভার্ট করলে কত টাকা হবে সেটা জানতে চাচ্ছেন। তাছাড়া অনেকেই রয়েছেন যারা এই মুহূর্তে দুবাইয়ে যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন সেখানে যাওয়ার পূর্বে অবশ্যই আপনাকে সে দেশের মুদ্রার মান সম্পর্কে সঠিক তথ্য জানা উচিত।

এক্ষেত্রে আপনারা যারা দুবাইয়ের এক টাকা বাংলাদেশের কত টাকার সমান এই তথ্যটি জানতে চাচ্ছেন তাদের জন্য বলতে চাই যে আমরা একটি বিশেষ টিমের মাধ্যমে প্রতিনিয়ত দুবাইয়ের মুদ্রার সাথে বাংলাদেশের টাকা কনভার্ট করে থাকে। এক্ষেত্রে আপনার নিচে অনুসরণ করতে পারেন এবং আমরা আপনাদের জন্য এখানে দুবাইয়ের দিরহাম রেট এবং আজকের বাজার অনুসারে দুবাইয়ের টাকার রেট কত সেটি উল্লেখ করেছি।

১ দিরহাম = কত টাকা

সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী হিসেবে যারা বসবাস করছেন অথবা দেশে অবস্থানরত আত্মীয়-স্বজনরা যারা এখন আপনার প্রবাসীদের টাকা নিয়মিত পান তারা অবশ্যই দুবাইয়ে থাকাকালীন অবস্থাতে সেখানকার মুদ্রার সাথে বাংলাদেশের মুদ্রার যে পার্থক্য রয়েছে সেই তথ্যটি জানা উচিত। আপনি জানেন কি দুবাইয়ের মুদ্রা কে কি বলা হয় দুবাইয়ের মুদ্রাকে সাধারণত দিরহাম বলা হয়। আপনি যদি দিরহাম থেকে বাংলাদেশী মুদ্রায় কনভার্ট করতে চান তাহলে আপনাকে অবশ্যই সঠিকভাবে তথ্য সংগ্রহ করতে হবে।

Screenshot-2024-01-22-at-6-19-53-PM

আরব আমিরাত দিরহাম বাংলাদেশী টাকা
১ দিরহাম = ৩২ টাকা ১৯ পয়সা
১০ দিরহাম = ৩২১ টাকা ৯০ পয়সা
১০০ দিরহাম = ৩২১৯ টাকা
১০০০ দিরহাম = ৩২১৯০ টাকা

আপনারা যারা এই মুহূর্তে দুবাইয়ের টাকা রেট জানতে চাচ্ছেন তারা উপরের তালিকা দেখতে পাচ্ছেন যে আপনি যদি এক দিরহাম করতে পারেন তাহলে সেটা যখন বাংলাদেশে পাঠাবেন তাহলে ৩২ টাকা ১৯ পয়সা পাবেন। তবে কোন কারনে যদি ডলারের রেট বেড়ে যায় অর্থাৎ এক্ষেত্রে মুদ্রার দাম বেড়ে যাবে আরো বেশি মূল্য কনভার্ট করতে পারবেন। সুতরাং আপনারা দেখতে পাচ্ছেন যে এক দিরহাম অনুসারে বাংলাদেশ টাকায় কনভার্ট করলে যে পরিমাণ টাকা পাওয়া যায় তা হল ২৯ টাকা ৮০ পয়সা।

আমরা শুধুমাত্র আজকের এই রেট অনুসারে আপনাদের সাথে ২৯ টাকা আশি পয়সার তথ্যটি শেয়ার করেছি। এই রেট যে কোন সময় বাড়তে পারে অথবা যেকোনো সময় কমে যেতে পারে এই অবস্থায় আপনি অবশ্যই দেশে টাকা পাঠানোর পূর্বে রেড জেনে সেটি পাঠাবেন। এই মুহূর্তে আমরা আপনাদের সাথে যে সঠিক আপডেট তথ্য রয়েছে সেটি এখানে প্রকাশ করেছি এক্ষেত্রে আপনারা চাইলে গুগলে সার্চ করে সঠিক তথ্যটি পেতে পারেন। তবে আপনি কি পরিমান টাকা কনভার্ট করতে চাচ্ছেন সেটি যাচাই করার জন্য সেই অর্থটি লিখুন।

শুরু করব এই অবস্থায় আপনি যদি ১০ দিরহাম সুলতান করে থাকেন তাহলে ৩২১ টাকা ৯০ পয়সা পাবেন। কোন নদীকে ১০০ দিরহাম ইনকাম করলে আপনি ৩২১৯ টাকা পেতে চলেছেন। অন্যদিকে আপনি যদি ১০০০ ডলার বেশি প্রেরণ করেন তাহলে আপনাকে ৩২ হাজার ১৯০ টাকা পাবেন। সাধারণভাবে অর্থনৈতিক অবস্থার উপর ভিত্তি করে সাধারণত দিরহাম এর রেট নির্ভর করে। আপনারা যারা দেরহাম কনভার্ট করতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনাদের জন্য ওপরের অংশে সে যে তালিকা দেওয়া হয়েছে সেটার ভিত্তিতে স্বল্প সময়ের মধ্যেই আপনি সঠিক উত্তর দিতে পারছেন।

আমরা প্রতিনিয়ত দেশ-বিদেশের বিভিন্ন স্থানের মুদ্রার যে মান রয়েছে সেটি শেয়ার করেছি এবং সে মানুষ আপনারা অবশ্যই টাকাতে রূপান্তর করবেন। আমরা প্রতিনিয়ত মুদ্রার মান আপডেট করে থাকি এবং আজকের রেট অনুসারে যে পরিমাণ অর্থ আপনি পাবেন সেটি সঠিকভাবে শেয়ার করি।

Leave a comment