বোয়েসেল নোটিশ বোর্ড 2024

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) প্রতিবছর বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ জনবল নিয়োগের লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে চলেছে। বর্তমানে এই কর্তৃপক্ষ বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য যে সকল পদক্ষেপ গুলো নিয়েছে এতে করে দেশের অর্থনীতিতে বিরাট প্রভাব ফেলছে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) তাদের একটি নির্দিষ্ট ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটের মাধ্যমে তাদের সকল কার্যক্রম সম্পাদন প্রদান করা হয় এবং প্রতিবছরের দক্ষিণ কোরিয়া য় নিয়োগ বিজ্ঞপ্তির পাশাপাশি ফলাফল থেকে শুরু করে সকল ধরনের কার্যক্রম এই ওয়েবসাইটের মাধ্যমে পরিচালনা করা হয়।

বোয়েসেল দক্ষিণ কোরিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি থেকে শুরু করে বিভিন্ন ধরনের বিজ্ঞপ্তি তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করে থাকে এবং আপনারা যারা প্রতি বছর দক্ষিণ কোরিয়া সহ অস্ট্রেলিয়া আরও বেশ কয়েকটি দেশে যাওয়ার জন্য আবেদন করতে চান তাদের জন্য এই অফিশিয়াল ওয়েবসাইট সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। বিদেশগামী মানুষের জন্য বয়েসেলের যে অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেটি জানা উচিত এবং এখানে যে প্রতিনিয়ত নোটিশ বোর্ড দেওয়া হয় সেই নোটিশ বোর্ড সম্পর্কে ধারণা থাকা জরুরী।

বোয়েসেল নোটিশ বোর্ড

বোয়েসেল বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট এবং এই ওয়েবসাইটের ভিত্তিতে দক্ষিণ কোরিয়া অস্ট্রেলিয়া সহ বিশ্বের বেশ কয়েকটি উন্নত দেশে প্রতিবছর জনবল নিয়োগের ক্ষেত্রে ভূমিকা পালন করে। যখনই কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় অথবা যারা আবেদনকারী রয়েছেন তাদের জন্য কোন গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয় সে ক্ষেত্রে তাদের অফিসিয়াল ওয়েবসাইট নোটিশ বোর্ডে সেগুলো যুক্ত করে। সুতরাং যারা বোয়েসেলের মাধ্যমে দেশের বাইরে যেতে চার অর্থাৎ সরকারিভাবে দেশের বাইরে যেতে চান তারা অবশ্যই তাদের নোটিশ বোর্ড অনুসরণ করতে পারেন।

আজকে আমরা আপনাদের সাথে বোয়েসেল যে অফিসিয়াল নোটিশ বোর্ড রয়েছে সেটি সম্পর্কে সঠিক ধারণা দিব এবং এই ওয়েবসাইট কিভাবে কাজ করে এবং নোটিশ কি করে আপনি স্বল্প সময়ের মধ্যে দেখতে পাবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি। বর্তমান তথ্য প্রযুক্তির এ যুগে এসে আপনাকে এখন আর কোন কিছু পেতে হলে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় না কেননা এখন প্রতিটি সরকারি অফিসের এখন আলাদাভাবে অফিসিয়াল ওয়েবসাইট তৈরি করা হয়েছে যার কারণে আপনি বোয়েসেলের যদি কোন ধরনের লেটেস্ট বা সাম্প্রতিক তথ্যগুলো জানতে চান তাহলে আপনাকে অবশ্যই তাদের নোটিশ বোর্ড অনুসরণ করতে হবে।

Screenshot-2024-04-05-at-9-40-23-AM

  • নোটিশ বোর্ড দেখার উদ্দেশ্যে প্রথমে একজন ব্যক্তিকে https://boesl.gov.bd/ লিংকে প্রবেশ করতে হবে।
  • এই লিংকে প্রবেশ করার পর আপনার সামনে অফিসিয়াল হোমপেজ আসবে সেখান থেকে অবশ্যই নোটিশ বোর্ড অপশনে ক্লিক করুন।
  • বর্তমান সময়ে বোয়েসেলের যে সকল নোটিশগুলো প্রকাশ করা হয়েছে তার একটি তালিকা আপনার সামনে প্রদর্শিত হবে।
  • প্রতিটি নোটিসের পাশে তারিখ উল্লেখ থাকবে অর্থাৎ আপনার যে নোটিশ বোর্ডকে জানা জরুরী সে নোটিশ বোর্ডের উপর ক্লিক করুন।
  • বোয়েসেল কর্তৃপক্ষ সাধারণত তাদের নোটিশ পিডিএফ আকারে প্রকাশ করে তাই আপনার সামনে পিডিএফ ফাইলটি ওপেন হবে।
  • ফাইলটি যদি আপনার জন্য গুরুত্বপূর্ণ মনে হয় তাহলে আপনি অবশ্যই যত দ্রুত সম্ভব সেটি ডাউনলোড করে নিন।
  • নোটিশের নির্দেশনা অনুসারে সঠিকভাবে কাজগুলো করার চেষ্টা করুন।
  • উপরের নির্দেশনা অনুসরণ করে একজন ব্যক্তি চাইলে এভাবে খুব সহজেই বোয়েসেলের নোটিশ বোর্ড সম্পর্কে জানতে পারবেন।

উপরের অংশে আপনাদের জন্য যে নির্দেশনা দেওয়া হলো সে নির্দেশনা ভিত্তিতে একজন ব্যক্তি চাইলেই যে কোন সরকারি অফিসিয়াল ওয়েবসাইটে নোটিশ বোর্ড সংক্রান্ত সকল ধরনের তথ্য জানতে পারবেন। তাছাড়াও সাম্প্রতিক কোন তথ্য জানার জন্য হলে আপনারা যদি বয়েসেলের অফিসিয়াল ওয়েবসাইট পা তাদের ফেসবুক পেজে প্রবেশ করেন তাহলে সেই নোটিশ বোর্ড গুলো দেখা যাবে। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রতিনিয়ত তাদের যে নোটিশ রয়েছে সেটি আপডেট করে থাকি তাই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করার মাধ্যমে একজন ব্যক্তি চাইলেই খুব সহজেই সে নোটিশ বোর্ডটি পেতে পারে।

Leave a comment