মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্য মালয়েশিয়ায় পাড়ি জমাচ্ছেন। তাছাড়া মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের জন্য সর্বদা প্রস্তুত রয়েছে এক্ষেত্রে আপনি যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম ভিসা সংগ্রহ করতে হবে এবং এ ভিসা করার জন্য যে পরিমাণ অর্থ লাগে সেটি সংগ্রহ করা জরুরী। আপনি যদি সরকারিভাবে মালেশিয়া যেতে চান তাহলে আপনাকে প্রথমে মনস্থির করতে হবে আপনি সেখানে যাবেন এবং কোন কাজের উদ্দেশ্যে যাচ্ছেন।

আপনাদের মনে যাদের প্রশ্ন রয়েছে যে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে সাধারণত আপনি কোন ধরনের ভিসার মাধ্যমে মালয়েশিয়া যেতে চাচ্ছেন সেটার উপর ভিত্তি করে আপনার অর্থের পরিমাণ নির্ভর করছে। যাই হোক আমরা আপনাদের সাথে মালয়েশিয়ার যেতে কত টাকা লাগে এবং মালয়েশিয়ার কোন ভিসার কত টাকা দাম সে সংক্রান্ত বিস্তারিত তথ্য শেয়ার করেছে।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে কর্মী হিসেবে মালয়েশিয়া যেতে ব্যক্তিগত পর্যায়ে একজন ব্যক্তির মোটা অংকের টাকা লাগে কিন্তু আমাদের দেশের কিছু অশধু দালাল রয়েছে আপনি যদি তাদের সাথে যোগাযোগ করেন তাহলে আপনার অর্থের পরিমাণ একটু বেশি লাগতে পারে। মালয়েশিয়া যেতে বেশ কিছু ক্ষেত্রে আপনাকে অর্থ প্রদান করতে হবে এবং এটার একটু বিশ্লেষণ করতে পারি আমরা।

গত মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক অফিস আদেশ অনুযায়ী মালয়েশিয়াগামী কর্মীর শুধু বাংলাদেশ অভ্যন্তরীণ খরচ গুলো বহন করতে হবে। এর মধ্যে যে খরচ গুলো তারা বহন করবে তা হলো পাসপোর্ট খরচ, স্বাস্থ্য পরীক্ষা, নিবন্ধন ফি, কল্যাণ ফি, বিমা, স্মার্টকার্ড ফি, সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সির সার্ভিস চার্জ অন্তর্ভুক্ত রয়েছে।

সব হিসেব মিলিয়ে বাংলাদেশ থেকে কর্মী হিসেবে মালয়েশিয়া যেতে ব্যক্তিগত পর্যায়ে একজনের সর্বোচ্চ খরচ ৭৮ হাজার ৯৯০ টাকা নির্ধারণ করা হয়েছে তবে আপনি যদি সরকারিভাবে যেতে চান তাহলে শুধুমাত্র এটি প্রযোজ্য। মালয়েশিয়া যাওয়ার উড়োজাহাজ ভাড়া সহ অন্যান্য আনুষাঙ্গিক খরচ বহন করবে নিয়োগ কারী প্রতিষ্ঠান।

মালয়েশিয়া ভিসার দাম কত

মালয়েশিয়া সরকার প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ শ্রমিক হিসেবে বাংলাদেশ থেকে লোক নিয়োগ প্রদান করে যার কারণে বাংলাদেশের অনেক মানুষের এই মালয়েশিয়া যাওয়ার চাহিদা রয়েছে। আপনি মালয়েশিয়ায় গেলে অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন বিশেষ করে বাংলাদেশের যারা কনস্ট্রাকশন দক্ষতা নিয়ে মালয়েশিয়া যায় তারা সেখান থেকে অনেক টাকা ইনকাম করতে পারেন। এই যে আপনি যদি মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এই তথ্যটি জানতে চান তাহলে আমরা আপনাদের সাথে মালয়েশিয়া ভিসার দাম উল্লেখ করেছেন।

মালয়েশিয়ার ভিসার ক্যাটাগরি অনুযায়ী দাম নির্ভর করে বর্তমান সময়ে আপনি যদি কোন দালাল বা এজেন্সির মাধ্যমে মালেশিয়া যেতে চান তাহলে আপনার খরচ পড়বে সর্বনিম্ন ২ লক্ষ টাকা থেকে শুরু করে চার লাখ টাকা পর্যন্ত। তবে কাজের ভিসা এবং অন্যান্য কাজের ভিসায় যেতে চাইলে তাহলে আপনার খরচ পড়বে ৪ লক্ষ টাকা থেকে 6 লক্ষ টাকার বেশি।

মালয়েশিয়া টুরিষ্ট ভিসার দাম কত

সবাই ভবন করতে পছন্দ করে তাছাড়া মালয়েশিয়ায় বেশ কিছু দর্শনীয় স্থান রয়েছে যার কারণে বাংলাদেশ থেকে অনেক মানুষ রয়েছেন যারা মালয়েশিয়া যেতে পছন্দ করেন। মালয়েশিয়ায় যারা বেড়াতে যেতে চান মাধ্যমে মালয়েশিয়া যেতে পারবেন তাদের অনেকটা খরচ কম পড়বে কেননা আপনি সেখানে কম সময়ের জন্য যাচ্ছেন। সব খরচ সহ বর্তমান সময় মালয়েশিয়া টুরিস্ট ভিসা করতে চাইলে আপনার খরচ পড়বে ২ লক্ষ টাকা থেকে তিন লক্ষ টাকা।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা দাম কত

প্রতিবছরই এ মালয়েশিয়ায় বিভিন্ন শ্রমিক নিয়োগ প্রদান করেন বাংলাদেশে অনেক মানুষ আছে যারা কাজ করছে এবং মালয়েশিয়া যাচ্ছেন ভাই একটু কাজে গেলে অনেকটা বেশি উত্তোলন করা সম্ভব। বর্তমান সময়ে বেসরকারিভাবে কোন এজেন্সির মাধ্যমে মালয়েশিয়ার ভিসা করতে চাইলে আপনাকে ৩ লক্ষ টাকা থেকে চার লক্ষ টাকা পর্যন্ত।

সরকারিভাবে আপনি যদি মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার পান তাহলে ২ লক্ষ টাকা থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকার মধ্যে আপনি ফ্যাক্টরি ভিসা পেয়ে সেখানে যেতে পারবেন। আপনি ফ্যাক্টরি ভাষায় সর্বনিম্ন ৪০ হাজার টাকা থেকে পঞ্চাশ হাজার টাকার নতুন বেতন উত্তোলন করতে পারবেন।

উপরের অংশে আমরা আপনাদের জন্য যে সকল তথ্যগুলো দিয়েছি তার প্রতিটি নির্ভুল এবং আমরা প্রতিনিয়ত বিভিন্ন দেশে যেতে চাই পরিমাণ টাকা লাগবে তার ধারাবাহিকভাবে শেয়ার করেছি। মালয়েশিয়া যাওয়ার ক্ষেত্রে কোন ধরনের দালালকে ধরবেন না আপনি যদি পারেন সরকারি ভাবে যাওয়ার চেষ্টা করে নিতে করে আপনার খরচ কম হবে।

Leave a comment