(সকল মারহালা) বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ – ৪৭ তম বেফাক পরীক্ষার রেজাল্ট

বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ কওমি মাদ্রাসার অধীনে সারা দেশের ১ লাখ ৭২ হাজার বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেন। একজন পরীক্ষার্থী হিসেবে আপনি এই মুহূর্তে 47 তম বেফাক পরীক্ষার রেজাল্ট বের করার যে সকল সঠিক নিয়ম রয়েছে সেগুলো শেয়ার করেছে এর পাশাপাশি আপনারা কিভাবে অনলাইন মোবাইল এসএমএস মাধ্যমে বেফাক রেজাল্ট জানবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। সুতরাং আপনারা যারা বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট অনলাইন থেকে জানতে চান তারা নিচের দেওয়া নির্দেশনা অনুসরণ করুন এবং আমাদের এই নির্দেশনার ভিত্তিতে একজন ব্যক্তি চাইলেই খুব সহজে ফলাফল বের করতে পারবে।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট

বাংলাদেশ কওমি মাদ্রাসার গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে আমাদের শিক্ষা ক্ষেত্রে যার কারণে প্রতিবছর বেফাক পরীক্ষা অনুষ্ঠিত হয় এ বছরেও ৪৭ তম বিভাগ পরীক্ষার ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হয়েছিল এবং প্রতি বছর নির্ধারিত একটু টিনের ভিত্তিতেই এই পরীক্ষা গ্রহণ করা হয়েছে। পরীক্ষা গ্রহণের দেড় মাসের মধ্যে সাধারণভাবে বেফাক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয় এবং বিশেষ করে রমজান মাসের ২১ রমজান থেকে শুরু করে ২৭ রমজানের মধ্যে এ ফলাফল প্রকাশ করা হয়।

মনে করুন আজকে বেফাক পরীক্ষার রেজাল্ট বের হল এবং আপনি এই মুহূর্তে আপনার এই ফলাফল বের করতে চাচ্ছেন তাহলে কিভাবে বেফাকুল মাদ্রাসার বাংলাদেশের রেজাল্ট দেখবেন সেই সম্পর্কে আপনাকে জানা উচিত। এ লক্ষ্যে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে সঠিকভাবে এ ফলাফল বের করার যে নিয়ম রয়েছে সেটি শেয়ার করেছি এবং আপনারা অবশ্যই এ নির্দেশনা অনুসরণ করার চেষ্টা করুন।

অনলাইনে বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ ফলাফল দেখার নিয়ম

একজন শিক্ষার্থী হিসেবে আপনি সর্বপ্রথম বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার ক্ষেত্রে অনলাইনের যে নিয়ম রয়েছে সেটি অনুসরণ করতে পারেনি কেননা বেফাক কর্তৃপক্ষ সাধারণত অনলাইন এর মাধ্যমে সর্বপ্রথম ফলাফল প্রকাশ করে। সুতরাং যারা ফলাফল বের করতে আগ্রহী তারা নিচের দেওয়া নির্দেশনা অবশ্যই অনুসরণ করবেন।

  • ফলাফল দেখার উদ্দেশ্যে প্রথমে আপনাকে www.wifaqedu.com এই ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • আপনার সামনে 47 তম বিভাগ পরীক্ষার রেজাল্ট এই অপশনটি অটোমেটিক্যালি সিলেক্ট হয়ে থাকবে।
  • পরবর্তীতে আপনার যে বেফাক পরীক্ষার মারহালা রয়েছে সেটি নির্বাচন করুন।
  • আপনার পরীক্ষার বছর ২০২৪ নির্বাচন করুন।
  • আপনার রোল নম্বর ইংরেজিতে লিখুন।
  • পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে লিখুন।
  • আপনার ব্যবহার করা তথ্যগুলো যদি সঠিক হয়ে থাকে তাহলে সাবমিট অপশনে ক্লিক করুন বা দাখিল অপশনে ক্লিক করা মাত্রই আপনার ফলাফল আপনার সামনে প্রদর্শিত হবে।

মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখার নিয়ম 

অনলাইনে রেজাল্ট দেখার পাশাপাশি আপনি চাইলে মোবাইল এসএমএসের মাধ্যমে আপনারে ফলাফল বের করতে পারবেন এবং এর ফলাফল বের করার যে সঠিক নিয়ম রয়েছে সেটি আমরা এখানে উল্লেখ করেছি।

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন BEFAQ <space> First latter of your Class <space> roll number <space> and মেসেজটি প্রেরণ করুন 9933 নাম্বারে।

মেধা তালিকা দেখার নিয়ম

বেফাকুল মাদ্রাসিল আরাবিয়া পরীক্ষার রেজাল্ট প্রকাশের পর আপনারা অনেকেই রয়েছেন যারা মেধা তালিকা বের করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি তাদের যে অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেই পেজ থেকে খুব সহজে পিডিএফ আকারে ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন। উক্ত মেধা তালিকায় আপনি আপনার মাদ্রাসাভিত্তিক মেধা তালিকা বের করা সম্ভব হবে এর পাশাপাশি আপনি ব্যক্তিগত রেজাল্ট দেখতে পারবেন। আমরা আপনাদের জন্য বেফাকুল মাদ্রাসিল আরাবিয়া যে অফিসিয়াল ফেসবুক পেজের লিংক রয়েছে সেটি এখানে শেয়ার করেছি এবং এই লিংকে প্রবেশ করে আপনি গুগল ড্রাইভের মাধ্যমে আপনার মেধা তালিকা পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারছেন।

উপরের অংশে যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটার ভিত্তিতে একজন ব্যক্তি চাইলেই খুব সহজে বেফাকুল মাদারাসিল আরাবিয়ান ফলাফল বের করতে পারবেন। তবে কোন কারণে ফলাফল বের করার ক্ষেত্রে কোন ধরনের সমস্যা দেখা দিলে আমরা আপনাদের সাহায্য করার জন্য সে ক্ষেত্রে প্রস্তুত রয়েছি।

Leave a comment