সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় ২০২৪

সিম কার নামে রেজিস্ট্রেশন রয়েছে সেই তথ্যটি কিভাবে জানবেন আপনার ফোনে কোন অপরিচিত নাম্বার থেকে ফোন আসলে সর্বপ্রথম আমরা চিন্তা করি যে এই নাম্বারটি কার অর্থাৎ এই নাম্বারটির মালিক কে। এটি জানার জন্য সঠিক কোন গ্রন্থা না থাকলেও আমরা আপনাদের সাথে আজকে এমন বেশ কিছু গোপন তথ্য শেয়ার করব যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই সিম রেজিস্ট্রেশন কার নামে রয়েছে সেটি খুব সহজে জানতে পারবেন। সাধারণভাবে একটি সিম কার্ড কেনার সময় একটি জাতীয় পরিচয় পত্র নম্বর ব্যবহার করা হয় যে জাতীয় পরিচয় পত্র নম্বর ব্যবহার করে সিম কার্ড ক্রয় করা হয় সেটা হল রেজিস্ট্রেশন করার সিস্টেম এবং ওই ব্যক্তির নামেই সিমটি রয়েছে।

আপনি যদি আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে সিম রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে খুব সহজেই আপনার মোবাইল অপারেটরের সাথে যোগাযোগ করে অথবা যে কোন কাস্টমার সার্ভিস সেন্টারে যোগাযোগ করে আপনার রেজিস্ট্রেশন করা সিম সংক্রান্ত সকল ধরনের তথ্য সংগ্রহ করতে পারবেন। কিন্তু ব্যাপারটা হলো যখন কোন আননোন বা অপরিচিত নাম্বার থেকে কল আসে তখন সেই নাম্বারটি কার নামে রেজিস্ট্রেশন করা রয়েছে সে তথ্যটি জানার প্রয়োজন হয়ে থাকলে আমরা আপনাদের আজকের এই আর্টিকেলের মাধ্যমে সেটি শেয়ার করব।

সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায়

মোট তিনটি পদ্ধতিতে আপনি চাইলে এখন আপনার সিম রেজিস্ট্রেশন কার নামে রয়েছে সে তথ্যটি জানতে পারবেন এবং আমরা এই তিনটি পদ্ধতি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করেছি। এদের মধ্যে সবগুলোই হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর পাশাপাশি একটি মোবাইল ব্যাংকিং পদ্ধতি রয়েছে যেটা আপনি অবলম্বন করতে পারেন।

Whatsapp

অপরিচিত কোন নাম্বার থেকে কল আসলে সেই নাম্বারটি রেজিস্ট্রেশন কার নামে রয়েছে সেটা জানার জন্য আপনি চাইলে whatsapp ব্যবহার করতে পারেন এক্ষেত্রে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে নাম্বারটির রেজিস্ট্রেশন করা হয়েছে সেই নাম্বারটি দিয়ে যদি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা থাকে শুধুমাত্র তাহলে সেই নাম্বারের সঠিক তথ্য জানা সম্ভব।

হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহার করা সিম রেজিস্ট্রেশন কার নামে রয়েছে সেটি ব্যবহার করা সম্ভব এবং এ প্রক্রিয়াটি অনেক সহজে ক্ষেত্রে যে মোবাইল নাম্বারে বিষয় আপনি জানতে চান সেই মোবাইল নাম্বারটি প্রথমে আপনার মোবাইলের কন্টাক্ট লিস্টে সেভ করে নিতে হবে। Whatsapp এর মধ্যে একটি নতুন গ্রুপ তৈরি করুন এই অপশনে প্রবেশ করে যে মোবাইল দিয়ে আপনি রেজিস্ট্রেশন নাম্বার জানতে চান সে মোবাইল নাম্বারটি যুক্ত করুন। এখন মোবাইলের কন্টাক্ট লিস্ট থেকে সেই নম্বরটি ডিলিট করুন আবার whatsapp ওপেন করে নতুন করে তৈরি করা গ্রুপে চলে যান সেখানে সেই নাম্বারটি অ্যাড করেছিলেন গ্রুপের মাধ্যমে আপনার মেম্বার্স এর একটি অপশন আসবে সেখানে ক্লিক করলেই আপনি উক্ত ব্যক্তির নাম দেখতে পাবেন।

TrueCaller

ট্রুকলার এমন একটি অ্যাপ্লিকেশন যেটার মাধ্যমে ফোন নাম্বার কার নামে রেজিস্ট্রেশন করা রয়েছে এবং সে তথ্যটি খুব সহজেই সংগ্রহ সম্ভব তাই আপনারা চাইলে এই অ্যাপ্লিকেশনটি সংগ্রহ করে নিতে পারেন। অপরিচিত কোন নাম্বার থেকে ফোন আসলে যদি আপনি সেই নাম্বারটি কার নামে রেজিস্ট্রেশন রয়েছে সে তথ্যটি জানতে চান তাহলে আপনি চাইলে প্রথমে সেই নাম্বারটি লিখে ট্রু কলার অ্যাপের প্রবেশ করে সার্চ করবেন তাহলে সেই ব্যক্তিটির নাম্বার সহ তার সকল ডিটেলস আপনার সামনে প্রদর্শিত হবে।

প্রথমে আপনার মোবাইল থেকে অথবা কম্পিউটারের থেকে https://www।truecaller।com, ওয়েবসাইটে ভিসিট করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করার পর আপনাকে search icon অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন এবং আপনার নাম্বার সংক্রান্ত সকল ধরনের তথ্য ও অপশনে ক্লিক করুন। অতঃপর ট্রুকলার অ্যাপ আপনাকে সকল ধরনের তথ্য গুলো সঠিকভাবে আপনার সামনে প্রদর্শন করবে।

রকেট অ্যাপ

রকেট বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং সেবা। আপনারা চাইলে এখনই অ্যাপের মাধ্যমে খুব সহজে লেনদেন করতে পারবেন তবে টাকা লেনদেনের পাশাপাশি আপনি চাইলে রকেট অ্যাপ দিয়ে মোবাইল রেজিস্ট্রেশন নাম্বার বের করতে পারবেন। প্রথমে আপনার রকেট অ্যাপে প্রবেশ করুন এবং সেখানে প্রবেশ করার পর আপনি সেন্ড মানি অপশনে ক্লিক করুন। যে নাম্বারে রেজিস্ট্রেশন করা সংক্রান্ত তথ্য জানতে চান অর্থাৎ কার নামে রেজিস্ট্রেশন তথ্য জানতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই আপনার সেই নম্বরটি সেখানে লেখ। নাম্বারটি লিখা মাত্রই আপনার সামনে যে ব্যক্তির নামে সিম রেজিস্ট্রেশন রয়েছে তার তথ্য গুলো দেখানো হবে।

ওপরের দেওয়া নির্দেশনা অনুসরণ করে একজন ব্যক্তি চাইলে খুব সহজে সিম কার নামে রেজিস্ট্রেশন রয়েছে সেই তথ্যগুলো জানতে পারবে। সুতরাং আপনারা যারা সিম রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য জানতে চেয়েছিলেন তারা অবশ্যই সঠিক তথ্য পেয়েছেন এবং এই তথ্যের ভিত্তিতেই নিজের সকল তথ্যগুলো জানতে পারছেন।

Leave a comment