১৮তম শিক্ষক নিবন্ধন রেজাল্ট কবে ২০২৪ প্রিলিমিনারি স্কুল ও কলেজ পর্যায়

18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার গত ১৫ই মার্চ সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত দেশের ১৮টি কেন্দ্রে একই সাথে অনুষ্ঠিত হয়েছে। সারা দেশের প্রায় ১৮ লাখের বেশি পরীক্ষার্থী এ বছরে স্কুল পর্যায়ে স্কুল পর্যায়ে দুই ও কলেজ পর্যায়ে তিনটি ক্যাটাগরিতে পরীক্ষায় অংশগ্রহণ করেন। মোট ১০০ নম্বরের উপর ভিত্তি করে এমসিকিউ প্রশ্নের মাধ্যমে এই পরীক্ষা গ্রহণ করা হয় এবং পরীক্ষার্থীরা তাদের নিজ নিজ কেন্দ্রে এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

পরীক্ষার্থী হিসেবে আপনি হয়তো সঠিক সময়ে নির্ধারিতক কেন্দ্রে বসে নির্ধারিত দিনের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং এই মুহূর্তে প্রিলিমিনারি পরীক্ষা শেষ হওয়ার পর প্রতিটি পরীক্ষার্থীর মনে একটাই প্রশ্ন তাদের ফলাফল কবে প্রকাশ করা হবে। আপনাদের অবগতির জন্য বলতে চাই যে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

আমরা বেশ কয়েকটি সূত্র থেকে তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়েছে এবং এরই ধারাবাহিকতায় আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে এবং লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ। সুতরাং আপনারা পুরো আর্টিকেলটি করবেন এবং এখান থেকে তথ্য সংগ্রহ করে সেটি অনুসারে প্রস্তুতি গ্রহণ করুন।

বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ এনটিআরসিএ ১৮ লাখের বেশি পরীক্ষার্থীদের উপস্থিতিতে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ সম্পন্ন করেন এবং এই পরীক্ষা গ্রহণ শেষ হওয়ার পরে তাদের ফলাফল কবে প্রকাশ হবে এটি নিয়ে অনেক জল্পনা কল্পনা সৃষ্টি হয়। যেহেতু বিপুল সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাই স্বল্প সময়ের মধ্যে এই ফলাফল প্রকাশ করা বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের কাছে কঠিন যার কারণে তারা ফলাফল প্রকাশ করতে একটু বিলম্ব করে।

তবুও অনেকে রয়েছেন যারা বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের দেওয়া সূত্রমতে যে নির্ধারিত একটি সময়সীমা রয়েছে সেটি সম্পর্কে জানতে চান এই উদ্দেশ্যে আমরা আপনাদের সেই তথ্যটি বলতে চাচ্ছি যে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দুই মাসের মধ্যে প্রকাশ করা হতে পারে তবে এর মাঝে একটি বিষয় রয়েছে জুনের দিকে প্রকাশ করা সম্ভবনা রয়েছে যার কারণে একটু ব্যস্ত থাকতে পারে।

তবে আমরা ধারণা করতে পারি যে জুন মাসের শেষের দিকে ১৮ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে এবং এ অবস্থায় আপনি যদি ফলাফল বের করতে চান অথবা তার আগে যদি কোন আপডেট তথ্য পাওয়া যায় তবে সে ক্ষেত্রে আপনারা অবশ্যই বেশ কয়েকটি সংবাদ বা অথবা এনটিআরসি এর যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখান থেকে জানতে পারবেন।

আমরা শুধুমাত্র আপনাদের জন্য এখানে সম্ভাব্য একটি তারিখ উল্লেখ করেছি সেই তারিখের ভিত্তিতে আমরা আপনাদের সামনে বলতে চাই যে ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দুই মাসের মধ্যে প্রকাশ করা যেতে পারে এক্ষেত্রে জুন মাসের শেষের দিকে এই প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে এবং অল্প কিছুদিনের মধ্যে তাদের লিখিত পরীক্ষার সকল কার্যক্রম শুরু হবে।

তোমার সময়ে অনেকেই রয়েছেন যারা ইন্টারনেটের সার্চ করেছেন যে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল কবে দেবে ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি ফলাফল কবে প্রকাশিত হবে তাদের উদ্দেশ্যেই আমাদের এই তথ্যটি সংগ্রহ করা হয়েছে এবং আমরা এখানে ধারাবাহিকভাবে সেটি শেয়ার করেছি। বর্তমান যুগে এসে আপনি যদি ইন্টারনেট থেকে এমন ধরনের তথ্য পেতে চান তাহলে অবশ্যই আপনারা সঠিক জায়গাতে এসেছেন এবং আমরা এখানে ১৮তম শিক্ষক নিবন্ধন সংক্রান্ত সকল ধরনের তথ্য ধারাবাহিকভাবে আপলোড করে থাকে।

আমরা মনে করছি ওপরের অংশে যে তারিখ উল্লেখ করা হয়েছে সেই নির্ধারিত তারিখের মধ্যে ১৮ তম শিক্ষক নিবন্ধনের ফলাফল প্রকাশ হয়ে যেতে পারে এবং আপনি অবশ্যই এই ফলাফল অনলাইন এর মাধ্যমে দেখতে পারবেন।

Leave a comment