১৯তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৪

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ ১৮ তম শিক্ষক নিবন্ধনের সকল কার্যক্রম এ বছরের সম্পাদন করেছে। ১৮তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলাফল ২০২৫ সালের জানুয়ারি মাসে প্রকাশ করা হবে এবং সারাদেশের যে সকল শিক্ষকরা নিবন্ধিত হবেন তারা পরবর্তী গণবিজ্ঞাপত্রের মাধ্যমে নিয়োগ প্রাপ্ত হবেন। অনেকেই রয়েছেন যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন যার কারণে তারা এই মুহূর্তে ১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার কবে প্রকাশ হবে এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সঠিক তারিখ সংক্রান্ত বিস্তারিত তথ্য আজকের আর্টিকেল এর মাধ্যমে প্রকাশ করেছেন।

এনটিআরসিএ কর্তৃক পুলিশ তম শিক্ষক নিবন্ধন আবেদন বিজ্ঞপ্তি শিক্ষক নিবন্ধন সার্কুলার পিডিএফ ফাইল দেখতে ও ডাউনলোড করতে হলে আপনাকে প্রথমে আমাদের এই আর্টিকেলটি পড়তে হবে। আমাদের এই আর্টিকেলের মাধ্যমে বেসরকারি শিক্ষক নিবন্ধন আবেদন কর্তৃপক্ষ এ সার্কুলারটি তাদের অফিসিয়াল ওয়েবসাইট  www.ntrca.gov.bd প্রকাশ করে থাকে। বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল ধরনের তথ্য আমরা এখানে প্রকাশ করেছি।

১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার কবে প্রকাশ হবে

19 তম শিক্ষক নিবন্ধন সার্কুলার কবে প্রকাশ হবে এ তথ্যটি প্রতিটি চাকরিপ্রার্থীদের জানা উচিত বছরের সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি এটি হয়ে থাকে এবং দীর্ঘদিন ধরে যারা শিক্ষক হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন তাদের জন্য ১৯তম শিক্ষক নিবেদনের সার্কুলার সম্পর্কে তথ্য জানা উচিত। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন যে ১৮তম শিক্ষক নিবন্ধনের সকল কার্যক্রম ২০২০ সালের জানুয়ারি মাসের সম্পূর্ণ হবে এবং মার্চ মাসের শুরুর দিকেই পুলিশ তম শিক্ষক নিবন্ধনের সার্কুলার প্রকাশ করা হবে।

আপনারা যারা ১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার প্রকাশের সঠিক তারিখ জানতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে মার্চ মাসের প্রথম সপ্তাহে ১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার প্রকাশ করা হবে। সার্কুলার সংক্রান্ত সকল ধরনের তথ্য আমরা আপনাদের সাথে এখানে শেয়ার করেছি। আপনারা অবশ্যই নিচে নির্দেশন অনুসরণ করতে পারেন।

1

  • কর্তৃপক্ষ: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)
  • নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: মার্চ, ২০২৫
  • পদ সংখ্যা: উল্লেখ নেই
  • বয়সসীমাঃ ১৮-৩০
  • শিক্ষাগত যোগ্যতা: সার্কুলারের উল্লেখ রয়েছে।
  • চাকরির ধরণ: সরকারি-বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২৪
  • ১৯তম নিবন্ধন সার্কুলার আবেদনের শুরু তারিখ:
  • ওয়েবসাইট: www.ntrca.gov.bd

১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার

আপনারা এখন পর্যন্ত অনলাইনে অনেকেই খুঁজে চলেছেন যে 19 তম শিক্ষক নিবন্ধন সার্কুলার কবে প্রকাশ হবে এবং তাদের উদ্দেশ্যেই আমরা আপনাদের সাথে এই তথ্যটি শেয়ার করতে চলেছি। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ সার্কুলার প্রকাশের পর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সেটি শেয়ার করে থাকে এবং আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেটি ডাউনলোড করে নিতে পারবেন। সার্কুলার সাধারণত পিডিএফ আকারে প্রকাশ করা হয় এবং আমরা আপনাদের সাথে সেই পিডিএফ ফাইলটি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব।

আমরা ধারণা করছি যে অতি শীঘ্রই এনটিআরসিআই কর্তৃপক্ষ তাদের ১৯ তম শিক্ষক নিবন্ধনের সার্কুলার প্রকাশ করবে। সুতরাং আপনাকে অবশ্যই এনটিআরসি এর শিক্ষক নিবন্ধন সার্কুলার জন্য অপেক্ষা করতে হবে যাতে করে প্রকাশের পরপর আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

১৯তম শিক্ষক নিবন্ধন আবেদন করার নিয়ম

আবেদন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই সঠিক নির্দেশনা অনুসরণ করতে হবে এক্ষেত্রে সার্কুলার এ বিস্তারিত আলোচনা করে দেওয়া হয় তার পাশাপাশি আমরা আপনাদের সাথে এখানে আবেদন করার সঠিক নিয়ম উল্লেখ করেছি।

  • প্রথমেই আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট  http://ntrca.teletalk.com.bd/ প্রবেশ করতে হবে।
  • আপনার সামনে বিভিন্ন ধরনের অপশন আসবে সেখান থেকে 19 তম শিক্ষক নিবন্ধন অ্যাপ্লিকেশন ফর্ম অপশনে ক্লিক করুন।
  • এরপর নো সিলেক্ট করে তারপর নেক্সট অপশনে ক্লিক করুন।
  • অনলাইন ফর্ম পূরণ করার ক্ষেত্রে ব্যক্তিগত তথ্য শিক্ষাগত যোগ্যতা সঠিকভাবে আবেদন ফরম পূরণ করুন।
  • অবশেষে আপনার ব্যবহার করা তথ্যগুলো সঠিক হয়েছে কিনা সেটি যাচাই করুন যদি ঠিক হয়ে থাকে তাহলে আপনার আবেদন সম্পন্ন করুন।

উপরের অংশে যে নির্দেশনা দেওয়া হয়েছে সে নির্দেশনার ভিত্তিতে একজন ব্যক্তি চাইলে খুব সহজেই 19 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার কবে অনুষ্ঠিত হবে সার্কুলার কবে প্রকাশ করা হবে শেষ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারছেন তাই আপনারা যারা এই তথ্যটি জানতে চান তারা উপরের অংশের নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করুন

Leave a comment