আনসার ভিডিপি পরীক্ষার ফলাফল ২০২৪

আমাদের দেশের গ্রাম পর্যায়ের প্রতিটি মানুষের সার্বিকভাবে নিরাপত্তার জন্য গ্রাম পুলিশ বা আনসার ভিডিপি দীর্ঘ সময় ধরে কাজ করছে। আগের দিনে আনসার ভিডিপি আমাদের গ্রামাঞ্চলের মানুষকে নিরাপত্তা প্রদান করছিল তবে সে সময় আনসার ভিডিপির সংখ্যা ছিল অনেক কম। কিন্তু বর্তমানে এই সরকারের সময়েই আনসার ভিডিপিতে এখন মর্যাদা দেওয়া হয়েছে এবং তারা এখন বিভিন্ন ধরনের কার্যক্রমে অংশগ্রহণ করতে পারে। যার কারনে প্রতিবছর আনসার ভিডিপি কর্তৃপক্ষ অফিশিয়াল ভাবে হাজার হাজার তরুণ তরুণীদের চাকরি করার সুযোগ দেয়।

আপনারা যারা আনসার ভিডিপি চাকরির বিজ্ঞপ্তি পেয়েছেন এবং সেই বিজ্ঞপ্তি অনুসারে চাকরির জন্য আবেদন করেছিলেন তারা এই মুহূর্তে বিভিন্ন ধরনের পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছেন। ২০২৪ সালের জানুয়ারি মাসের শুরুর দিকে আনসার ভিডিপি কর্তৃপক্ষ অফিশিয়াল ভাবে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এবং এই বিজ্ঞপ্তি অনুসারে সারাদেশের তরুণ তরুণীরা অনলাইনের মাধ্যমে চতুর্থতম আনসার ভিডিপির যে বিরাট নিয়োগ রয়েছে সেটি পেয়ে থাকেন এবং অনলাইন এর ভিত্তিতে তারা আবেদন করেছেন।

অনলাইনে আবেদন কার্যক্রম জানুয়ারি মাসের ২৮ তারিখের সম্পূর্ণ হয়েছে এবং এরপরের দুই মাস পর অর্থাৎ এপ্রিল মাসের মধ্যেই এই পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপনারা যারা এই মুহূর্তে আনসার ভিডিপি পরীক্ষার ফলাফল বের করতে যাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে গত ২৪ এপ্রিল যারা এই পরীক্ষায় দেশের বিভাগীয় শহরগুলোতে অংশগ্রহণ করেছেন তারা আমাদের ওয়েবসাইটের ভিত্তিতে ফলাফল বের করতে পারবেন। আমরা আপনাদের জন্য আনসার ভিডিপি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছি এবং কিভাবে এ ফলাফল অনলাইন থেকে বের করবেন সে সম্পর্কেও তথ্য জানতে পারবেন।

আনসার ভিডিপি পরীক্ষার রেজাল্ট

বাংলাদেশের গ্রাম অঞ্চলগুলোতে এখন নিরাপত্তার জন্য আনসার ভিডির প্রয়োজন রয়েছে তাছাড়া বিভিন্ন ধর্মীয় উৎসবে এখন নিরাপত্তার জন্য আনসার ভিডিপির প্রয়োজন হয়। সুতরাং আপনারা যারা আনসার ভিডিপি পরীক্ষায় গত সপ্তাহে অংশগ্রহণ করেছিলেন তাদের অবগতির জন্য বলতে চাই যে পরীক্ষা গ্রহণ শেষ হওয়া মাত্র এক মাসের মধ্যে ফলাফল চূড়ান্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এরই ধারাবাহিকতায় আজ আনসার ভিডিপি কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর ভিত্তিতে এই ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে।

তবে আপনাদের অবগতির জন্য বলতে চাই যে আপনি আনসার ভিডিপি যে পদের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন সেই পদের ফলাফল বের করার জন্য আপনাকে একটু দক্ষ হতে হবে। অনলাইন থেকে বিভিন্ন ফলাফল পাওয়া গেলেও আপনি কোন পদের জন্য ফলাফল বের করতে যাচ্ছেন সেটি সবার আগে জানা উচিত যার কারণে আপনি যদি সাধারণ আনসার পরীক্ষার ফলাফল বের করতে চান অথবা বেশ কয়েকটি পদক্ষেপের ফলাফল বের করতে চান সে ক্ষেত্রে নিজের নির্দেশনা অনুসরণ করতে পারেন।

মোট তিনটি ধাপে পরীক্ষা গ্রহণের ভিত্তিতে একজন ব্যক্তিকে আনসার হিসেবে গণ্য করা হয়। প্রথমে তাকে শারীরিক যোগ্যতার পরীক্ষা দিতে হয় অর্থাৎ আপনাকে মাঠে গিয়ে বিভিন্ন শারীরিক কসরাত দেখে সেখানে উত্তীর্ণ হতে হবে। সারাদেশের প্রতিটি বিভাগের আলাদা আলাদা ভাবে এ ফলাফল তৈরি করা হয় বিশেষ করে আপনারা যারা বিভাগের শহরগুলোতে নিজ নিজ আনসার ভিডিপির কেন্দ্রে গিয়ে শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা চাইলে এখন এই ফলাফল অফিশিয়াল ওয়েবসাইট থেকে বের করতে পারবেন।

Screenshot-2023-11-22-at-5-53-50-PM


Screenshot-2023-11-22-at-5-54-16-PM
Screenshot-2023-11-22-at-5-54-44-PM

সাধারণভাবে প্রথম ধাপে শারীরিক পরীক্ষা গ্রহণ করা হয় এবং উত্তীর্ণ আবেদনকারীরা লিখিত পরীক্ষার জন্য অংশগ্রহণ করবেন এবং লিখিত পরীক্ষার স্বল্প সময়ের মধ্যে গ্রহণ করা হয়। লিখিত পরীক্ষা গ্রহণ করার পর সেই ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে প্রকাশ করা হয় অর্থাৎ আপনি এখন আনসার ভিডিপির যে কোন ধাপের ফলাফল বের করার জন্য নিচের নির্দেশনা অনুসরণ করতে পারেন।

  • ফলাফল দেখার উদ্দেশ্যে আপনাকে আনসার ভিডিপির যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে www.ansarvdp.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • অতঃপর আপনার সামনে একটি ওয়েব পেজ আসবে সেখানে বিভিন্ন ধরনের অপশন দেখতে পাবেন অর্থাৎ অফিসিয়াল হোম পেজ আসার পর আপনার সামনে নোটিশ অর্থাৎ বিজ্ঞপ্তি অপশন আসবে।
  • আপনি যে পদের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন সেই পদের নাম উল্লেখ করে ফলাফল প্রকাশ করা হয়েছে এমন একটি নোটিশ দেখতে পাবেন।
  • সাধারণভাবে আনসার ভিডিপি কর্তৃপক্ষ এ ফলাফল পিডিএফ আকারে প্রকাশ করে থাকে আপনি পিডিএফ ফাইলটি সংগ্রহ করে নিন।
  • অতঃপর সার্চ বক্সে গিয়ে আপনার যে এডমিট কার্ড রয়েছে সেখানে নির্ধারিত রোল নাম্বার লিখে সার্চ করুন।
  • আপনি যদি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার ফলাফল সেখানে প্রদর্শিত হবে এবং উত্তীর্ণ না হলে আপনাকে সেখানে দেখানো হবে না।

উপরের অংশে যে নির্দেশনা রয়েছে সেটি অনুসরণ করার ভিত্তিতে সাধারণভাবে একজন পরীক্ষার্থীর অনলাইনের মাধ্যমে এই ফলাফল বের করতে পারেন। তাছাড়াও ফলাফল বের করার ক্ষেত্রে কোন ধরনের সমস্যা দেখা দিলে আপনারা অবশ্যই আমাদের সেটি জানাতে পারেন এক্ষেত্রে আমরা আপনাদের সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত রয়েছি।

Leave a comment