ফুটবল খেলার খবর আর্জেন্টিনা ২০২৪ – আর্জেন্টিনার খেলা কবে

২০২২ সালের কাতার বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সারা বিশ্বের যে বিশাল ফ্যানভেজ রয়েছে তার মধ্যে আমাদের দেশে আর্জেন্টিনার সবচেয়ে বেশি ফ্যান বসবাস করে। আর্জেন্টিনা নামের সাথে যে প্লেয়ারটির নাম সবচেয়ে বেশি জোরে রয়েছে তা হচ্ছে লিওনেল মেসি। এক কথায় বলতে গেলে এই লিয়নের মেসিকে কেন্দ্র করে আর্জেন্টিনার প্রতি সারা বিশ্বের মানুষের ভালোবাসা রয়েছে। ফুটবল খেলা মানেই আমরা আর্জেন্টিনা বুঝি এবং আর্জেন্টিনা কে নিয়ে যে আমাদের পাগলামি সেটাকেই বুঝি।

একজন আর্জেন্টিনার পাকা ফুটবল ভক্ত হিসেবে আপনাকে অবশ্যই ক্লাব ফুটবলের পাশাপাশি আর্জেন্টিনা জাতীয় দলের যে খেলা গুলো হয়ে থাকে সেই খেলাগুলো সম্পর্কে জানতে হয়। ক্লাব ফুটবলের পাশাপাশি প্লেয়াররা একটা বিরতি পেয়ে থাকে এবং এ বিরতি সময় গুলোতে তারা বিভিন্ন দেশের সাথে নিজেদের আন্তর্জাতিক ম্যাচ নিজে জাতীয় দলের হয়ে খেলে থাকে। তাছাড়া প্রতি চার বছর পর পর বিশ্বকাপ আয়োজন করা হয় এবং দুই বছর পর পর কোপা আমেরিকা আয়োজন করা হয় এ সকল টুর্নামেন্ট গুলোতে আর্জেন্টিনা জাতীয় দল নিজ নিজ মহাদেশ থেকে অংশগ্রহণ করে থাকে।

যেহেতু আপনি একজন আর্জেন্টিনার ভক্ত তাই এই মুহূর্তে আপনাকে অবশ্যই আর্জেন্টিনা জাতীয় দলের যে খেলার খবর রয়েছে সেটি আপনাকে সংগ্রহ করতে হবে। অর্থাৎ আর্জেন্টিনার খেলা কবে অনুষ্ঠিত হবে আর্জেন্টিনা আজকে খেলাতে কত গোলে জয়লাভ করল আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ কোন দলের সাথে হবে আর্জেন্টিনা দলের বর্তমান স্কোয়াড সংক্রান্ত সকল ধরনের তথ্য জানতে হলে আপনাকে আজকের এই আর্টিকেলটি পড়তে হবে। আমরা ফুটবল খেলার খবর আর্জেন্টিনা সংক্রান্ত সকল ধরনের তথ্য আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করেছি।

আর্জেন্টিনার খেলা কবে

আর্জেন্টিনার ভক্ত হিসেবে আপনার মনে যে প্রশ্নটি রয়েছে তা হচ্ছে আর্জেন্টিনার খেলা কবে। 21 নভেম্বর আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচ অনুষ্ঠিত হয়ে থাকে এবং সেই ম্যাচে আর্জেন্টিনা 10 গোলে জয়লাভ করে। সত্যি বলতে এত দারুন একটা ম্যাচ সকলে উপভোগ করেছে যার পরবর্তী সময়ে আপনারা হয়তো জানতে চাচ্ছেন যে আর্জেন্টিনার খেলা কবে অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনা দলের বর্তমানে যে সকল প্লেয়ার গুলো রয়েছে তারা সাধারণভাবে দেশের বিভিন্ন ইউরোপের দেশগুলোতে ক্লাব ফুটবল খেলে থাকে যার কারণে শুধুমাত্র তারা যে আন্তর্জাতিক বিরতি পায় সে বিরতিতে খেলে থাকে।

অন্যদিকে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে জার্মানির কাছে পেনাল্টিতে হেরে আর্জেন্টিনা দল সেমিফাইনাল থেকে বিদায় লাভ করেছে। এক কথায় বলতে গেলে আর্জেন্টিনা জাতীয় দলের খবর সম্পর্কে জানার জন্য আপনাকে অবশ্যই আমাদের এই অংশটুকু পড়তে হবে এবং আমরা আপনাদের জন্য বিস্তারিত তথ্য দিয়েছে যেটার ভিত্তিতে একজন ব্যক্তি সম্পূর্ণভাবে আর্জেন্টিনার খেলার সম্পর্কে জানতে পারবেন।

বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দল ব্যস্ত সময়ে কাটাচ্ছে কেননা 2026 সালের বিশ্বকাপ বাছাইপর্ব খেলা চলমান রয়েছে এবং এ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে দীর্ঘ বিরতির পর। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে প্রতিটি প্লেয়ার বর্তমানে এই খেলায় অংশগ্রহণ করছেন এবং আপনারা যারা এই খেলা সংক্রান্ত তথ্য জানতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাইলে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হচ্ছে তার তারিখ এবং কোন কোন স্টেডিয়ামে হচ্ছে সে সংক্রান্ত তথ্য দিয়েছি। উত্তর আমেরিকা মহাদেশের হয়ে যে চারটি দল বিশ্বকাপ বাছায় পর্বে চূড়ান্তভাবে যাবে সে সংক্রান্ত তথ্য জানার জন্য হলেও অর্থাৎ আর্জেন্টিনা কে প্রতিটি ম্যাচে জয়লাভ করতে হবে।

Screenshot-2023-11-30-at-5-34-46-PM

২০২৪ সালে এসে আর্জেন্টিনা জাতীয় দল ব্যস্ত সময় পার করবে। সেপ্টেম্বর মাসের ৫ তারিখে আর্জেন্টিনা জাতীয় দল চিলির মুখোমুখি হবে এবং এই ম্যাচটির আপনারা উপভোগ করতে পারবেন। অন্যদিকে সেপ্টেম্বর মাসের ১০ তারিখে আর্জেন্টিনা জাতীয় দল শক্তিশালী প্রতিপক্ষ কলম্বিয়ার মুখোমুখি হতে চলেছে। অক্টোবর মাসের ১০ তারিখে আর্জেন্টিনা ভেনিজুয়েলের মুখোমুখি হতে চলেছে এবং এই ম্যাচটি অনেক কঠিন হবে বলে ধারণা করা হচ্ছে। এর পরের সপ্তাহে অর্থাৎ ১৫ ই অক্টোবর আর্জেন্টিনা জাতীয় দল বলিভিয়া জাতীয় দলের মুখোমুখি হবে। এই সবগুলো ম্যাচগুলো ভোর ছয়টা থেকে সাতটার মধ্যে অনুষ্ঠিত হবে।

আমরা আর্জেন্টিনা জাতীয় দলের পরবর্তী যে সকল ম্যাচগুলো রয়েছে সে ম্যাচগুলো সম্পর্কে আপনাদের সাথে তালিকা আকারে প্রকাশ করেছে এর পাশাপাশি একটি ছবি দিয়েছে যে ছবির ভিত্তিতে আপনি খুব সহজে বুঝতে পারবেন যে আর্জেন্টিনা পরবর্তী দলগুলোতে কাদের বিপক্ষে মুখোমুখি হতে চলেছে। তবে আমরা শুধুমাত্র এখানে আর্জেন্টিনা জাতীয় দলের যে সকল খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে সেগুলো সম্পর্কে তথ্য দিয়েছি এর বাইরেও জাতীয় দল এবং অনূর্ধ্ব ১৭ দল বিভিন্ন ধরনের ম্যাচ খেলে থাকবে। তাছাড়া ২০২৪ সালে অলিম্পিক গেমস রয়েছে সেই অলিম্পিক গেমসের অংশগ্রহণকারী দেশ হিসেবে আর্জেন্টিনা দল যাবে এবং সেই তারিখও আমরা পরবর্তী সময়ে আপনাদের সামনে উপস্থাপন করব।

Leave a comment