৪৭তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ – বেফাক পরীক্ষার ফলাফল কবে দিবে

৪৭ তম বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে এবং সারা দেশের যে সকল পরীক্ষার্থীরাই এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা এই মুহূর্তে তাদের ফলাফল দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন। বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ দ্বারা পরিচালিত কওমি মাদ্রাসার অধীনে যে সকল মাদ্রাসার শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের কে এই ফলাফল বের করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর ভিত্তিতে একটি নোটিশ প্রকাশ করেছে যেখানে বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে বলে সেটি ঘোষণা করা হয়।

এর আগে ২ ফেব্রুয়ারি ৪৭ তম বেফাক পরীক্ষার রুটিন প্রকাশ করা হয় এবং 7 ফেব্রুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হয়। বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ অধীনস্থ সকল পরীক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করে এবং এই পরীক্ষা শেষ হয় ১৮ ফেব্রুয়ারি। সারাদেশের ৭৫৬ টি মাদ্রাসা থেকে ৪০ হাজারের বেশি বেফাক পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। পরীক্ষায় অংশগ্রহণ করা সত্ত্বেও অনেকে রয়েছেন যারা এই ফলাফলের প্রতি বেশি আগ্রহী। বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ গত ফেব্রুয়ারি মাসে একটি সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে ঘোষণা করেন যে ফলাফলের প্রস্তুত কার্যক্রম সম্পূর্ণ হয়েছে এবং board করতে শীঘ্রই এই ফলাফল প্রকাশ করা হবে।

বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ একটি কমিটি গঠন করেন এবং কমিটির মাধ্যমে ৪৭ তম বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ করার দিন ধার্য করেন। সুতরাং আপনারা যারা এই ফলাফল ওদের আগ্রহে অনলাইন থেকে খুঁজে চলেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আমরা আপনাদের সাথে এখানে ফলাফল কিভাবে অনলাইন থেকে বের করতে হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি। আপনারা অবশ্যই আমাদের নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করবেন যাতে করে স্বল্প সময়ের মধ্যে আপনি আপনার ফলাফলটি বের করতে পারেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট কবে দেবে

পরীক্ষা শেষ করা মাত্রই প্রতিটি শিক্ষার্থীর মনে একটাই প্রশ্ন থাকে যে তাদের পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে। আপনারা যারা বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং ৪৭ তম বেফাক পরীক্ষার অংশকারী প্রতিটি শিক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনা এই যে তাদের ফলাফলের প্রস্তুত সম্পন্ন হয়েছে। ফলাফল প্রকাশের সকল কার্যক্রম ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে এবং ধারণা করা হচ্ছে যে রমজান মাসের মধ্যে এ ফলাফল প্রকাশ করা হয়। আপনারা সকলে জানেন যে বেফাক পরীক্ষার ফলাফল রমজান মাসের শেষ ১০ রমজানের মধ্যেই প্রদান করা হয়। অর্থাৎ মাহে রমজানের নাজাতের চেয়ে দশ দিন রয়েছে সেই ১০ দিনের মধ্যেই বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

তবু আপনাদের মধ্যে অনেকেই এই মুহূর্তে বেফাক পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশ করবে এই প্রশ্নটি জানতে চাইলে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে ফলাফল প্রস্তুতির কার্যক্রম সম্পন্ন হয়েছে। ৪৭ তম বেফাক পরীক্ষার ফলাফল ২৩ শে রমজান প্রকাশ করা হবে অর্থাৎ 6 এপ্রিল অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ফলাফল প্রকাশের ক্ষেত্রে একটু দ্বিমত পোষণ করা হয়েছে কেননা অনেকে মনে করছেন যে 27 রমজান বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে। যাইহোক বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ কর্তৃপক্ষ ফলাফল প্রকাশের আগের দিন অবশ্যই তাদের ফেসবুক পেজের মাধ্যমে ফলাফল প্রকাশের দিন ধার্য করেছে একটি নোটিশ প্রকাশ করবে।

৪৭তম বেফাক পরীক্ষার রেজাল্ট

৪৭ তম বেফাক পরীক্ষার রেজাল্ট আজ ২৭ রমজান অফিশিয়াল ভাবে প্রকাশ করা হয়েছে এবং এ লক্ষ্যে বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা ফলাফল পাওয়ার জন্য বসে রয়েছেন। চিন্তার কোন কারণ নেই কেননা আমরা আপনাদের উদ্দেশ্যে এই বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশের সকল সিদ্ধান্ত গ্রহণ করেছি। আপনারা অবশ্যই মারহালা ভিত্তিক এবং ছেলে ও মেয়েদের বেফাক পরীক্ষার ফলাফল আলাদাভাবে পিডিএফ আকারে সংগ্রহ করতে পারছেন। তাছাড়া অনলাইন থেকে কিভাবে ৪৭ তম বেফাক পরীক্ষার রেজাল্ট বের করা যায় সে সম্পর্কে বিস্তারিত তথ্য নিচের অংশে দেওয়া হয়েছে।

Screenshot-2023-11-14-at-6-02-14-PM

  • অনলাইনে ফলাফল দেখার উদ্দেশ্যে প্রথমে আপনাকে বেফাকুল মাদ্রাসিল আরাবিয়া বাংলাদেশ এর অফিসিয়াল ওয়েবসাইট http://wifaqresult.com প্রবেশ করুন।
  • উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে তিনটি অপশন আসবে।
  • প্রথমে আপনার পরীক্ষার সন উল্লেখ করতে হবে আপনি যেহেতু ২০২৪ সালের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাই সেখান থেকে অবশ্যই ২০২৪ নির্বাচন করুন।
  • পরবর্তীতে আপনাকে মারহালা নির্বাচন করার অপশন আসবে। তাকমীল, ফযীলত, সানাবিয়া উলইয়া, মুতাওয়াসসিতাহ, ইবতিদাইয়্যাহ, হিফযুল কুরআন ,ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত ।
  • নিচের অংশে সাবমিট করুন।
  • পরিশেষে আপনার ফলাফল আপনার সামনে প্রদর্শিত হবে।

বেফাক পরীক্ষার রেজাল্ট পিডিএফ

অনলাইন থেকে রেজাল্ট দেখার পাশাপাশি আপনি চাইলে বেফাক পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে সংগ্রহ করতে পারেন। তবে পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে পেতে হলে আপনাকে কোন ওয়েবসাইটে যাওয়ার প্রয়োজন নেই আপনি চাইলে এখন বেফাকুল মাদ্রাসিল আরাবিয়া বাংলাদেশ অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেই পেজে প্রবেশ করতে পারেন এবং সেখানে একটু লক্ষ্য করলে দেখতে পাবেন যে প্রতিটি মারহালাভিত্তিক আলাদাভাবে ফলাফল প্রকাশ করা হয়। আপনাদের ফলাফল দেখানোর সুবিধার্থে আমরা এখানে আপনাদের সাথে তাদের যে অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেই পেজের লিংক দিয়েছি। আপনি ওদের পেইজে প্রবেশ করার পর অবশ্যই আপনার মারহাব ভিত্তিক ছেলে ও মেয়ের আলাদা ফলাফল সংগ্রহ করে নিতে পারেন।

1 thought on “৪৭তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ – বেফাক পরীক্ষার ফলাফল কবে দিবে”

Leave a comment