সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে

আমরা যারা নিয়মিত ফুটবল খেলা দেখে থাকি তারা ফুটবলের বেশ কিছু দক্ষতা রয়েছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় হচ্ছে ফ্রি কিক। বর্তমান বিশ্বের যে সকল ফুটবলার রয়েছে তারা তাদের নৈপুণ্য ও দক্ষতা দেখেই তাদের ভক্তদের মন জয় করতে পেরেছেন। এই মুহূর্তে আপনি হয়তো জানতে চাচ্ছেন যে সর্বকালের সেরা ফ্রি কিক টেকারকে এবং এই তথ্যটি আপনার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ কেননা এই সঠিক উত্তরটি জানার জন্য আমাদের সকলের আগ্রহ রয়েছে।

সারা বিশ্বের যে সকল স্বনামধন্য ফুটবল বিশারদ রয়েছেন তারা প্রতিনিয়ত এগুলো নিয়ে চর্চা করেন যার কারণে তারা এখন পর্যন্ত সর্বকালের সেরা ফ্রি কিক টেকারকে সে সম্পর্কে সঠিক কোন ধারণা পাওয়া যায়নি। তবে আমরা বেশ কয়েকটি আন্তর্জাতিক ফুটবল ম্যাগাজিনের দেওয়া তথ্যভিত্তিতে আমরা এখানে সর্বকালের সেরা ফ্রি কিক টেকারকে এবং কেন তাকে সর্বকালের সেরা ফ্রি ক্রিকেট টিকার বলা হয় সে সংক্রান্ত সকল তথ্য বিশ্লেষণ করেছে। আপনারা অবশ্যই আমাদের এই তথ্যের ভিত্তিতে খুব সহজেই সর্বকালের সেরা ফ্রি কিক টেকার সম্পর্কে জানতে পারবেন।

সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে

সর্বকালের সেরা ফ্রি কিক টেকারকে এই তথ্যটি জানার পূর্বে আপনাকে অবশ্যই ফ্রি কিক কি জিনিস সেটা জানতে হবে। সাধারণভাবে ফুটবল মাঠের ডি বক্সের বাইরে কোন খেলোয়ারকে ফাউল করে থাকলে রেফারি বাসির মাধ্যমে ফ্রি কিক নেওয়ার ঘোষণা দিয়ে থাকেন। অর্থাৎ ডি বক্সের বাইরে থেকে আপনি যখন কোন দূরপাল্লার শট নিয়ে থাকেন সেটাকে বলা হয় ফ্রি কিক। বিপরীত দলের প্লেয়ার আপনার দলের প্লেয়ার কে যদি কোন ভাবে আঘাত করে অথবা কোন কারণে ফাউলের শিকার হয়ে থাকেন তাহলে রেফারির বাসীর মাধ্যমে এই ফ্রি কিক দেওয়া হয়ে থাকে।

বিভিন্ন ফুটবল বিষয়ক মতে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার কে হবে এই তথ্যটি ভিন্ন মতে রয়েছেন এক্ষেত্রে আমরা আপনাদের সাথে সম্প্রতি যে সকল প্লেয়ার গুলো রয়েছে এবং তাদের ভিত্তিতে সেরা ফ্রি কিক টেকার এর নাম উল্লেখ করেছি এবং কেন তাকে এটা বলা হয় সে সংক্রান্ত তথ্য শেয়ার করেছি।

লিওনেল মেসি সর্বকালের সেরা ফ্রি Kick টেকার 

সারা বিশ্বব্যাপী যে আর্জেন্টিনার বড় ফ্যান বেশ রয়েছে এর পাশাপাশি যারা ক্লাব ফুটবল দেখে থাকেন এবং মেসির খেলাকে উপভোগ করেন তাদের মতে সর্বকালের সেরা ফ্রি কিক টেকার হলেন লিওনেল মেসি। কেননা ফ্রি কিক থেকে গোল করাকে রীতিমতো ডাল ভাত করে ফেলেছেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার। জাতীয় দল ও ক্লাবের হয়ে খেলা শেষ দুইটি ম্যাচে ফ্রি কিক থেকে গোল করেছেন সাত বারের ব্যালন ডি আর জয়ী এই তারকা। গত ডিসেম্বর মাস থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত পেশাদার ক্যারিয়ারের এখন পর্যন্ত মেসি 62 ফ্রি কিক গোল পূর্ণ করেছেন। সত্যিই কি মেসি ফ্রি কি গোল করাই সেরা।

ক্যারিয়ারের শুরুর দিকে যে প্লেয়ারটি শুধুমাত্র টিবলিং ও প্লেম্যাকিং এর জন্য বেশি পরিচিত ছিলেন বর্তমানে আর্জেন্টাইন মহতারকা গোলের সামনে ক্ষিপ্রতত্ত্ব ছিল এখন পাশাপাশি তার যে ফ্রি ক্রিকেট দক্ষতা রয়েছে তা অন্য কোন প্লেয়ারের মধ্যে দেখা যায় না। পরিসংখ্যান অনুযায়ী 2011 সাল পর্যন্ত যেখানে রোনালদো ফ্রী থেকে গোল করেছিলেন ত্রিশটি সেখানে লিওনেল মেসির ফ্রি কিক গোল মাত্র ছিল ৪টি।

Screenshot-2023-12-29-at-7-50-04-AM

রোনালদো সর্বকালের সেরা ফ্রি Kick টেকার 

লিওনেল মেসির পরে ক্রিস্টিয়ানো রোনাল্ডো পর্তুগি তারকা বর্তমানে অবস্থান গ্রহণ করছেন তার গোল সংখ্যা লিওনেল মেসির থেকে সামান্য কম রয়েছে। এ পর্যন্ত গত 11 বছরে পর্তুগিজ এই তারকা ৫৮ টি স্ত্রীকে গোল করেছেন এবং যা গত ১১ বছরের ইউনিয়ন মেসির ৫৬ টি গোল করেছিলেন অন্যদিকে রোনালদোর গড় সংখ্যা মাত্র ২৮ টি। সুতরাং মেসির গোলের অর্ধেক রোনালদো করেছেন গত 11 বছরে।

নিহত পরিসংখ্যান মেসির শ্রেষ্ঠত্বের কথা বলছে তাই অন্য দিক দিয়েই আমরা আপনাদের সাথে গত মৌসুমীর ফ্রি কিক করলে সাথে ক্রিস্টিয়ানো রোনালদোর ফ্রি কিক গোলের তুলনা করলেই সঠিক তথ্যটি পাব। গত পাঁচ বছর যাবত মেসির সাথে ফ্রি কিক গোলের পাল্লা দিতে কেউ পারেনি যার কারণে 2017 সাল থেকে মেসি ফ্রি কিক গোল করেছেন ৩১ টি তার মধ্যে ১০ টি করেছেন শুধু ২০১৮ সালে। যার কারণে মেসি পরপর দুইবার সর্বোচ্চ ফ্রি কিক গোল করেছেন তিনি করেছেন 13 টি গোল অন্যদিকে সময় রোনালদো ফ্রি কিক থেকে গোল করেছেন মাত্র ১১ টি।

যখন ফ্রি কিক গোলে সংখ্যা নিয়ে আলোচনা করা হচ্ছে সে দিক থেকে ফ্রি কি গোল করার ক্ষেত্রে মেসি আছেন চতুর্থ স্থানে ৭৭ গোল নিয়ে সবার উপরে রয়েছে ব্রাজিল ও লিওর সাবেক মিডফিল্ডার জুনিনিয়ো। সর্বকালের সেরা ফ্রি-কিক টেকার হিসেবে তাকেই গণ্য করা হয়। দ্বিতীয় স্থানটি এক ব্রাজিলিয়নের দখলে ম্যাজিসিয়ান রোনালদিনহো রয়েছেন এর পরের স্থানে যিনি এখন পর্যন্ত গোল করেছেন ৬৬ টি। তৃতীয় অবস্থানে রয়েছেন ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকার তিনি ফ্রি কিক থেকে গোল করেছেন ৬৫টি।

মেসি যে গতিতে আঘাত খেয়ে সেটার ভিত্তিতে আমরা নিঃসন্দেহে বলতে পারি যে কয়েক বছরের মধ্যে লিওনেল মেসির বর্তমান বিশ্বের সর্বকালের সেরা ফ্রি কিক টেকার হয়ে যাবেন। সুতরাং আমরা নির্দ্বিধায় বলতে পারি লিওনেল মেসি বর্তমান বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড় এবং সর্বকালের সেরা ফ্রি কিক টেকার।

Leave a comment