ব্রাজিলের খেলা কবে ২০২৪ – ব্রাজিলের নেক্সট ম্যাচ

ব্রাজিল জাতীয় দলের সারা বিশ্বব্যাপী বিরাট ভক্ত রয়েছে যার মধ্যে বাংলাদেশের ৭০ ভাগ মানুষ ব্রাজিল জাতীয় দলকে সাপোর্ট করে। একজন বাংলাদেশী হিসেবে আপনি ব্রাজিল ভক্ত হলে অবশ্যই ব্রাজিলের খেলার নিয়মিত আপডেট রাখা উচিত। এ লক্ষ্যে আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে ব্রাজিলের খেলা কবে সেই তথ্যটি শেয়ার করব এর পাশাপাশি তারিখ ও দলের নাম উল্লেখ করে একটি তালিকা তৈরি করেছি যেখানে আপনি ব্রাজিলের আগামী যে সকল ম্যাচগুলো রয়েছে সেগুলো জানতে পারবেন।

ব্রাজিলের খেলা কবে

ব্রাজিল জাতীয় দলের বেশ কয়েকটি স্বনামধন্য ও বিশ্ব বিখ্যাত খেলোয়াড় রয়েছে নেইমার, ভিনেসিয়াস জুনিয়র সহ আরো খেলোয়া রয়েছেন যারা সারা বিশ্বব্যাপী নিজেদের দক্ষতা দেখে মানুষের মনে জায়গা করে নিয়েছে। ব্রাজিল জাতীয় দল সর্বোচ্চ পাঁচবার বিশ্বকাপ ফুটবল জিতেছে যার কারণে সারা বিশ্বের তাদের একটি বিরাট নাম রয়েছে এবং বাংলাদেশ সহ অনেক বাঙালি রয়েছেন যারা ব্রাজিল জাতীয় দলকে সমর্থন করেন। আপনি যদি একজন ব্রাজিল সমর্থক হয়ে থাকেন তাহলে এই মুহূর্তে ব্রাজিলের খেলা সম্পর্কে আপনাকে তথ্য সংগ্রহ করতে হবে এবং ব্রাজিল দলের পরবর্তী ম্যাচ কবে হবে এই তথ্যটি জানতে হবে।

২০২৪ সালের শুরু থেকে ব্রাজিল জাতীয় দল একটি ব্যস্ত সময় পার করতে চলেছে কেননা বিশ্বকাপ বাছাই পর্ব সহ কোপা আমেরিকা রয়েছে যার কারণে এই দুইটি বড় টুর্নামেন্টের ব্রাজিল দল অংশগ্রহণ করবে। ইতিমধ্যে কোপা আমেরিকা ২০২৪ এর সময়সূচি প্রকাশ করেছে এবং এর পরিপ্রেক্ষিতে ব্রাজিল জাতীয় দল তাদের নতুন কোচ নিয়োগ করেছেন। সম্পূর্ণ তরুণ ও দক্ষ প্লেয়ার নিয়ে এ দলটি সাজানো হয়েছে যাতে করে তারা এ বছরে কোপা আমেরিকা সহজে জয়লাভ করতে পারে।

কোপা আমেরিকায় ব্রাজিলের খেলার সময়সূচী

আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন যে ডিসেম্বর মাসে কোপা আমেরিকা ২০২৪ সালের কোপা আমেরিকার আয়োজন করা হয়েছে এবং তার সময়সূচী ইতিমধ্যে প্রকাশ করা আছে। কোপা আমেরিকার খেলা উপভোগ করতে চাইলে আপনি একজন ব্রাজিল ভক্ত হিসেবে এই মুহূর্তে ব্রাজিলের খেলার সময়সূচি জানা উচিত এক্ষেত্রে আমরা আপনাদের সাথে ব্রাজিলের গ্রুপ পর্ব থেকে শুরু করে পরবর্তী প্রতিটি খেলার সময়সূচি ধারাবাহিকভাবে তালিকায় আওতাভুক্ত করেছে।

ব্রাজিলের কোপা আমেরিকা যাত্রা শুরু হচ্ছে জুন মাসের ২৫ তারিখে, ২০২৪ ভোর পাঁচটার সময় এই ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে এখন পর্যন্ত কোপা আমেরিকার বাছাই পর্ব চলমান রয়েছে যার কারণে ব্রাজিলের প্রতিপক্ষ কোন দল সেটি এখন পর্যন্ত সঠিক জানা যায়নি তবে ধারণা করা হচ্ছে কানাডা অথবা অন্য কোন একটি দেশ ব্রাজিলের প্রতিপক্ষ হতে পারে। অন্যদিকে ব্রাজিলের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে জুন মাসের ২৯ তারিখে সকাল সাতটার সময় ব্রাজিলের প্রতিপক্ষ হিসেবে থাকবে প্যারাগুয়ে।

ব্রাজিল বনাম কলম্বিয়া এই ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে জুলাই মাসের ৩ তারিখ, সকাল সাতটার সময় এই ম্যাচটি অনুষ্ঠিত হবে এবং সারা বিশ্বের যে সকল ব্রাজিল ভক্ত রয়েছেন তারা চাইলে এই ম্যাচটি উপভোগ করতে পারেন। এই ছিল ব্রাজিল দলের কোপা আমেরিকার খেলার সময় সূচি এবং আপনারা যারা ব্রাজিল দলের এমনি জাতীয় ম্যাচগুলো উপভোগ করতে চান তারা অবশ্যই নিজের যেখানে সময়সূচি দেওয়া হয়েছে সেটি দেখতে পারেন।

Screenshot-2023-12-28-at-9-39-15-AM

ব্রাজিল জাতীয় দলের সাথে ইকুয়েডরের জাতীয় দলের একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০২৪ সালে সেপ্টেম্বর মাসে 24 তারিখে। ব্রাজিল জাতীয় দলের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে তাদের আরো একটি প্রীতি ম্যাচের মাধ্যমে এবং আন্তর্জাতিক এই ম্যাচটি বিশ্বকাপ বাছাই পর্ব হিসেবে নির্ধারণ করা হয়েছে। আপনারা যারা জানতে চাচ্ছেন যে ব্রাজিল বিশ্বকাপ বাছাই পর্বের জন্য কোন কোন দলের সাথে কোন কোন দিন মুখোমুখি হবে তাদের জন্য আমরা ব্রাজিল দলের বিশ্বকাপ বাছাই পর্বের পরবর্তী ম্যাচগুলো শেয়ার করেছি।

বিশ্বকাপ বাছাই পর্বের জন্য আমেরিকার আরো একটি শক্তিশালী দল প্যারাগুয়ের মুখোমুখি হতে চলেছে ব্রাজিল এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সেপ্টেম্বর মাসের ১০ তারিখে এবং এই প্রতিটি ম্যাচ ব্রাজিল এর জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। ব্রাজিলের বিশ্বকাপ বাছাই করবে পরবর্তী ম্যাচ চিলির সাথে অনুষ্ঠিত হবে। ব্রাজিলের পরবর্তী বিশ্বকাপ বাছাই পরের ম্যাচ অনুষ্ঠিত হবে অক্টোবর মাসের ১৫ তারিখে এবং ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। ২০২৪ সালের শেষের দিকে অর্থাৎ নভেম্বর মাসে ১৪ তারিখে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ব্রাজিল জাতীয় দলের প্রতিটি ম্যাচ সংক্রান্ত তথ্য এবং কোন ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে আরো তথ্য জানার জন্য আমাদের আর্টিকেল আপডেট করতে পারেন। আমরা প্রতিনিয়ত আপনাদের সাথে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করি এতে করে আপনি পুরা ধরনের জটিলতার ছাড়াই সকল তথ্য জানতে পারবেন।

Leave a comment