ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৪ মডেল টেস্ট ও প্রশ্ন সমাধান

২০২৪ শিক্ষা বর্ষের ক্যাডেট কলেজের সপ্তম শ্রেণীতে শিক্ষার্থী ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং এ ভর্তির কার্যক্রম এক নভেম্বর সকাল 8 টা থেকে অনলাইনের মাধ্যমে শুরু হবে এবং আবেদন কার্যক্রম চলমান থাকবে আগামী ১৩ ডিসেম্বর বিকাল পাঁচটা পর্যন্ত। সারাদেশের যে সকল শিক্ষার্থী রয়েছেন যারা ক্যাডেট কলেজে ভর্তি হওয়ার জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা এই নির্ধারিত সময়ের মধ্যে অবশ্যই আবেদন সম্পন্ন করবেন। ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ ইতিমধ্যে লিখিতা পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছেন এবং এই পরীক্ষা গ্রহণ করা হবে আগামী ২৩শে ডিসেম্বর সকাল ১ ঘটিকায়।

গত ৩১ শে অক্টোবর অফিশিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে ক্যাডেট কলেজ ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং এরপর সারা দেশের যে সকল শিক্ষার্থী রয়েছেন তারা অনলাইনের মাধ্যমে আবেদন কার্যক্রম সম্পন্ন করেছেন। যারা ক্যাডেট কলেজে ভর্তি হতে চান তারা দীর্ঘ প্রিপারেশনের পর নিজেদেরকে পরীক্ষার জন্য প্রস্তুত করেছেন কিন্তু আপনাকে প্রথমে ক্যাডেট কলেজে ভর্তির যে নম্বর বন্টন রয়েছে সেটি জানা উচিত। আপনাদের অবগতির জন্য বলতে চাই যে আমরা আজকে আপনাদের সাথে ক্যাডেট কলেজের পরীক্ষার প্রশ্ন কেমন হয় এবং নম্বর বন্টন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করেছি।

অনেক শিক্ষার্থী থেকে শুরু করে অভিভাবক রয়েছেন যারা ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন কেমন হয় সেটি যাচাই করতে চান কেন এটার ভিত্তিতেই তারা বুঝতে পারবেন যে এ বছরের ভর্তি পরীক্ষার প্রশ্ন কেমন হতে পারে। এক কথায় বলতে গেলে আমরা আপনাদের সাথে বিগত ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্ন নম্বর বন্টন এবং এ বছরের প্রশ্নের সম্পূর্ণ নির্ভুল সমাধান আপডেট প্রদান করেছে। আমরা মনে করি আপনারা অবশ্যই আমাদের এখান থেকে ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন সংগ্রহ করতে পারবেন এবং এই প্রশ্নটির ভিত্তিতে আপনি সঠিক নির্দেশনা ভিত্তিতে ভালো ফলাফল করতে পারছেন।

ক্যাডেট কলেজ ভর্তি বিগত পরীক্ষার প্রশ্ন

ক্যাডেট কলেজে যারা ভর্তি হতে চাচ্ছেন এ বছরের সপ্তম শ্রেণীতে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে ২০২৪ শিক্ষা বর্ষের সম্পূর্ণ নতুন পদ্ধতিতে ভর্তি কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। শিক্ষার্থীদের মোট ১০০ নম্বরের উপর ভিত্তি করে লিখিত পরীক্ষা গ্রহণ করা হয় যেখানে বাংলা ইংরেজি সাধারণ জ্ঞান এবং তাদের যে সকল বিষয়গুলো তারা প্রথম শ্রেণী থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ে এসেছে সে সকল বিষয়ের উপর পরীক্ষা গ্রহণ করা হয়। আপনারা ইতিমধ্যে পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন এবং বিভিন্ন কোচিং সেন্টারে ভর্তি হয়ে হয়তো এই মুহূর্তে পরীক্ষার প্রশ্ন কেমন হবে সেই বিষয়টি জানতে চাচ্ছেন।

পরীক্ষার প্রশ্ন বরাবর একই রকম হয়ে থাকে তবে এ বছরে একটু পরিবর্তন হতে পারে বলে মনে করছে। বিগত সালের প্রশ্নগুলো আপনার জন্য একটু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে কেননা এটার ভিত্তিতে আপনি বুঝতে পারছেন যে এ বছরে পরীক্ষা কিভাবে গ্রহণ করা হচ্ছে। আমরা ক্যাডেট কলেজে ভর্তি বিগত ১০ বছরের প্রশ্নপত্র সংগ্রহ করেছি এবং তার সমাধান এখানে সঠিকভাবে দেওয়া হয়েছে যাতে করে আপনি বিশেষ কিছু সুবিধা পান। তাই সময় নষ্ট না করে আপনি অবশ্যই আমাদের এখান থেকে ক্যাডেট কলেজের বিগত বছরের প্রশ্নপত্র সংগ্রহ করে নিন।

cadet-college-admission-1


cadet-college-admission-2

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার মডেল টেস্ট

আপনারা যারা বছরের শুরুতেই সিদ্ধান্ত গ্রহণ করেন যে ক্যাডেট কলেজের আপনাকে ভর্তি হতেই হবে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনাকে নিয়মিত মডেল টেস্টগুলোতে অংশগ্রহণ করতে হবে। যদিও ক্যাডেট কলেজের ভর্তি পরীক্ষার মডেল টেস্টগুলো বিভিন্ন কোচিং সেন্টারের মাধ্যমে গ্রহণ করা হয় তবে আপনি চাইলে এখন অনলাইনে এসকল ভর্তি পরীক্ষার মডেল টেস্টগুলো সংগ্রহ করতে পারেন। আমরা আপনাদের জন্য অভিজ্ঞ শিক্ষক মণ্ডলী দ্বারা একশটির বেশি মডেল টেস্ট এখানে প্রকাশ করেছি যেগুলো আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং আমরা মনে করে যে আপনি এগুলো সঠিকভাবে অধ্যয়ন করলে যত তাড়াতাড়ি সম্ভব ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে সঠিকভাবে সেখানে একটি সিট পেতে পারেন। আমরা এখানে ধারাবাহিকভাবে আমরা শুধুমাত্র ক্যাডেট কলেজের বিগত পরীক্ষার প্রশ্নপত্র এবং মডেল টেস্ট প্রকাশ করেছে।

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান

আপনাদের জন্য আমাদের আজকের আলোচ্য বিষয় হলো ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার এ বছরের ২০২৪ শিক্ষাবর্ষের জন্য যে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তার সম্পূর্ণ নির্ভুল প্রশ্নের সমাধান। লিখিত পরীক্ষার মাধ্যমে ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করানো হয় এবং এ লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান প্রতিটি শিক্ষার্থীর জন্য অনেক গুরুত্বপূর্ণ। ২৩শে ডিসেম্বর দুপুর ১ টার সময় এ পরীক্ষা গ্রহণ করা হয়েছে এবং পরীক্ষা গ্রহণ শেষে প্রতিটি শিক্ষার্থী তাদের প্রশ্নের সমাধান অনলাইন থেকে খুঁজে চলেছেন। শিক্ষার্থীদের জন্যই শুধুমাত্র আমরা এখানে বিশেষভাবে তাদের সম্পূর্ণ নির্ভুল প্রশ্নের সমাধান শেয়ার করতে সক্ষম হয়েছে। তাই আপনারা যত তাড়াতাড়ি সম্ভব এখান থেকে আপনাদের জন্য যে ক্যাডেট পরীক্ষার প্রশ্নের সমাধান দেওয়া হয়েছে সেটা সংগ্রহ করে নিন।

1 thought on “ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২৪ মডেল টেস্ট ও প্রশ্ন সমাধান”

  1. সপ্তম শ্রেণি ক্যাডেট ভর্তি গাইড, টেস্ট পেপার উইথ সলুওশান বইটি ক্রয় করতে চায়।

    Reply

Leave a comment