কক্সবাজার হোটেল ভাড়া ২০২৪ কম খরচে সেরা হোটেল

কক্সবাজার সমুদ্র সৈকত পৃথিবীর সবচেয়ে বড় ও জনপ্রিয় সমুদ্র সৈকত। সারা বিশ্বব্যাপী কক্সবাজারের নাম সর্বাধিক জনপ্রিয় হওয়ার কারণে দেশ বিদেশের বিভিন্ন প্রান্তের মানুষ প্রতিদিন এই সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। নিজেদের প্রাত্যহিক জীবনের ক্লান্তি দূর করার উদ্দেশ্যে নিজেদের অবসর সময় কাটানোর লক্ষ্যেই মানুষ সাধারণত কক্সবাজারে এসে নিজেদের অবসর সময়টুকু কাটাতে স্বাচ্ছন্দ বোধ করেন। কক্সবাজারের মতন একটি ভ্রমণের জায়গাতে আপনি যখন আসবেন তখন আপনাকে অবশ্যই একটি সুন্দর জায়গাতে থাকা উচিত যেটা অনেকটা নিরাপদ।

দীর্ঘ পথ পাড়ি দিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অথবা বিদেশে থেকে আসার পর আপনি যদি নিরাপদে একটি হোটেলে থাকতে চান তাহলে আপনাকে অবশ্যই কক্সবাজারের হোটেলে থাকার জন্য কি পরিমাণ অর্থ খরচ করতে হবে সে তথ্যটি জানা উচিত। কক্সবাজারের মত দর্শনীয় একটি স্থানে দেশ বিদেশের বিভিন্ন প্রান্তের মানুষ অথবা বাইরের দেশ থেকে মানুষ আসার কারণে এখানে একটি সুন্দর পরিবেশ তৈরি হয়েছে এবং এখানে নামিদামি বেশ কিছু হোটেল তৈরি করা হয়েছে। আপনি চাইলে এখানে বেড়াতে আসার পর এ সকল হোটেল গুলোতে নিজেদের রাত কাটাতে পারেন এবং এখানে আপনার হোটেল ভাড়া অনেকটাই কম যার কারণে আপনি নিরাপদে স্বাচ্ছন্দ্য এখানে থাকতে পারবেন।

অনেকে রয়েছেন যারা কক্সবাজার সমুদ্র সৈকতের প্রেমে পড়ে যান যার কারণে তারা দীর্ঘ সময় ধরে এখানে বাস করতে চান এবং অনেকটা সময় তাদের পরিবার-পরিজনকে নিয়ে একসাথে কাটাতে চান। যেহেতু আপনি দূর থেকে এসেছেন তাই আপনাকে থাকার জন্য একটি নিরাপদ আশ্রয় খুঁজতে হবে এক্ষেত্রে আপনি কক্সবাজার নামিদামি হোটেল গুলোতে থাকতে পারেন। যাইহোক আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে কক্সবাজারের যে সকল হোটেলগুলো রয়েছে তার ভাড়া সংক্রান্ত তথ্য শেয়ার করেছি।

কম খরচে কক্সবাজার হোটেল

আপনি যদি আর্থিকভাবে সচ্ছল হয়ে থাকেন তাহলে কক্সবাজারের নামিদামি হোটেল গুলোতে থাকতে পারেন অনেক টাকা খরচ করে কিন্তু অনেকে রয়েছেন যারা দীর্ঘ পথ অতিক্রম করে কক্সবাজারের যেয়ে থাকেন তারা কম খরচে হোটেল ভাড়া খুজে থাকেন। কম খরচে কক্সবাজারে তেমন কোন হোটেল পাওয়া যায় না তবে আপনার সাধ্যের মধ্যে বেশ কিছু হোটেলের তালিকা আমরা এখানে দিতে পারে। আমরা আপনাদের জন্য এখানে বেশ কয়েকটি হোটেলের তালিকা প্রকাশ করেছে এবং হোটেলের ভাড়া গুলো তার পাশে দেওয়া হয়েছে এছাড়াও আপনি তাদের সাথে যোগাযোগ করে ভাড়া সংক্রান্ত সকল ধরনের জটিলতা দূর করতে পারবেন।

কক্সবাজার হোটেল ভাড়ার তালিকা

কক্সবাজারের মতন সুন্দর একটি দর্শনীয় স্থানে যখন আপনি রাত্রি যাপন করতে চাইবেন তখন আপনাকে অবশ্যই সাজসন্দে থাকার জন্য একটি নিরাপদ আশ্রয় থাকা দরকার। কক্সবাজারে বর্তমানে বেশ কিছু নতুন হোটেল চালু করা হয়েছে যে সকল হোটেল গুলোতে এখন চাইলে আপনি নিরাপদে কম খরচে থাকতে পারবেন। আলোচনারি অংশে আমরা আপনাদের সাথে কক্সবাজারের হোটেলের নাম তালিকা দিয়েছে এর পাশাপাশি এখানে প্রতি রাত্রিযাপন করার জন্য কি পরিমাণ অর্থ খরচ করতে হবে সেটা উল্লেখ করা হয়েছে। তাছাড়া আপনি কক্সবাজারে ভ্রমণের আগেই চাইলে অনলাইন এর মাধ্যমে এ সকল হোটেল গুলোতে ভাড়া করতে পারেন।

Screenshot-2023-12-11-at-9-59-55-AM

  • উর্মি গেস্ট হাউজ।
  • ব্লু ওসেন।
  • ডায়মন্ড প্যালেস গেস্ট হাউস।
  • সী হ্যাভেন গেস্ট হাউজ।
  • সী হিল গেস্ট হাউজ।
  • সী আরাফাত রিসোর্ট।
  • হোটেল সী আলিফ।
  • লং বিচ হোটেল
  • সায়মন বিচ
  • Ocean Paradise
  • কলাতলীতে হোটেল
  • ইনানী রয়েল রিসোর্ট

উপরের অংশে লক্ষ্য করলে দেখতে পাবেন যে আমরা এখানে বেশ কয়েকটি হোটেলের নাম উল্লেখ করেছি এবং এ সকল হোটেলগুলোতে থাকার জন্য আপনাকে প্রতি রাত্রে কত টাকা দিতে হবে সে তথ্যটি বলেছে। আপনি কক্সবাজারে যেকোনো হোটেলে থাকেন না কেন আপনাকে নগদ 2000 টাকা করে প্রদান করে প্রতি রাত যাপন করতে হবে। অন্যদিকে অনেকেই রয়েছেন যারা মনে করেন যে মাত্র ৫০০ টাকা দিয়ে কক্সবাজারে থাকা যায় কোন ধরনের হোটেলে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে হ্যাঁ এমন বেশ কয়েকটি হোটেল রয়েছে যেগুলোতে 500 টাকা ভাড়া দিয়ে থাকা যায়।

তবে আপনি যত বেশি নিরাপদ ও সার্ভিস উপভোগ করতে চাইবেন আপনার জন্য ভাড়া তত বেশি হবে যার কারণে অনেকে রয়েছেন যারা কম খরচে থাকার উদ্দেশ্যে কক্সবাজারে যেতে চাচ্ছেন তাদের জন্য বলতে চাই যে আপনি উপরের অংশে যে সকল হোটেলের নাম দেখলে সে সকল হোটেলগুলোতে গেলে ২০০০ টাকা সর্বনিম্ন ভাড়া লাগবে এবং সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ভাড়া লাগতে পারে। সুতরাং আপনি যাওয়ার পূর্বে অবশ্যই কোন হোটেলে থাকবেন সেই নির্ধারণ করুন অতঃপর হোটেলে গিয়ে আপনার রাত্রি যাপন করুন।

Leave a comment