দৈনিক শিক্ষা বেতন ২০২৪ – দৈনিক শিক্ষা সর্বশেষ বেতনের খবর

আমরা যারা স্কুল কলেজে চাকরি রত অবস্থায় রয়েছি অথবা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোন পদে কর্মরত রয়েছে তাদের জন্য খুশির খবর হলো যে প্রতিমাসের 29 তারিখে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক অফিসিয়াল ভাবে তাদের বেতনের ছাড়পত্র দেওয়া হয়। আপনি একমাস অনেক কষ্ট করার পর যখন মাস শেষে বেতন পান তখন আপনার মনটা আনন্দে ভরে ওঠে। প্রতিটি শিক্ষক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের জন্য প্রতি মাসের ২৮ তারিখ সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ কেননা এই দিন তারা বেতন পেয়ে যায়। আজকে আমরা আপনাদের সাথে বেতন সংক্রান্ত তথ্য শেয়ার করতে চলেছি এর পাশাপাশি জনপ্রিয় একটি ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেব।

দৈনিক শিক্ষা ডটকম বর্তমান সময়ের একটি জনপ্রিয় শিক্ষা বিষয়ক ওয়েবসাইট। ২০১৭ সালে এই ওয়েবসাইটটি তৈরি করা হয় বিশেষ করে আমাদের দেশের যে সকল শিক্ষকরা রয়েছেন তাদেরকে সাহায্য করার জন্য এই ওয়েবসাইট প্রতিনিয়ত কাজ করে চলেছে। ইহা এমন একটি বিশ্বস্ত ওয়েবসাইট যে প্রত্যেকেই প্রতিমাসের শেষের দিকে এসে তাদের বেতন হয়েছে কিনা সেটা যাচাই করার জন্য দৈনিক শিক্ষা অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে। এ লক্ষ্যে আপনাদের সাথে আজকে দৈনিক শিক্ষা ডটকম বেতন সংক্রান্ত যে সকল সংবাদ তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করে সে সংক্রান্ত বিস্তারিত তথ্য শেয়ার করেছি।

দৈনিক শিক্ষা বেতন

নতুন বছরের শুরুতে যে সকল শিক্ষকরা নতুনভাবে শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ প্রাপ্ত হয়েছে অথবা ইতিমধ্যে নিয়োগের জন্য আবেদন সম্পন্ন করেছেন তাদের জন্য খুশির খবর হলো Monthly Pay Order MPO সিট প্রতিমাসের ২৯ তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশ করা হলেও দৈনিক শিক্ষা সেটি সংগ্রহ করে আপনাদের জন্য তাদের অফিসিয়াল সার্ভারে প্রকাশ করে থাকে। বাংলাদেশের বেশিরভাগ মানুষ পেশা হিসেবে শিক্ষক থেকে বেছে নিয়েছেন কেননা ইহা একটি সম্মানজনক পেশায় এর পাশাপাশি দেশ ও জাতির উন্নয়নের ক্ষেত্রে আপনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

যার কারনে অনেক শিক্ষকতাকে বাছাই করেন শুধুমাত্র তাদের দীর্ঘদিনের সখ থাকার কারণে কেননা এখানে বেতন তেমন বেশি না হলেও আপনি এখানে বেশ কিছু সুযোগ-সুবিধা ভোগ করেন। একজন শিক্ষকের বেতন কত হবে কত তারিখে সে বেতন পাবে সে সংক্রান্ত সকল ধরনের তথ্য এখন যে ওয়েবসাইটের ভিত্তিতে সংগ্রহ করা সম্ভব তা হচ্ছে দৈনিক শিক্ষা ডটকম। তাহলে চলুন দেখা যাক এ সপ্তাহের দৈনিক শিক্ষা তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর ভিত্তিতে কোন কোন সংবাদ প্রকাশ করেছে সে সম্পর্কে জানি এবং শিক্ষকদের জন্য কি কি তথ্য উপস্থাপন করেছে সে সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া।

শিক্ষকদের বেতন সাধারণত গ্রেড এর ওপর নির্ভর করে যার কারণে দৈনিক শিক্ষা ডটকম আপনার সংক্রান্ত সকল ধরনের তথ্য সঠিকভাবে অবস্থান করেন। যারা শিক্ষক রয়েছেন তাদের প্রতি মাসে সরকারি থেকে ব্যাংকের মাধ্যমে টাকা দিয়ে থাকে এবং সরকারি কয়েকটি ব্যাংকের মাধ্যমে তাদের প্রতিবাসের বেতন প্রদান করা হয়। এ লক্ষ্যে যারা দৈনিক শিক্ষা বেতন সম্পর্কে জানতে চেয়েছেন তারা আমাদের এখানে লেখাপড়ার ভিত্তিতে সরকারি বেসরকারি প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন সংক্রান্ত তথ্য জানতে পারছেন।

বর্তমান সময়ে একটি সরকারি স্কুল পর্যায়ের শিক্ষকের নতুন অবস্থা থেকে শুরু করে একটু কম হয়ে থাকে বেতন কেননা শিক্ষকতার যাত্রা শুরু হওয়ার সময় আপনি অবশ্যই আপনার গ্রেড দিনকে দিন পরিবর্তন হবে অর্থাৎ আপনার যত বেশি অভিজ্ঞতা বাড়বে আপনি বেতন তত বৃদ্ধি পাবে। একজন শিক্ষক যখন সহকারী শিক্ষক পদে একটি বেসরকারি বিদ্যালয় নিয়োগ প্রাপ্ত তখন সে বেতন হিসেবে ১২ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়। পরবর্তীতে অভিজ্ঞতার বিচারে যখন সে তার নিজের গ্রেড পরিবর্তন করতে পারবে তখন তার ভেতর সর্বোচ্চ ৬০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

Screenshot-2023-11-11-at-7-10-47-PM

এমপিও শিক্ষকদের বেতনের খবর

সারাদেশের যে সকল এমপিওভুক্ত শিক্ষক রয়েছেন ধারণা করা হয় যে বর্তমান আমাদের দেশে দুই লাখের বেশি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮ লাখের বেশি এমপিওভুক্ত শিক্ষক রয়েছেন। এ সকল শিক্ষকরা যখনই মাসের ২৮ তারিখ এসে থাকে তারা বেতন পাওয়ার জন্য অফিসিয়াল ভাবে দৈনিক শিক্ষা ডটকমের দিকে চেয়ে থাকে। আপনারা যারা এমপিও শিক্ষক রয়েছেন তারা এই মুহূর্তে তাদের বেতনের খবর অফিশিয়াল সার্ভারে প্রবেশ করে পেতে পারেন। আমরা আপনাদের জন্য যে খবরগুলো জানা প্রয়োজন সেগুলো নিচের অংশে প্রকাশ করেছে।

দৈনিক শিক্ষা বেতন মাদ্রাসা

মাদ্রাসার শিক্ষকদের জন্য সুখবর হলো দৈনিক শিক্ষা ডটকম সারা দেশের যে সকল দাখিল মাদ্রাসা রয়েছে সে সকল মাদ্রাসার শিক্ষকরা সাধারণভাবে 12000 টাকা থেকে ৬০ হাজার টাকার মধ্যে প্রতি মাসে বেতন পান এর পাশাপাশি যারা এখন পর্যন্ত এমপিও ভুক্ত হতে পারেনি তারা অধীর আগ্রহে কবে এমপিওভুক্ত হবেন সেই তথ্যটি জানতে চাচ্ছেন। দৈনিক শিক্ষা ডটকম শিক্ষকদের জন্য সর্বদা পাশে রয়েছে এর কারণেই আপনি তাদের ওয়েবসাইটের ভিত্তিতে এখন চাইলে সহজে সকল ধরনের তথ্য ও সবার আগে পাচ্ছেন। মাদ্রাসার শিক্ষক হিসেবে বেতন সংক্রান্ত তথ্য পাওয়ার জন্য দৈনিক শিক্ষার যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে প্রবেশ করে মাদ্রাসা নির্বাচন করুন সেখানে বিভিন্ন ক্যাটাগরি রয়েছে মাদ্রাসাতে ক্লিক করলে বর্তমানে যে সকল সংবাদগুলো রয়েছে সেগুলো আপনার সামনে প্রদর্শিত হবে।

দৈনিক শিক্ষা বেতন বোনাস

সরকার কর্তৃক প্রতিবছরই যে সকল উৎসব হয়ে থাকে বিশেষ করে ঈদুল আযহা ঈদুল ফিতর বৈশাখী উৎসব এ সকল উৎসবের জন্য বিভিন্ন ধরনের বেতন বোনাস প্রদান করা হয়। এ সকল বেতন বোনাস গুলো কত টাকা হারে দেওয়া হবে সে সংক্রান্ত তথ্য জানার জন্য হলে আপনাকে দৈনিক শিক্ষা যে আপডেট তথ্যগুলো দিয়ে থাকে সেগুলো আপনাকে পড়তে হবে। তাই আপনারা যারা বেতন বোনাস সংক্রান্ত আপডেট তথ্য জানতে চাচ্ছেন তারা অবশ্যই অফিশিয়াল সার্ভারে প্রবেশ করে সঠিকভাবে দৈনিক শিক্ষার যে বেতন বর্ণনা সংক্রান্ত নোটিশ রয়েছে সেগুলো দেখতে পারেন।

নিঃসন্দেহে দৈনিক শিক্ষা বর্তমান সময়ে শিক্ষা বিষয়ক ও শিক্ষকদের সঠিক তথ্য দেওয়ার জন্য সেরা একটি ওয়েবসাইট। এ ওয়েবসাইট কে কেন্দ্র করে সচরাচর যেসকল কার্যক্রম পরিচালনা করা হয় তার সকল ধরনের তথ্য আমরা তাদের সাথে এখানে প্রকাশ করতে সক্ষম হয়েছে।

Leave a comment