ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৪

সমুদ্র বিলাস করতে চাইলে প্রথমে আপনার যে স্থানটির নাম আসবে তা হচ্ছে কক্সবাজার। পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত দেখতে সারাবিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ প্রতিবছরই কক্সবাজারে ছুটে আসে নিজের অবসর সময় কাটাতে। শুধুমাত্র দেশের পর্যটকায় নয় বিদেশি পর্যটকরা লাখ লাখ টাকা খরচ করে দীর্ঘ পথ পাড়ি দিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতে কিছুটা সময় কাটতে আসেন। ঢাকা বাংলাদেশের রাজধানী শহর এবং এখানে সবচেয়ে বড় বিমানবন্দর অবস্থিত হওয়ার কারণে বহি-বিশ্বের মানুষ যখন আমাদের দেশে আসেন তখন ঢাকাতে ল্যান্ড করেন।

ঢাকা থেকে তারা আবার নিজেদের যে উদ্দেশ্য রয়েছে অর্থাৎ সমুদ্র সৈকত কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করেন। আমাদের দেশের যে সকল পর্যটক রয়েছেন তারা সাধারণভাবে বাসের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার চেষ্টা করেন তবে যারা বাইরে থেকে আসেন বা যারা বিলাসবহুল জীবন যাপন করেন তারা সাধারণভাবে বিমান পথে ঢাকা থেকে কক্সবাজার যাতায়াত করেন। ঢাকা থেকে বাসে এ পথে পাড়ি দিতে 10 থেকে 12 ঘন্টা সময় লাগে। যা অনেকের কাছে অনেক দীর্ঘ সময় মনে হয়ে থাকে যার কারণে অনেকেই রয়েছেন যারা কম সময়ে আকাশপথে যাওয়ার চেষ্টা করেন।

এক কথায় বলতে গেলে বিমানের মাধ্যমে যাতায়াত করলে আপনার সময় যেমন বাঁচবে ঠিক তেমনি আপনি নিরাপদে স্বাচ্ছন্দ্যে আপনার গন্তব্যে পৌঁছাতে পারবেন। ১০ থেকে ১২ কিলোমিটারের এ দীর্ঘ পথ অতিক্রম করতে মাত্র ১ ঘণ্টা সময় লাগবে সুতরাং বুঝতে পেরেছেন যে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য বিমানপত্র আপনার জন্য কতটা নিরাপদ। যাইহোক আমরা আপনাদের জন্য এখানে বিস্তারিতভাবে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার যে ভাড়া রয়েছে সেটি উল্লেখ করেছি।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

বিমানের চেপে সকালে গিয়ে সমুদ্র বিলাস করে আবার সন্ধ্যায় ঢাকা ফিরে আসা এ বিষয়টি অনেকের কাছে দারুন একটি মুহূর্ত হতে পারে যদিও সড়ক পথের চেয়ে আকাশ পথের খরচ অনেকটা বেশি এবং এটি শুধুমাত্র আকাশ পথে সম্ভব। সারাদেশের ভমন পিপাসা মানুষেরা এখন আকাশ পথে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে প্রতিদিন পাড়ি জমাচ্ছেন এবং সেখানে নিজের সুন্দর মুহূর্তটুকু কাটাতে চাই। তবে ১০ থেকে ১২ কিলোমিটারের এ রাস্তাটুকু অতিক্রম করার জন্য আপনাকে প্রচুর টাকা ভাড়া দিতে হবে যার কারণে আপনার অবস্থা ভালো হয়ে থাকলে অবশ্যই বিমান পথে যাতায়াত করবেন। নিচের অংশে আমরা কয়েকটা বাংলাদেশের এয়ারলাইন্সের নাম উল্লেখ করেছি এবং সেগুলোতে ভ্রমণ করার ক্ষেত্রে ঢাকার থেকে কক্সবাজারের বিমান ভাড়া কত সেই তথ্যটি সঠিকভাবে উল্লেখ করেছি।

পর্যটন মৌসুম এবং সময় ভেদে বিমানের ভাড়া ভিন্ন হয়ে থাকে অনেক ছুটির দিনে টিকিটের মূল্য হঠাৎ করেই বেড়ে যায় আবার অনেক সময় এয়ারলাইন্স গুলো ভাড়ার উপর বিভিন্ন ধরনের অফার রাখে যার কারণে ভাড়া অনেকটা কম হয়। এছাড়া বিভিন্ন প্যাকেজে রয়েছে এয়ার লাইন্স গুলোর তাই বিমানের ভাড়া সব সময় একই রকম থাকে না। বর্তমানে ঢাকা থেকে কক্সবাজার রুটে প্রতিদিন ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ারের বিভিন্ন ফ্লাইট চলাচল করে। নিচের অংশে এ সকল বিমানের ভাড়া গুলো উল্লেখ করা হয়েছে।

Screenshot-2023-12-09-at-8-59-32-AM

US-Bangla ইউএস-বাংলা এয়ারলাইন্স

ইউ এস বাংলা বাংলাদেশের একটি জনপ্রিয় এয়ারলাইন্স । প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার রুটে এই বিমান সার্ভিস গুলো উড়ে চলে। ইউ এস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটগুলো প্রতিদিন সকাল ৭:৩০ মিনিট থেকে বিকাল ৪ টা ৩০ মিনিট পর্যন্ত চলাচল করে। সকল ধরনের ভ্যাট এবং চার্জ মিলে ইউ এস-বাংলা এয়ারলাইন্স এ ঢাকা থেকে কক্সবাজারের যাতায়াতের সর্বনিম্ন ভাড়া ৪৮০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৯৫০০ টাকা পর্যন্ত। অন্যদিকে ঢাকা থেকে কক্সবাজার যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৯৬০০ টাকার মত।

Biman বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিদিন ঢাকার থেকে কক্সবাজারের উদ্দেশ্যে পাড়ি জমাচ্ছেন এবং যারা এই বিমানের মাধ্যমে দেশের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারের ভ্রমণ করতে যাচ্ছেন তাদের জন্য নির্ধারিত ভাড়া রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার রুটে সর্বনিম্ন ভাড়া ৪৮০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৯৩০০ টাকা। ঢাকা থেকে কক্সবাজার যেতে এবং আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৯৬০০ টাকা।

Novoair নভোএয়ার

ঢাকা-কক্সবাজার রুটে নভোএয়ার ফ্লাইট এর মাধ্যমে আপনি যেতে থাকলে আপনাকে সর্বনিম্ন ভাড়া হিসেবে 4799 টাকা প্রদান করতে হবে এবং সর্বোচ্চ ভাড়া 9200 টাকা মাত্র। ঢাকা থেকে কক্সবাজার যেতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে ৯৫৯৮ টাকা। সুতরাং আপনারা বুঝতে পেরেছেন যে আপনি যে ধরনের এয়ারলাইন্স ব্যবহার করেন না কেন আপনাকে প্রায় সমপরিমাণ ভাড়া প্রদান করতে হচ্ছে। আমি অবশ্যই যাওয়ার পূর্বে আপনার টিকিটটি সংগ্রহ করবেন এক্ষেত্রে আমরা অনলাইন থেকে টিকিট করার যে নিয়ম রয়েছে সেটি শেয়ার করেছি।

যেভাবে টিকেট কিনবেন

উপরের অংশে বিমানের টিকিট সম্পর্কে আপনি জানতে পেরেছেন এবং এই মুহূর্তে কিভাবে টিকিট ক্রয় করবেন এই তথ্যটি আপনার জানা উচিত। আমরা আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি চাইলে সহজেই আমরা উপরের অংশে যে সকল এয়ারলাইন্সের নাম উল্লেখ করেছি সেই সকল এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার জন্য কিংবা আসার জন্য যে টিকিট রয়েছে সেগুলো ক্রয় করতে পারবেন।

Leave a comment