ফ্রি টাকা ইনকাম ২০২৪ – দশটি সহজ উপায়ে অনলাইন থেকে ইনকাম

ফ্রি টাকা ইনকাম এই বিষয়টি যখনই আমরা শুনি তখন আমরা অনেকেই অবাক হই। ২০২৪ সালের শুরুতে এসে আপনি যখন জানতে পারছে যে আপনার জন্য অনলাইন থেকে ফ্রিতে ইনকাম করা সহজ তাদের জন্যই আজকের এই আর্টিকেলটি সুন্দরভাবে রচনা করা। বর্তমান তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এ যুগে আপনি চাইলে ঘরে বসে থেকে প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন এমন ধরনের স্বপ্ন অনেকেই দেখছেন। স্বপ্ন দেখলেও এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আপনাকে আঘাত হবে কিন্তু সঠিক পথে যাওয়ার জন্য আপনাকে অবশ্যই বেশ কিছু উপায় অবলম্বন করতে হয়।

আপনাদের সঠিক দিক নির্দেশনা দেওয়ার জন্য আমরা সর্বদা প্রস্তুত রয়েছে যার কারণে আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে কিভাবে ফ্রিতে টাকা ইনকাম করবেন সে সম্পর্কে বিস্তারিত ধারণা দিয়েছি। আজকে আমরা আপনাদের সাথে ফ্রিতে টাকা ইনকাম করার যে সকল উপায় রয়েছে তার প্রতিটি ধারাবাহিকভাবে শেয়ার করব। ফ্রিতে টাকা ইনকাম করা দুটি পদ্ধতি রয়েছে এদের মধ্যে প্রথম যে উপায় তা হচ্ছে অনলাইন থেকে আর অন্যটি হলো অফলাইন থেকে ইনকাম।

বেশিরভাগ ক্ষেত্রেই ফ্রি টাকা ইনকাম করা বলতে আমরা অনলাইন ইনকাম কেই বুঝি এক্ষেত্রে আমরা আপনাদের সাথে শুধুমাত্র অনলাইন থেকে কিভাবে ফ্রিতে কাজ করে টাকা ইনকাম করা যায় সে সম্পর্কে তথ্য দিয়েছি। আমরা চাই আপনারা পুরো আর্টিকেলটি সঠিকভাবে পড়বেন এবং এখান থেকে তথ্য সংগ্রহ করার পর আমরা যে দিক নির্দেশনা দিয়েছি সেটির সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করুন।

ফ্রি টাকা ইনকাম

ফ্রিতে টাকা ইনকাম করার যে সকল সহজ মাধ্যম গুলো রয়েছে তার প্রতিটি আজকেরে আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করা হবে তার আগে আমরা আপনাদের জন্য বেশ কিছু তথ্য দিতে চাই। অনেকে রয়েছেন যারা ভুয়া এবং প্রতারনার শিকার হওয়ার পর ফ্রিতে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি বিশ্বাস করতে চান না তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আমাদের এখানকার দিকনির্দেশনা আপনাকে অবশ্যই সঠিকভাবে অনলাইন থেকে ইনকাম করার সাহায্য করবে। তবে আপনাকে প্রথমে যে সকল বিষয়গুলো জানতে হবে এবং যে সকল উপকরণগুলো সংগ্রহ করতে হবে সেগুলো এখানে উপস্থাপন করা হয়েছে।

  • একটি স্মার্ট ফোন, কম্পিউটার অথবা ল্যাপটপ।
  • ইন্টারনেট কানেকশন।
  • ইংরেজিতে ভালো ধারণা।
  • বাংলা লেখার অভিজ্ঞতা।
  • ধৈর্য।
  • পরিশ্রম।

ফ্রিতে ওয়েবসাইট খুলে টাকা ইনকাম

আলোচনার এই অংশে আমরা আপনাদের সাথে ফ্রিতে ওয়েবসাইট খুলে টাকা ইনকাম করার বিষয়টি শেয়ার করতে চলেছি এটা কোন ওয়েবসাইট থেকে ইনকাম করার নির্দেশনা না আপনি কিভাবে একটি ওয়েবসাইট খুলবেন এবং সেই ওয়েবসাইট থেকে ইনকাম করবেন সে সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে। সাধারণভাবে একটি ওয়েবসাইট করার জন্য আপনাকে কিছু টাকা খরচ করতে হয় যেমন ডোমেইন ও হোস্টিং কেনার জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ ব্যয় করতে হয়। একটি Domain ও হোস্টিং ক্রয় করার জন্য আপনাকে মোট তিন হাজার দুইশ টাকা প্রদান করতে হবে। আপনি আমাদের দেশের যেকোনো একটি হোস্টিং প্রোভাইডার্সদের সাথে যোগাযোগ করতে পারেন এবং তাদের সাথে যোগাযোগ করার পর আপনার পছন্দের যে কোন নামে একটি Domain কিনে সেটি ব্যবহার করতে পারেন।

একটু ওয়েবসাইট তৈরি করার পর সেখানে আপনাকে নিয়মিত বিভিন্ন বিষয়ে আর্টিকেল পাবলিশ করতে হবে অর্থাৎ মানুষের যে সকল বিষয়গুলোর প্রতি আগ্রহ রয়েছে সে সকল বিষয় সম্পর্কে আপনাকে ধারাবাহিকভাবে সুন্দরভাবে মানুষের মন জয় করে আর্টিকেল লেখা জরুরি। আপনি যখন আপনার ওয়েবসাইটে নিয়মিত আর্টিকেল পাবলিশ করবেন যখন তখন বিভিন্ন দেশ থেকে এই আর্টিকেল পড়ার জন্য ভিজিটর আসবে এবং তারা আপনার নিয়মিত blog গুলো পড়বে।

Screenshot-2024-01-04-at-10-06-01-AM

সর্বশেষ ধাপ আপনি গুগলের যেসকল নির্দেশনা রয়েছে সেগুলো অনুসরণ করে আপনার ওয়েবসাইটটি তৈরি করতে পারলে আপনাকে গুগল এডসেন্স এপ্রুভ করতে হবে। আপনি যদি আপনার ওয়েবসাইট গুগল এডসেন্স অথবা অন্য কোন অ্যাড নেটওয়ার্ক নিতে পারেন তাহলে লক্ষ্য করবেন যে সেখান থেকে আপনার ওয়েবসাইটে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেখানো হবে। আপনার প্রদর্শিত বিজ্ঞানের পরের ওপর কোন ব্যক্তি যদি ক্লিক করে থাকে তাহলে সেটার উপর ভিত্তি করে আপনার ইনকাম যুক্ত হতে পারবে। এভাবে একটি ওয়েবসাইট খুলে আপনি খুব সহজে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

ভিডিও বানিয়ে ইনকাম

আলোচনার এই অংশে আমরা আপনাদের সাথে যে উপায়টি শেয়ার করতে চলেছি তার সম্পূর্ণ ফ্রি এটার জন্য আপনাকে কোন ধরনের অর্থ প্রদান করতে হবে না। আমরা যখন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রবেশ করি তখন বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাই এর পাশাপাশি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারইট প্ল্যাটফর্ম ইউটিউবে আমরা ভিডিও দেখার উদ্দেশ্যে গিয়ে থাকি। আপনার কি কখনো মনে হয়েছে এ সকল ভিডিও গুলো কারা দেয় সাধারণত একজন কন্টেন্ট ক্রিয়েটর এ সকল ভিডিও গুলো দিয়ে থাকে। আজকের এই আলোচনার অংশে আপনারা জানতে পারবেন কিভাবে একজন কনটেন্ট ক্রিয়েটর অর্থাৎ ভিডিও তৈরি করে অনলাইন থেকে ফ্রিতে ইনকাম করা যায়।

ভিডিও বানিয়ে ইনকাম করার ক্ষেত্রে আপনাকে প্রথমে যে বিষয়টি লক্ষ্য করতে হবে তা হল আপনাকে ভিডিও এডিটিং সম্পর্কে ভালো ধারণা থাকা জরুরি। প্রথমেই বলে রাখি আপনি যত ভালো কোয়ালিটির ভিডিও ইউটিউব অথবা ফেসবুকে আপলোড করবেন আপনার ভিউয়ার্স আপনার এই ভিডিওগুলো পছন্দ করবে এবং সাবস্ক্রাইব করার মাধ্যমে আপনার চ্যানেলটি আস্তে আস্তে উপরের দিকে পৌঁছাবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ভিডিও বানিয়ে কিভাবে অনলাইন থেকে ফ্রিতে ইনকাম করা যায়।

প্রথমেই আপনাকে ফেসবুক ও ইউটিউবে একটি পেজ ও চ্যানেল খুলতে হবে। ফেসবুক ব্যবহারকারীরা অবশ্যই ফেসবুকে একটি অফিশিয়াল ফেসবুক পেজ চালু করুন অন্যদিকে ইউটিউবে আপনি একটি প্রফেশনাল youtube চ্যানেল খুলুন। অতঃপর নিয়মিত বিভিন্ন বিষয়ে মানুষকে শিক্ষা দেওয়ার উদ্দেশ্যে অথবা প্রাকৃতিক সৌন্দর্য যে কোন একটি বিষয়ের উপর ভিডিও তৈরি করে সেটি সুন্দরভাবে এডিট করার পর আপনার ফেসবুক পেজ অথবা ইউটিউব চ্যানেলে আপলোড করুন। আপনি যখন আপনার ভিডিও গুলো নিয়মিত আপনার ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকে শেয়ার করতে থাকবেন বিভিন্ন দেশ থেকে মানুষ এই ভিডিওগুলো দেখবে এবং আপনার চ্যানেলটিকে সাবস্ক্রাইব করবে অন্যদিকে ফেসবুক পেজটিকে ফলো করতে থাকবে।

এভাবেই ফেসবুক কর্তৃপক্ষের দেওয়া মনিটাইজেশনের জন্য যে সকল দিকনির্দেশনা রয়েছে সেগুলো পূরণ করতে পারলে অন্যদিকে ইউটিউব মনিটাইজেশনের জন্য যে সকল নির্দেশনা রয়েছে সেগুলো যদি আপনি সঠিকভাবে পূরণ করতে পারেন তাহলে ভিডিও থেকে আপনার ইনকাম করা সম্ভব। ফেসবুক থেকে ইনকাম করার ক্ষেত্রে আপনাকে আপনার ভিডিওতে ৬০ হাজার মিনিট ভিউ হতে হবে অন্যদিকে ইউটিউব চ্যানেলে ৪০০০ ঘন্টা ভিউ হওয়া জরুরি। আপনার ফেসবুক পেজে ৫০০০ ফলোয়ার থাকতে হবে অন্যদিকে ইউটিউবে এক হাজার সাবস্ক্রাইবার হলেই আপনি মনিটাইজেশন পেয়ে যাবেন ।

যদি কোন ব্যক্তি ভিডিও বানানোর পর ফেসবুক থেকে মনিটাইজেশন ও ইউটিউব থেকে এডসেন্স এপ্রুভাল করতে পারে তাহলে পরবর্তী সময়ে তার ভিডিওতে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এভাবে দেশ-বিদেশের বিভিন্ন স্থানের মানুষ যখন আপনার চ্যানেলে ভিউ করবে তখন সেখান থেকে মোটা অংকের অর্থ ইনকাম করা সম্ভব।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে দুইটি উপায়ে শেয়ার করেছিস যে দুটি উপায়ে চাইলেই আপনি খুব সহজেই অনলাইন থেকে ফ্রিতে ইনকাম করতে পারছেন। অনলাইন থেকে ফ্রিতে ইনকাম করার আরো বেশ কিছু মাধ্যম আমরা অতি শীঘ্রই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব আপনি অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত আপডেট করবেন।

2 thoughts on “ফ্রি টাকা ইনকাম ২০২৪ – দশটি সহজ উপায়ে অনলাইন থেকে ইনকাম”

  1. আমি একজন গরিব তাই আমি টাকা ইনকাম করে চাই টাকা ইনকাম করতে পাররে ভালো লাগবে আমার

    Reply

Leave a comment