gsa teletalk com bd লটারির ফলাফল ২০২৪ – সরকারি স্কুল ভর্তি রেজাল্ট

গত ২৪ শে অক্টোবর সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির আবেদন কার্যক্রম শুরু হয়েছে এবং এই আবেদন শুধুমাত্র অনলাইনের মাধ্যমে করা যাচ্ছে। সরকারি বেসরকারি স্কুলে ভর্তির আবেদন কাজ আগামী 14ই নভেম্বর বিকাল পাঁচটা পর্যন্ত  চলমান ছিল। ২০২৪ শিক্ষাবর্ষের আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছিলে এবং সারা দেশের পাঁচ লাখের বেশি শিক্ষার্থী এবছর নতুন বিদ্যালয় ভর্তি হওয়ার জন্য আবেদন সম্পন্ন করেছেন। প্রথম শ্রেণী থেকে শুরু করে নবম শ্রেণী পর্যন্ত ভর্তির কার্যক্রম চলমান ছিল এবং এই মুহূর্তে প্রত্যেকটা আবেদনকারী তাদের ফলাফল খুঁজে চলেছেন।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে এক বিজ্ঞপ্তি মাধ্যমে ফলাফল প্রকাশের একটি নোটিশ জারি করেছে যেখানে উল্লেখ রয়েছে যে ২৬ শে নভেম্বর অফিশিয়াল ভাবে সরকারি বেসরকারি স্কুলের ভর্তির ডিজিটাল ফলাফল প্রকাশ করা হবে। গত তিন বছর যাবত লটারির মাধ্যমে এ ফলাফল তৈরি করা হচ্ছে যার কারণে কোন ধরনের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয় না। যার কারণে শিক্ষার্থীরা এখন চাইলে অনলাইন থেকে তাদের ফলাফল বের করতে পারবে এবং অনলাইন থেকে ফলাফল বের করার একমাত্র ওয়েবসাইট হচ্ছে (https://gsa.teletalk.com.bd)

gsa।teletalk।com।bd সরকারি স্কুল ভর্তির লটারি রেজাল্ট

সরকারি ও বেসরকারি ২০২৪ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শেষ হয়েছে এবং ফলাফল আজ ২৪ শে নভেম্বর অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে প্রকাশ করা হচ্ছে। মাননীয় শিক্ষামন্ত্রী এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই ফলাফল অফিশিয়াল ভাবে আয়োজন করবেন এবং অনলাইন এর ভিত্তিতে এই ফলাফল দুপুর বারোটা থেকে দেখা যাবে। আপনারা যারা স্কুলে ভর্তির লটারি রেজাল্ট জানতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আমরা এখানে সঠিক নিয়মে ফলাফল বের করার যে নির্দেশনা রয়েছে সেটি প্রকাশ করেছি।

গত ২৪ অক্টোবর সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু হয়েছে। ভর্তির আবেদন শুধু অনলাইনে করা যায়। আবেদন ১৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত চলবে। ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে এই ফি দেয়া যাবে।

হাবিবুর রহমান নামের একজন ব্যাংকার অভিভাবক দৈনিক আমাদের বার্তাকে জানান, আমার ছেলের বয়স আগামী ৩০ ডিসেম্বর ছয় বছর পূর্ণ হচ্ছে। ১ জানুয়ারিতে ছয় বছরের বেশি বয়স হবে। কিন্তু আমি টেলিটকের ওয়েবসাইট (কেন্দ্রীয় ভর্তির ওয়েবসাইট) একাধিকবার আবেদনের চেষ্টা করেছি।।।আবেদন নিচ্ছে না।

Screenshot-2023-11-12-at-10-45-15-AM


ফলাফল দেখার উদ্দেশ্য হয়ে থাকলে আপনি অবশ্যই এখন ডিজিটাল লটারি এর ব্যবস্থা সম্পর্কে অবগত রয়েছেন। প্রথমে বলে রাখি মাননীয় শিক্ষামন্ত্রী সংবাদ বিজ্ঞপ্তিতে এসে সরাসরি সরকারি স্কুলে ভর্তির ডিজিটাল পদ্ধতিতে যে লটারি সিস্টেম রয়েছে সেটি উন্মোচন করবেন। অতঃপর নির্ধারিত সময়ে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে যেসকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত ভর্তি করানো হয় তারা নিজ নিজ দায়িত্বে লটারির ব্যবস্থা করবেন। অতঃপর মেরিট লিস্ট তারা অফিশিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে প্রকাশ করবেন তাছাড়া আপনি অনলাইন থেকে এই ফলাফল বের করতে পারবেন।

imgbb

  • অনলাইন থেকে ফলাফল দেখার উদ্দেশ্যে প্রতিটি শিক্ষার্থীকে অবশ্যই https://gsa.teletalk.com.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • অফিসিয়াল হোম পেজ আসার পর আপনাকে সেখান থেকে ফলাফল বাছায়ের অপশন বেছে নিতে হবে যেখানে সরকারি স্কুলের নাম উল্লেখ থাকবে এবং বেসরকারি স্কুল উল্লেখ থাকবে।
  • আপনি যদি সরকারি স্কুলের ফলাফল বের করতে চান তাহলে অবশ্যই সরকারি স্কুল বাছাই করুন অন্যদিকে যারা বেসরকারি স্কুলে বাছাই করতে চাচ্ছেন তারা অবশ্যই সেটি বাছাই করতে পারেন।
  • পরবর্তীতে আপনার সামনে ফলাফল দেখার পেজ আসবে সেখানে সঠিকভাবে আপনার যে এডমিট কার্ড অনুসারী ইউজার আইডি রয়েছে সেটি লিখুন।
  • নিজের অংশে সঠিকভাবে আপনার যে পিন নম্বর রয়েছে সেটি লিখুন।
  • আপনার ব্যবহার করা তথ্যগুলো সঠিক হয়ে থাকলে গেট রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • সবশেষে আপনি আপনার ফলাফল দেখতে পাবেন অর্থাৎ লটারিতে আপনার নাম যদি উঠে থাকে তাহলে আপনি সেখান থেকে জানতে পারছেন।

gsa।teletalk।com।bd মেধা তালিকা যাচাই

সরকারি বেসরকারি ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত যারা অনলাইনের আবেদন সম্পন্ন করেছেন তারা এই মুহূর্তে ফলাফল বের করতে পারছেন কিন্তু তারা কিভাবে মেধা তালিকা যাচাই করবেন সে তথ্যটি জানতে চান। আপনাদের অবগতির জন্য বলতে চাই যে শুধুমাত্র অনলাইনের মাধ্যমে লটারির আয়োজন করা হলেও মেধা তালিকা স্কুল কর্তৃক অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে প্রকাশ করা হয়। যদি সরকারি স্কুল হয়ে থাকে তাহলে আপনি সে সকল স্কুলের যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সে ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। অন্যদিকে দেশের যে সকল স্বনামধন্য বেসরকারি স্কুলগুলো রয়েছে তারা সাধারণত তাদের ফেসবুক পেজের মাধ্যমে মেধা তালিকা গুলো প্রকাশ করে থাকে। উক্ত পিডিএফ ফাইলটি সংগ্রহ করুন এবং সেখান থেকে আপনার মেধা তালিকা যাচাই করতে পারেন।

gsa।teletalk।com।bd এই ওয়েবসাইটের ভিত্তিতে মেধা তালিকা যাচাই করা সম্ভব যদি আপনি ওয়েবসাইটে ভিজিট করেন সেখানে আপনাকে সঠিকভাবে আপনার যে ব্যবহার করা ইউজার আইডি ও পিন নম্বর রয়েছে সেটি লিখুন। আপনার ব্যবহার করা তথ্যগুলো যদি সঠিক হয়ে থাকে তাহলে রেজাল্ট অপশনে ক্লিক করা মাত্রই আপনার প্রোফাইলে প্রবেশ করানো হবে। অতঃপর আপনি সেখান থেকে প্রতিটি কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন অর্থাৎ আপনি মেধা তালিকা অনুসারে কততম স্থানে রয়েছেন সেই তথ্যটি জানতে পারছেন। এভাবেই সব সময়ের মধ্যেই সরকারি বেসরকারি মেধা তালিকা যাচাই করা সম্ভব।

সরকারি বেসরকারি স্কুলের ফলাফল জানার ক্ষেত্রে কোন ধরনের জটিলতা দেখা দিলে অথবা সার্ভার জটিলতার কারণে ফলাফল দেখতে সমস্যা হয়ে থাকলে আপনারা আমাদের জানাতে পারেন। এক্ষেত্রে আপনারা আপনাকে ফলাফল দেখার জন্য সর্বদা সাহায্য করবো। আমরা সর্বদা আপনাদের সাথে সরকারি বেসরকারি স্কুলের ফলাফল প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করেছে এবং সঠিকভাবে ফলাফল বের করার নির্দেশনা চালু করছি।

Leave a comment