হেলিকপ্টার ভাড়া ২০২৪ হেলিকপ্টারের ভাড়া কত

যাতায়াতের জন্য আমরা বিভিন্ন ধরনের যানবাহন ব্যবহার করে থাকলেও আকাশপথে একই স্থান থেকে অন্য স্থানে যাওয়ার ক্ষেত্রে খরচ একটু বেশি। আকাশ পথে যাতায়াত অনেকটা নিরাপদ এবং সময় খুব কম খরচ হয় বলে আমরা অনেকেই বিমানের মাধ্যমে যাতায়াত করে থাকি। তবে বাংলাদেশের যে সকল বিমানবন্দর গুলো রয়েছে সে সকল বিমানবন্দরে নিয়মিত দেশের এক বিভাগ থেকে অন্য বিভাগে যাতায়াতের সুব্যবস্থা করা হয়েছে। আকাশ পথে আরও একটি যানবাহন চলে যা হেলিকপ্টার নামে পরিচিত পাখা চালিত এই আকাশযানের প্রতি আমাদের অনেকের আগ্রহ রয়েছে।

অনেকেই রয়েছেন নিজেদের শখের বসে এই হেলিকপ্টারে চড়তে চান আবার অনেকেই রয়েছেন যারা বিয়ে বা অন্য কোন অনুষ্ঠানে সকলের থেকে আলাদা কোন কিছু উপহার দেওয়ার জন্য হেলিকপ্টার করে নিজের সেই গুরুত্বপূর্ণ কাজটি শেষ করতে চায়। এক্ষেত্রে আপনার মনে যদি কখনো হেলিকপ্টার ভাড়া করার চিন্তা জাগে তাহলে আপনাকে অবশ্যই সে সুযোগটি দেওয়া হচ্ছে। বর্তমানে বেশ কিছু সরকারি কোম্পানির রয়েছে যারা হেলিকপ্টার ভাড়া প্রদান করছে এতে করে আপনি চাইলে আপনার শখ মেটাতে পারেন। তবে সরকারিভাবে হেলিকপ্টার ভাড়া দেওয়ার কোনো সুব্যবস্থা নেই তবে ধারণা করা হচ্ছে যে অতি শীঘ্রই এই ব্যবস্থা চালু করা হবে।

আপনারা যারা হেলিকপ্টারের মাধ্যমে এক স্থান থেকে অন্য স্থানে যাতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আমরা আজকের এই আর্টিকেলের ভিত্তিতে হেলিকপ্টারের ভাড়া কত টাকা সে তথ্যটি জানাতে চলেছে। এতে করে আপনি আমাদের পুরো আর্টিকেল পড়বেন যাতে করে আপনি খুব সহজেই বুঝতে পারেন যে বর্তমানে আমাদের দেশে হেলিকপ্টারে যাতায়াতের জন্য কি পরিমাণ অর্থ খরচ হয়।

হেলিকপ্টার ভাড়া

বাংলাদেশে বেশ কয়েকটি হেলিকপ্টার কোম্পানির যাত্রী সেবা সহ আরো কিছু সেবা দিয়ে থাকে এক্ষেত্রে আগে থেকে বুকিং দিয়ে নির্ধারিত ভাড়া পরিষদের মাধ্যমে একজন ব্যক্তি এসব কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়ার মাধ্যমেই হেলিকপ্টারে ভ্রমণ করতে পারে। আজকের artical এর ভিত্তিতে আমরা এ সকল কোম্পানির নাম উল্লেখ করেছি এবং এই কোম্পানিগুলোতে হেলিকপ্টার ভাড়া করতে আপনার কত টাকা খরচ হবে সেগুলো জানতে পারবেন।

Screenshot-2023-12-06-at-6-37-58-PM

স্কয়ার এয়ার লিমিটেড:

স্কয়ার এআর লিমিটেডের যে সকল হেলিকপ্টার গুলো রয়েছে তাতে একসঙ্গে আপনি চাইলে 6 জন যাত্রী বহন করতে পারবেন। এই হেলিকপ্টারের নাম বেল-৪০৭,। যদি কোন ব্যক্তি এই হেলিকপ্টারের মাধ্যমে ভ্রমণ করতে চান তাহলে তাকে প্রতি ঘন্টায় গুনতে হবে এক লাখ 15 হাজার টাকা। এই হেলিকপ্টার ছাড়াও স্কয়ার এয়ার লিমিটেড কর্তৃপক্ষ আরো চারজন যাত্রী বহনকারী বিশিষ্ট হেলিকপ্টার রয়েছে যে হেলিকপ্টার টির নাম হল রবিনসন আর-৬৬ যার ভাড়া তুলনামূলকভাবে একটু কম। আপনি চাইলে এটি ৭৫ হাজার টাকা দিয়ে প্রতি ঘন্টায় ভাড়া করতে পারবেন। ভাড়া দেওয়ার পাশাপাশি আপনাকে কিছু বাড়তি খরচ দিতে হবে তা হচ্ছে প্রতি ঘন্টায় জমিতে অপেক্ষার জন্য দিতে হবে ৬০০০ টাকা আর ভূমি থেকে উড্ডয়নের জন্য প্রতি ঘন্টায় দিতে হবে 2000 টাকা করে ইন্সুরেন্স ফ্রি।

সাউথ এশিয়ান এয়ারলাইনস্ :

সাউথ এশিয়ান এয়ারলাইন্স দুই ভাবে আমাদের দেশে হেলিকপ্টার সেবা প্রদান করেন। জনসাধারণের জন্য সাধারণ সার্ভিস এবং শুটিং ও অন্যান্য কাজের জন্য আরো একটি সার্ভিস প্রদান করছে। আপনারা যারা সাধারণ কাজের জন্য হেলিকপ্টার ভাড়া করতে চাচ্ছেন তারা প্রতি ঘন্টায় ৫৫ হাজার টাকা করে প্রদান করতে হবে। অন্যদিকে যারা সিনেমা শুটিংয়ের জন্য হেলিকপ্টার ভাড়া করতে চাচ্ছেন অর্থাৎ বাণিজ্যিক উদ্দেশ্যে ভাড়া করবেন তাদেরকে ৩০ শতাংশ বৃদ্ধি করে অর্থাৎ আপনাকে ৩০ মিনিটের জন্য হেলিকপ্টার ভাড়া নিতে হবে। জ্বালানি খরচ ইন্সুরেন্স সহ বাকি সবকিছু কোম্পানি বহন করে থাকে তবে ভূমিতে অপেক্ষার জন্য প্রতি ঘন্টায় আপনাকে পাঁচ হাজার টাকা করে দিতে হবে।

ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড :

এ কোম্পানির অধীনে যে সকল হেলিকপ্টার গুলো রয়েছে সেগুলোতে ভ্রমণ করার ক্ষেত্রে আপনাকে প্রতি ঘন্টায় গুনতে হবে নগদে এক লাখ টাকা। ৬ আসনের ইসি ১৩০বি-৪ হেলিকপ্টার ভাড়া পাবেন এখান থেকে যেখানে ভূমিতে অপেক্ষার জন্য আপনাকে প্রতি ঘন্টায় দিতে হবে ৫০০০ টাকা এবং মোট ভাড়ার উপর ১৫ শতাংশ ভ্যাট।

সিকদার গ্রুপ :

এই কোম্পানি রয়েছে তিনটি হেলিকপ্টার এবং এদের মধ্যে সাত ও তিন সিটের সুব্যবস্থা রয়েছে। সাত সিটের যে হেলিকপ্টারটি রয়েছে সেটায় আপনাকে ঘন্টায় ১ লাখ ১৫ হাজার টাকা করে ভাড়া প্রদান করতে হবে। অন্যদিকে তিন সিটের যে হেলিকপ্টার রয়েছে সেটাই ভাড়া করতে হলে আপনাকে নগদ 72 হাজার টাকা দিতে হবে। ভূমিতে অপেক্ষা করাতে হলে প্রতি ঘন্টায় 7000 টাকা এবং সঙ্গে ভ্যাট।

হেলিকপ্টার ভাড়া নেওয়ার সময় আপনাকে বেশ কিছু নিয়মকানুন মেনে চলতে হবে এবং এসব নিয়মকান আমরা নিচের অংশ উল্লেখ করেছি।

বুকিং দেওয়ার সময় হেলিকপ্টারের চার্জসহ ৫০ ভাগ টাকা পরিশোধ করতে হবে বাকি টাকা দিয়ে দিতে হবে হেলিকপ্টার উড্ডয়ন আগেই। হেলিকপ্টার উন্নয়নের ৪৮ ঘন্টা আগেই কোথায় কেন যাচ্ছেন তা আপনাকে কোম্পানিকে জানাতে হবে। কেননা হেলিকপ্টারের কোন নির্দিষ্ট রূপ নেই এ কারণে কোন হেলিকপ্টারে আকাশে উড্ডয়ন করলে টাওয়ারকে প্রস্তুত রাখতে হয় যাতে করে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়।

আপনার যেহেতু শখ হয়েছে হেলিকপ্টার ভাড়া করবেন তাই সকল নিয়মকানুন মেনে অবশ্যই আপনার শখ মেটাবেন। আমরা এখানে আপনাদের জন্য যে সকল তথ্যগুলো দিয়েছি সেগুলো সম্পূর্ণ অফিশিয়াল ভাবে সংগ্রহ করা হয়েছে। আপনার অবশ্যই আমাদের এই তথ্যের ভিত্তিতে হেলিকপ্টার উঠে আপনার মনের আকাঙ্ক্ষা পূরণ করুন।

Leave a comment