ইমু ওল্ড ভার্সন পুরাতন ইমু সফটওয়্যার ডাউনলোড

বর্তমান সময়ে যে সকল মোবাইল অ্যাপ্লিকেশন গুলো আমরা সর্বাধিক ব্যবহার করে থাকি তার মধ্যে অন্যতম হচ্ছে ইমো। এক গবেষণায় দেখা গিয়েছে বাংলাদেশ সহ উন্নত বিশ্বের প্রায় প্রতিটি দেশে এই সফটওয়্যারটি ব্যবহার করা হয় এবং বিশেষ করে যারা দেশের বাইরে থাকেন তারা দেশের মানুষের সাথে যোগাযোগ করার জন্য এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেন।

মনে করুন আপনি প্রবাসে রয়েছেন এবং আপনার পরিবার-পরিজন আত্মীয়-স্বজনের সাথে যোগাযোগ করার একটি সহজ মাধ্যম খুঁজছেন এক্ষেত্রে অনেকেই রয়েছেন যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে বেশিরভাগ ক্ষেত্রে মানুষ দেখা যায় যে imo অ্যাপ ব্যবহার করতে চান। ইম ো একটি সফটওয়্যার যা গুগল প্লে স্টোরে পাওয়া যায় এবং এ সফটওয়্যার ব্যবহার করতে অনেকটাই সহজ কেননা এটা আপনাকে সহজেই অডিও ও ভিডিও কলের মত সুযোগ সুবিধা দিচ্ছে এর পাশাপাশি আপনি টেক্সট মেসেজিং করতে পারেন।

ইমোতে বিভিন্ন ধরনের ফিচার রয়েছে এবং এই সকল ফিচারগুলো ব্যবহার করার পাশাপাশি আপনি যখন ভাল স্মার্টফোনে এটি ব্যবহার করবেন তখন প্রতিনিয়ত ইমো কর্তৃপক্ষ আপডেট দিয়ে থাকে। প্রতি মাসেই ইমো অফিশিয়াল অ্যাপ্লিকেশন আপডেট হতে থাকে এবং আপনি যখনই গুগল প্লে স্টোরে অথবা অ্যাপে প্রবেশ করবেন আপনার সামনে অ্যাপ্লিকেশনটি আপডেট দেওয়ার অপশন আসবে। আসলে আপডেট আছে সাধারণভাবে আপনার নতুন কিছু ফিচার যুক্ত করতে কিন্তু অনেকেই রয়েছেন যারা ইমো ব্যবহারকারী তারা এ সকল ফিচার ব্যবহারের প্রতি আগ্রহী নন। যেহেতু আপনি নতুন ফিচারগুলো ব্যবহার করতে চাচ্ছেন না তাই আপনি চান যে সর্বদা এমন বেশ কিছু ওল্ড ভার্সনের imo সফটওয়্যার ব্যবহার করতে যেগুলো আপনার ভালো লাগে এবং আপনি ইতিমধ্যে সেগুলো ব্যবহার করে অভ্যাস তৈরি করে ফেলেছেন।

পুরাতন ইমু সফটওয়্যার ডাউনলোড

হঠাৎ করে কোনো অভ্যাস বদলানো সম্ভব নয় যার কারণে আপনারা যারা ইমো আগের ভার্সন ব্যবহার করছেন তারা নতুন ভার্সনে প্রবেশ করার পর তাদের কাছে সম্পূর্ণই আলাদা লাগতে পারে। এক্ষেত্রে প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে তা হচ্ছে ইমোর যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখান থেকে চাইলে পুরাতন ভার্সন টি সংগ্রহ করে নিতে পারেন।

আর্টিকেলের ভিত্তিতে আমরা আপনাদের সাথে ইমোর যে ওল্ড ভার্সন রয়েছে সেই ভার্সনের সফটওয়্যারটি আপলোড করেছি তাছাড়া আমরা আপনাদের সাথে কিভাবে এই ওল্ড ভার্সন সফটওয়্যার টি সংগ্রহ করবেন সে সম্পর্কে তথ্য দিয়েছে। ইমোর মতো জনপ্রিয় একটি সফটওয়্যার ব্যবহার করার ক্ষেত্রে আপনি যদি পুরাতন ভার্সন ইউজ করতে চান অথবা আপনার স্মার্টফোনের যদি জায়গা কম থাকে তাহলে আগের ভার্সন ব্যবহার করা অনেকটাই সহজ হয়।

ইমোর আগের ভাষণ ব্যবহার করলে আপনি খুব সহজেই সেটি ব্যবহার করতে পারবেন কেননা এটা আর গতি অনেক ভালো হয় তার পাশাপাশি অডিও ও ভিডিও কলে স্মুথলি কথা বলা যায়। এক কথায় বলা যায় যে সাবলীল ভাবে যারা স্বল্প সময়ের মধ্যে এবং অল্প মেগাবাইটের স্মার্টফোন ব্যবহার করে থাকেন তারা চাইলে ওল্ড ভার্সন সংগ্রহ করতে চাই পারবেন।

imo

ইমন ওল্ড ভার্সন ডাউনলোড করার লক্ষ্যে আপনাকে প্রথমে গুগলে প্রবেশ করতে হবে এবং সেখানে যাওয়ার পর সার্চ বক্সের ইমো অ্যাপ ওল্ড ভার্সন লিখে সার্চ করুন। প্রথমে বলে রাখি google প্লে স্টোরে আপনি সর্বদা নতুন ভার্সন সংগ্রহ করতে পারবেন সুতরাং আপনাকে একটি ওয়েবসাইটের ভিত্তিতেই শুধুমাত্র আগের পুরাতন ভার্সন ডাউনলোড করতে পারবেন। ওল্ড ভার্সন দিয়ে ডাউনলোড করার জন্য যে ওয়েব সাইটটি পাচ্ছেন সেখানে প্রবেশ করার পর আপনার ফোনের ভার্সন অনুসারে ইমু অ্যাপ্লিকেশনটি সংগ্রহ করে নিতে পারেন।

অন্যদিকে আপনারা যারা imo অ্যাপ্লিকেশনটি আপডেট করে ভুল করেছেন তারা চাইলে এখন নিজেদের সেটিং নিয়ে প্রবেশ করে সেখানে যাওয়ার পর আপনার ইমো অ্যাপের উপর ক্লিক করুন। প্লেয়ার ডাটা অপশন এ ক্লিক করলে আপনি ইমো অ্যাপ্লিকেশন ইন্সটল করেছিলেন যে ভার্সনের সেটি পুনরায় চলে আসবে এবং আপনার যে আপডেট ভার্সন ছিল সেটি হারিয়ে যাবে। এভাবেই আপনি চাইলে খুব সহজেই আপনার ইমো অ্যাপ্লিকেশনটি ওল্ড ভার্সন হিসেবে ব্যবহার করতে পারছেন।

Leave a comment