কুয়াকাটা হোটেল ভাড়া ২০২৪ – কম খরচে সেরা ১০ টি হোটেল

বাংলাদেশে যে সকল দর্শনীয় স্থান রয়েছে তার মধ্যে কুয়াকাটা অন্যতম এবং একটি নান্দনিক ও প্রাকৃতিক নৈসরিক পর্যটন এলাকা হিসেবে এখানে প্রতিবছর হাজার হাজার মানুষ নিজেদের অবসর সময় কাটানোর জন্য আছেন। কুয়াকাটার মতন দর্শনীয় একটি স্থানে আপনি যখন বেড়াতে আসবেন তখন সেখানে থাকার জন্য একটি নিরাপদ আশ্রয় প্রয়োজন। কুয়াকাটা বাংলাদেশের অন্যতম প্রাকৃতিক সমুদ্র সৈকত যার দৈর্ঘ্য 18 কিলোমিটার এবং বাংলাদেশে একমাত্র সমুদ্র সৈকত যেখান থেকে সূর্যোদয় এবং সূর্যাস্ত একসাথে দেখা যায়।

নান্দনিক এই প্রাকৃতিক স্থানে আপনি যখন ভ্রমণে আসবেন আপনার পরিবার-পরিজন অথবা আত্মীয়-স্বজন নিয়ে তখন এখানে থাকার জন্য আপনাকে সেরা হোটেলগুলো অনুসন্ধান করতে হবে। তবে আপনারা যারা দূর থেকে কুয়া কাটাতে বেড়াতে আসেন তারা আগে থেকেই হোটেল বুক করতে পারেন কেননা এখন অনলাইনের মাধ্যমে কুয়াকাটা সকল ধরনের হোটেল বুকিং ব্যবস্থা রয়েছে। আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের সাথে কুয়াকাটা সেরা ১০টি হোটেলের নাম সেখানে কত টাকা ভাড়া প্রতি রাতের জন্য এবং তাদের সাথে যোগাযোগের যে নম্বর রয়েছে সেগুলো শেয়ার করেছি।

কুয়াকাটা হোটেল ভাড়া

কুয়াকাটার মতন সুন্দর একটি স্থানে প্রতিদিন শত শত পর্যটক বেড়াতে চান এবং কুয়াকাটা সেরা হোটেলের অনুসন্ধান করছেন। বাংলাদেশের যে সকল প্রাকৃতিক সৌন্দর্য রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে কুয়াকাটা এবং এখানে প্রতিদিন শত শত মানুষ নিজেদের অবসর সময় কাটানোর জন্য এসে থাকেন। এই অবসরের সময়টুকু সুন্দর ভাবে কাটানোর জন্য আপনাকে অনেক সময় কুয়াকাটা থাকা লাগে যার কারণে আপনাকে একটি নিরাপদ আশ্রয় প্রয়োজন। কুয়াকাটাতে বিভিন্ন ধরনের হোটেল তৈরি করা হয়েছে এর মধ্যে ফাইভ স্টার হোটেল রয়েছে এছাড়াও আরো কম খরচে বেশ কিছু হোটেল রয়েছে সেগুলোর নামও এখানে প্রকাশ করেছি।

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণ অবস্থিত এবং এ কুয়াকাটা সমুদ্র সৈকত ৩০ কিলোমিটার দীর্ঘ এবং ৭ কিলোমিটার চওড়া। জনপ্রিয় স্থানে ভ্রমণের ক্ষেত্রে আপনাকে পর্যাপ্ত সময় নিয়ে আসতে হবে কেননা এখানে থাকার জন্য আপনাকে তিন থেকে চার দিন হোটেলে থাকতে হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কুয়াকাটা যে সকল হোটেল ভাড়া রয়েছে সেগুলো সম্পর্কে জানি।

কুয়াকাটায় থাকার ব্যবস্থাঃ

আপনারা যারা কুয়াকাটা থাকার ব্যবস্থা করতে যাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে কুয়াকাটায় রয়েছে দুইটি ডাক বাংলো এবং সাগর কন্যা পর্যটন হলিডে হোমস। এল জি ই দের রয়েছে দুটি সড়ক ও জনপথের একটি জেলা পরিষদের দুইটি রাখাইন কালচার একাডেমির একটি রেস্ট হাউস। এ সকল স্থানে থাকার জন্য আপনাকে সরকারিভাবে সংশ্লিষ্ট দপ্তরের পূর্ব অনুমতির নিতে হবে এছাড়া ব্যক্তিগত উদ্যোগে পর্যটন নগরীতে গড়ে উঠেছে ছোট বড় অনেক অর্ধ শতাধিকেরও বেশি আবাসিক হোটেল ও মোটেল।

কুয়াকাটায় হোটেল ভাড়া ও হোটেলের নামঃ

আলোচনার এই অংশে কুয়াকাটা সেরা 10 টি হোটেলের নাম এবং সেখানে থাকার জন্য কি পরিমান অর্থ খরচ করতে হবে সেটি উল্লেখ করা হয়েছে। আপনি নিচের অংশ থেকে আপনার সুবিধামতো যে কোন একটি হোটেল বাছাই করতে পারেন এবং সেখানে রাত্রি যাপন করতে পারে।

১। হলিডে হোমস (পর্যটন করপোরেশন), কুয়াকাট

হোটেল হলিডে হোমস পর্যটন কর্পোরেশনের একটি জনপ্রিয় জায়গা এবং এখানে থাকার জন্য আপনাকে নন এসি টু ইন ভাড়া হিসেবে ১১০০ টাকার প্রদান করতে হবে এবং ইকোনমিক্স 800 টাকা। এখানে হোটেল ভাড়া নেওয়ার জন্য আপনি যোগাযোগ করতে পারেন ০১৭১৫-০০১১৪৮৩ ফোন নাম্বারে।

২। ইয়োথ ইন (পর্যটন করপোরেশন), কুয়াকাটা

আলোচনার এই অংশে আমরা আপনাদের সাথে পর্যটন কর্পোরেশনে আরো একটি জনপ্রিয় হোটেলের নাম উল্লেখ করতে চলেছে ইয়োথ ইন এই হোটেলে থাকার জন্য আপনাকে নন এসি টুইন পনেরশো টাকা এবং এসি টু ইন ২৫০০ টাকা করে প্রদান করতে হবে। আপনারা যারা আগে থেকেই হোটেল ভাড়া করতে চান তারা যোগাযোগের জন্য ০৪৪২৮-৫৬২০৭ ফোন নাম্বারে যোগাযোগ করতে পারেন।

৩। হোটেল স্কাই প্যালেস, পর্যটন এরিয়া, কুয়াকাটা

পর্যটন এরিয়া দ্বারা পরিচালিত কুয়াকাটার আরেকটি জনপ্রিয় হোটেল স্কাই প্যালেস। সম্পূর্ণ উন্নত প্রযুক্তিতে এবং নিরাপদ একটি হোটেল হওয়ার কারণে এখানে মানুষ এসে নিজেদের রাত্রিযাপন করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। আপনারা যারা এখানে হোটেল ভাড়া করতে চান তাদের নগদ বারোশো টাকা নন এসি কাপল হিসেবে ভাড়া প্রদান করতে হবে অন্যদিকে নন এসি টু ইন ১৪০০ টাকা প্রদান করা লাগে। হোটেল করার জন্য আপনাকে  ০১৭২৭-৫০৭৪৭৯, ০১৭২৭-০৩০২৪৮, ০১৭১৬-৭৪৯০২৭ ফোন নাম্বারে যোগাযোগ করতে হবে।

Screenshot-2023-12-11-at-10-27-33-AM


Screenshot-2023-12-11-at-10-27-42-AM

উপরের অংশে আপনাদের যে সকল হোটেলের নাম ও ভাড়া উল্লেখ করেছে সেগুলো যেকোনো সময় পরিবর্তন হতে পারে কেননা যখন পর্যটকদের সংখ্যা বেড়ে যায় তখন হোটেল কর্তৃপক্ষ হোটেলের ভাড়া বৃদ্ধি করে। এক্ষেত্রে হোটেলের ভাড়া সামান্যতম বৃদ্ধি পেতে পারে এক্ষেত্রে আপনারা অবশ্যই আমাদের আর্টিকেল আপডেট রাখবেন।

Leave a comment