মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

মালয়েশিয়া টি রাজ্য ও তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশ। এদেশের মোট আয়তন ৩ লক্ষ ২৯ হাজার ৮৮৫ কিলোমিটার এবং দেশটির রাজধানী হচ্ছে কুয়ালালামপুর। অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ এ দেশটিতে প্রতিবছর হাজার হাজার মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে পাড়ি জমান। এক জরিপে দেখা গিয়েছে যে বাংলাদেশ থেকে প্রতি বছর ৫০ হাজারের বেশি মানুষ নিজেদের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে মালয়েশিয়ায় যেতে স্বাচ্ছন্দ বোধ করেন। মালয়েশিয়ায় যাওয়ার main যে উদ্দেশ্য তা হচ্ছে এখানে যে কাজগুলো করা হয় তা বাংলাদেশের মানুষের জন্য পাওয়া অনেকটাই সহজ এবং এখানে যে টাকার মান রয়েছে সেটি আমাদের কাছে অনেকটাই বেশি।

আপনি যদি একজন দক্ষ শ্রমিক হিসেবে মালয়েশিয়ায় যেতে পারেন তাহলে সেখান থেকে প্রতিমাসে লাখ টাকার বেশি ইনকাম করে দেশে রেমিটেন্স হিসেবে পাঠাতে পারেন। একটি দেশে যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই সেই দেশের যে অর্থ রয়েছে মুদ্রা রয়েছে সেই মুদ্রার মান কেমন সেটি সম্পর্কে জানা উচিত। কেননা মুদ্রার মানের উপর ভিত্তি করে আপনি দেশে কি পরিমান অর্থ পাঠাতে পারবেন সেটা নির্ভর করে। আজকে আমরা আপনাদের সাথে মালয়েশিয়ার মুদ্রার মানের চেয়ে বাংলাদেশের মুদ্রার মান কতটা পার্থক্য সেটি উল্লেখ করব।

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়া যাওয়ার পূর্বে অথবা মালয়েশিয়াতে অবস্থানকালে হয়তো আপনি আজকে মালয়েশিয়ার এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হবে সেই তথ্যটি জানতে চান। বর্তমান তথ্যপ্রযুক্তির এ যুগে এসে আপনি চাইলে এখন ঘরে বসে থেকে একটি ওয়েবসাইটের মাধ্যমে অথবা অফিসিয়াল অ্যাপ ব্যবহার করে প্রতিদিনের যে ডলার রেট রয়েছে সেটি জানতে পারবেন।

কেননা মালয়েশিয়া যাওয়ার পূর্বে আপনি যদি মালয়েশিয়ার এক টাকার হিসাব করে বের করতে পারেন তাহলে আপনি প্রতি মাসে কত টাকা ইনকাম করতে পারবেন তার একটি মোটামুটি হিসাব করতে পারবেন। আপনার কি মালয়েশিয়ার মুদ্রার নাম কি সেটা জানা আছে যদি না জানা থাকে তাহলে আমরা আপনাদের জন্য উল্লেখ করতে চাই যে মালয়েশিয়ার মুদ্রা কে রিংগিত বলা হয়।

সাধারণভাবে অর্থের মান বা মুদ্রার মান নির্ভর করে ডলার রেটের ওপর সারা বিশ্বের যে বিশ্ব ব্যাংক রয়েছে সেখানে যে ডলার রেট রয়েছে সেটার উপর ভিত্তি করেই মুদ্রার মান নির্ভর করে। এক কথায় বলতে গেলে যে মুদ্রার মান কেমন হবে তা সম্পূর্ণ নির্ভর করে ডলার রেটের উপর অর্থাৎ ডলার রেট যদি চলা হয়ে থাকে তাহলে আপনি মুদ্রার মান ভালো পাবেন। এক্ষেত্রে প্রতিনিয়ত ডলারের রেট অনুযায়ী মালয়েশিয়ার টাকার রেট কম বেশি হয়ে থাকে। আজকের মালয়েশিয়ায় এক টাকা সমান বাংলাদেশের ২৩ টাকা ৭০ পয়সা। তবে এটি সাময়িক তবে আমরা ধারণা করতে পারি যে আপনি মালয়েশিয়ার রিংগিত হিসেবে মালয়েশিয়ার এক রিংগিত সমান ২৩ টাকা ৭০ পয়সা হিসেবে পাবেন।

মালয়েশিয়া টাকার রেট কত

একটা দেশে টাকার মান নির্ভর করেন সে দেশের আর্থিক অবস্থার উপর ভিত্তি করে এক্ষেত্রে বাংলাদেশের চেয়ে মালয়েশিয়া অর্থনৈতিকভাবে অনেক বেশি স্বয়ংসম্পূর্ণ হওয়ার কারণে সেখানে মুদ্রার মান অনেক বেশি। মালয়েশিয়ার টাকাকে আমরা যদি বাংলাদেশী কনভার্ট করে থাকি অর্থাৎ মালেশিয়ার যে মুদ্রা রয়েছে সেটাকে রিঙ্গিত বলা হয় রিঙ্গিত কে টাকাতে রূপান্তর করলে এক রিঙ্গিত সমান ২৩ টাকা ৭০ পয়সা হয়।

আজকের ১ রিংগিত কত টাকা

ডলার রেট এর উপর নির্ভর করে সাধারণভাবে সারা বিশ্বের যে অর্থনৈতিক লেনদেন রয়েছে সেটি ওঠানামা করে থাকে এক্ষেত্রে আপনি যদি আজকের বাজার অনুসারে এক রিংগিত সমান কত টাকা পাবেন সেই তথ্যটি জানতে চান তাহলে আমরা আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে বর্তমানে মালয়েশিয়ার এক রিংগিত সমান ২৩ টাকা ৭০ পয়সা করে দেওয়া হয়।

মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়ার এক সেন বাংলাদেশের কত টাকা এ প্রশ্নটি অনেকের মনে থাকতে পারে এক্ষেত্রে আমরা আপনাদের সম্পর্কে কিছু বলতে চাই যে মালয়েশিয়ার মুদ্রা কে রিঙ্গিত বলা হয়ে থাকে কিছু মানুষ আছে তারা মালয়েশিয়ার মুদ্রাকে এক সেন হিসেবে জানেন তবে শব্দটি যাই হোক না কেন অর্থের মূল্য একি থাকে এক্ষেত্রে মালয়েশিয়ার এক রিংগিত বা এক সেন সমান ২৩ টাকা ৭০ পয়সা।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশের প্রচুর মানুষ বর্তমানে মালয়েশিয়ায় অবস্থান করছেন এবং অনেকে রয়েছেন যারা পরিবার প্রতিবেশী হিসেবে দেশে থাকা অবস্থায় মালয়েশিয়ার ১০০ টাকার সমান বাংলাদেশের কত টাকা হবে অর্থাৎ তারা কত টাকা করে বেতন পাচ্ছে সেটির হিসাব বের করতে চাই। তবে প্রতিনিয়তই মালয়েশিয়ার যে মুদ্রার রেট রয়েছে তাদের পরিবর্তন হতে থাকে এক্ষেত্রে আপনি যদি বর্তমান সময় মালেশিয়ার টাকার রেট আগের তুলনায় একটু বেশি ভেবে থাকেন তাহলে আমরা আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশে টাকায় সিটি কনভার্ট করলে হবে ২৩ হাজার ৭০ টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

অন্যদিকে অনেকে রয়েছেন যারা বর্তমানে মালয়েশিয়ার অবস্থান করছেন এবং তারা একটি নির্দিষ্ট পরিমাণ বেতন পেয়ে থাকেন এক্ষেত্রে আপনি মালয়েশিয়ার ১৫০০ রিংগিত পেয়ে থাকলে ক্যালকুলেটর ব্যবহার করতে না পারলে আপনি চাইলে আমাদের এই আর্টিকেল পড়ে মালেশিয়ানদের মুদ্রার রেট সম্পর্কে জানতে পারছেন। আপনার যারা জানতে চেয়েছেন যে মালয়েশিয়ার ১৫০০ রিংগিত বা টাকা সমান বাংলাদেশি টাকাতে কনভার্ট করলে কত হবে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি যদি ১৫০০ রিংগিত কে টাকায় কনভার্ট করেন তাহলে বাংলাদেশি টাকায় হবে ৩৫,২৩৫ টাকা যা বর্তমান রেট অনুসারে আমরা আপনাদের সাথে উল্লেখ করেছি।

আজকের মালয়েশিয়ার রিংগিত রেট কত

১ রিংগিত = ২৩.৭০ টাকা
১০ রিংগিত = ২৩৫.৬ টাকা
১০০ রিংগিত = ২৩৫৬ টাকা
১,৫০০ রিংগিত = ৩৫,১৪৫ টাকা

উপরের অংশে আপনাদের জন্য যে তথ্যগুলো দিয়েছি তা যেকোনো সময় পরিবর্তন হতে পারে অর্থাৎ মালয়েশিয়ার যে মুদ্রা রেট রয়েছে ডলার রেটের সাথে সেটি উঠানো করে এক্ষেত্রে আপনাকে প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটের আর্টিকেলটি আপডেট করতে হবে। তাছাড়া আমরা বিভিন্ন দেশের মুদ্রার রেট সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিত তথ্য শেয়ার করেছি।

Leave a comment