নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ ২০২৪ চট্টগ্রাম, ঢাকা কেন্দ্র

বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ এবং এদেশে বেশিরভাগ মানুষ ইসলাম ধর্মের অনুসারী হওয়ার কারণে সকলে তাদের সন্তানকে ইসলামের পথে নিয়ে যেতে চান। ইসলামিক পথে নিজেকে নিয়ে যেতে হলে অথবা ইসলামী শিক্ষা নিজেকে শিক্ষিত করতে হলে আরবি বিষয়ে আপনাকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ এ বিষয়টি সম্পর্কে আপনাদেরকে ধারণা রয়েছে । মধ্যপ্রাচ্যের দেশগুলোতে প্রবাসী হিসেবে যারা রয়েছেন তারা সাধারণভাবে তাদের সন্তানকে সেখানে নিয়ে যাওয়ার চেষ্টা করেন এবং তারা তাদের সন্তানকে প্রশিক্ষিত করার পর মধ্যপ্রদেশগুলোকে নিয়ে যেতে চাচ্ছেন।

এক্ষেত্রে আরবি বাংলা ইংরেজি সহ একটি বিশেষ কোর্স করানো হয় যে কোর্সের ভিত্তিতে আপনি মাত্র ৪০ দিনের মধ্যে এ সকল বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন। আজকের এই আর্টিকেলের ভিত্তিতে আমরা আপনাদের সাথে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য যেখানে নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ তোর কি বেশ কিছু ধারা দেয়া হয়েছে এমনকি আমরা বেশ কয়েকটি প্রশিক্ষকদের সাথে যোগাযোগ করার নাম্বার প্রদান করেছে যে সকল স্থানে যোগাযোগ করার ভিত্তিতে একজন ব্যক্তি এ সকল কোর্সগুলো  করতে পারে।

নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ

আপনাদের অবগতির জন্য বলতে চাই যে বর্তমানে বেশ কিছু অভিজ্ঞ এখন নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ প্রদান করছে এবং নতুন বছরের শুরুতে বিশেষ অফারের ভিত্তিতে আপনি চাইলে এ সকল প্রশিক্ষণে যোগদান করতে পারেন। সুতরাং আপনারা যারা এ সকল কোর্সগুলো পড়তে যাচ্ছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনাদের এই কোর্সের ভেতরে যে সকল পাঠ দান করা হবে তার একটি তালিকা আমরা এখানে উল্লেখ করেছি।

Screenshot-2023-11-26-at-7-01-26-PM

  • অভিজ্ঞ ও দক্ষ প্রশিক্ষক দ্বারা মাশক্বদান করানো হয়।
  • জরুরি ব্যবস্থায় মাসআলা মাসায়েল শিক্ষাদান ব্যবস্থা রয়েছে।
  • ৬০ টি হাদিস এবং 40 টি দোয়া প্রশিক্ষণ দেয়া হবে।
  • ছাত্র-ছাত্রীদের সঠিক নিয়মে পাঠদান করানো হয়।
  • আরবীর পাশাপাশি ইংরেজি ও বাংলা বিষয়ের পাঠদান করানো হচ্ছে।
  • প্রশিক্ষণ শেষে সার্টিফিকেটের সুব্যবস্থা রয়েছে এবং ১০০% খেদমতের সুব্যবস্থা রয়েছে।
  • মহিলাদের জন্য পর্দার মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া সুব্যবস্থা রয়েছে।

৪০ দিনব্যাপী আরবি বাংলা ইংরেজি পূর্ণাঙ্গ নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ ভর্তির বিজ্ঞপ্তি গত ৩০ শে ডিসেম্বর অফিসিয়াল ভাবে প্রকাশ করা হয় এবং সারাদেশে বিশেষ করে ঢাকা ও চট্টগ্রামের যে সকল মানুষ রয়েছেন তারা এ বিষয়ে প্রশিক্ষণের প্রতি বেশি আগ্রহী। আমাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা এখানে আমরা এখানে বেশ কয়েকটি কেন্দ্র উল্লেখ করেছেন যে সকল কেন্দ্রে আপনি সরাসরি যোগাযোগ করতে পারেন তাছাড়া তাদের সাথে যোগাযোগের যে সকল কন্টাক নাম্বার রয়েছে তা প্রদান করা হয়েছে।

ভর্তির নিয়মাবলী 

উপরের অংশে যে সকল অফার গুলো রয়েছে সে সকল তথ্যগুলো জানতে পেরেছেন এবং এই মুহূর্তে আমরা আপনাদের সাথে ভর্তির যে সকল নিয়ম রয়েছে সেগুলো শেয়ার করতে চলেছি। প্রতিটি ছাত্রছাত্রীদের অবশ্যই ভর্তির সময় বেশ কিছু তথ্য সংগ্রহ করতে হবে এবং এ সকল ডকুমেন্ট জমা দেয়ার ভিত্তিতে আপনি শুধুমাত্র ভোট দিতে পারবেন।

  • আবেদনকারীকে অবশ্যই তার এনআইডি কার্ড অথবা জন্ম নিবন্ধন এর ফটোকপি।
  • থাকা খাওয়ার জন্য এবং প্রয়োজনীয় বিছানা পত্র আনতে হবে।

নতুন বছরের শুরুতেই নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ সুব্যবস্থা করা হয় এবং আপনারা অনেকেই রয়েছেন যারা এখন এই প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য এদের যে সকল কেন্দ্রগুলো রয়েছে সে সকল কেন্দ্রের নামের তালিকা ও ঠিকানা জানতে চান। ঢাকা ও চট্টগ্রাম শহরের বেশ কিছু অভিজ্ঞ প্রশিক্ষক রয়েছেন যারা প্রতিনিয়ত এ ধরনের প্রশিক্ষণ দিয়ে থাকেন। সুতরাং আপনারা যারা নিজেদের সন্তানকে নুরানী শিক্ষায় শিক্ষিত করতে চাচ্ছেন তারা অবশ্যই এ সকল প্রশিক্ষকদের সাথে যোগাযোগ করে আপনার সন্তানকে সেখানে ভর্তি করাতে পারেন। আমরা আপনাদের সুবিধার্থে তাদের সাথে যোগাযোগের যে সকল ঠিকানা জানা জরুরি সেগুলো এখানে প্রকাশ করেছি।

Leave a comment