নূরানী তা’লীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম রেজাল্ট ২০২৪

মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে তাল মিলিয়ে চলতে বর্তমানে বাংলাদেশে কুরআন ও আরবি শিক্ষার প্রতি ব্যাপক চাহিদা হয়েছে। বাংলাদেশের বেশিরভাগ মানুষ মুসলমান হওয়ার কারণে এখানকার অনেক অভিভাবক রয়েছেন যারা তাদের সন্তানকে আরবি ভাষাতে পড়ানোর চেষ্টা করেন। আমাদের প্রাথমিক পর্যায়ের জন্য যে সকল প্রাইমারি স্কুলগুলো রয়েছে সেগুলো আমাদের শিক্ষাজীবনের শুরুতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ঠিক তেমনি আপনারা যারা কুরআন মাজীদ সম্পর্কে সঠিক জ্ঞান অর্জন করতে চান এবং পরবর্তীতে ইসলামী বিষয়ে জ্ঞান অর্জন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই ছোট থেকেই কুরআন শিক্ষা গ্রহণ করতে হবে।

আজকে আমরা আপনাদের সাথে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় শহর চট্টগ্রামের নূরানী তালিমুল কুরআন বোর্ড সম্পর্কে তথ্য শেয়ার করতে চলেছে। বর্তমানে চট্টগ্রামে একমাত্র আলেম শিক্ষার জন্য নূরানী তালিমুল কুরআন বোর্ড প্রতিষ্ঠা করা হয়েছে এবং এই বোর্ডের অধীনে থেকে প্রতিবছর তৃতীয় শ্রেণীর পরীক্ষা গ্রহণ করা হয়। নূরানী তা’লীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে একটি রুটিন প্রকাশ করে এবং এই রুটিনের ভিত্তিতেই সঠিক সময় পরীক্ষা গ্রহণ করা হয়।

২০২৪ সালের শুরুর দিকে নূরানী তা’লীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম কর্তৃপক্ষ তাদের তৃতীয় শ্রেণীর ও বোর্ড পরীক্ষার রুটিন প্রকাশ করেছে এবং এ রুটিন অনুসারে আমরা দেখতে পাই যে এপ্রিল মাসে ৩০ তারিখ থেকে এই পরীক্ষা শুরু হয়েছে এবং এই পরীক্ষার সম্পূর্ণ হয় মে মাসের ২৫ তারিখে। নূরানী তালিমুল কুরআন বোর্ড চট্টগ্রাম কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের দুই মাসের মধ্যে এই ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নেন এবং এরই পরিপ্রেক্ষিতে আপনারা এই মুহূর্তে আমাদের ওয়েবসাইটে এসেছেন এবং এই ফলাফল বের করতে চাচ্ছেন। আমরা আমাদের ওয়েবসাইটে আমরা আপনাদের সাথে তৃতীয় শ্রেণীর যে বোর্ড পরীক্ষা হয়ে থাকে সে বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।

নূরানী তা’লীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম

আপনার সন্তানকে যদি নূরানী পদ্ধতিতে সহি ভাবে পবিত্র কুরআন মাজীদ শিক্ষা দিতে চান তাহলে চট্টগ্রামে অবস্থিত নুরানী তালিমুল কুরআন বোর্ড এখানে ভর্তি করেন এখানে প্লে থেকে শুরু করে পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রতিটি শিক্ষার্থীকে কুরআন মাজীদ শেখানো হয়। বর্তমানে এই বোর্ড আমাদের শিক্ষা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যার কারনে প্রতিমুহূর্তে আপনি আপনার সন্তানকে কুরআন শিক্ষায় শিক্ষিত করতে চাইলে এই বোর্ড সম্পর্কে তথ্য জানা উচিত। নূরানী তালিমুল কুরআন বোর্ড সাধারণত একটি আরবি শিক্ষা বোর্ড ২০১৪ সালে এই শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়। বর্তমানে শিক্ষা বোর্ডের অধীনে প্রায় 20 হাজারেরও বেশি শিক্ষার্থী রয়েছে যারা কুরআন মাজীদ শিক্ষা নিজেদের দীক্ষিত করতে চান। প্রতিটি শিক্ষার্থীদের রুটিন নোটিশ ও ফলাফল সংক্রান্ত সকল ধরনের তথ্য প্রকাশের জন্য একটি অফিসিয়াল ওয়েবসাইট (https://www।nooraniboardctg।com) । এ বোর্ড থেকে সাধারণভাবে প্লে গ্রুপ থেকে শুরু করে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়।

নূরানী তা’লীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম রেজাল্ট

পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যেই নূরানী তালিমুল কুরআন বোর্ড চট্টগ্রাম কর্তৃপক্ষ ফলাফল প্রস্তুত এর সকল কার্যক্রম সম্পন্ন করেন। এ অবস্থায় আপনার সন্তান যদি এই বোর্ডের অধীনে থেকে বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে ফলাফল প্রকাশের পর আপনাকে অবশ্যই সেটি বের করতে হবে। আমরা প্রতিনিয়ত আপনাদের সাথে সঠিক তথ্যের ভিত্তিতে নূরানী পরীক্ষার ফলাফল কিভাবে বের করতে হবে সেই তথ্যটি শেয়ার করার জন্য প্রস্তুত রয়েছে এবং এ ফলাফল বের করার জন্য নিছেন আমার নির্দেশনা বের অনুসরণ করুন।

Screenshot-2023-11-22-at-6-37-13-PM

  • প্রথমে ইন্টারনেট কানেকশন চালু করে (https://www.nooraniboardctg.com) এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • উক্ত ওয়েবসাইটে ভিজিট করার পর আপনার সামনে অফিশিয়াল হোম পেজ আসবে।
  • ফলাফল প্রকাশের দিন যেহেতু আপনি ওয়েবসাইটে ভিজিট করেছেন সেখানে নোটিশ বোর্ডে লক্ষ্য করুন।
  • উক্ত নোটিশ বোর্ডে আপনার যে ফলাফল প্রকাশ করা হয়েছে পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে।
  • উক্ত ফাইলটি আপনার মোবাইলে সংগ্রহ করে নিন।
  • আপনার সন্তানের ফলাফলটি সেখানে প্রদর্শিত হবে।

অনেকেই রয়েছেন যারা google ড্রাইভের মাধ্যমে এই ফলাফল বের করতে যাচ্ছেন তাদের উদ্দেশ্য বলতে চাই যে নুরানী তালিমুল কুরআন বোর্ড কর্তৃপক্ষ তাদের যে অফিশিয়াল facebook পেজ রয়েছে সেখানে তাদের ফলাফল প্রকাশ করে থাকেন। আমরা আপনাদের জন্য তাদের যে অফিসিয়াল ফেসবুক পেজের লিংক রয়েছে সেটি এখানে দিয়েছি আপনি এই পেজে যাওয়ার পর অবশ্যই তাদের যে আপডেট পোস্ট রয়েছে সেটি অনুসরণ করবেন। উক্ত পোস্ট ভিজিট করার পর সেখানে দেখতে পাবেন যে তাদের গুগল ড্রাইভ লিংক দেওয়া হয়েছে এবং সেখানে ছেলে ও মেয়েদের ফলাফল আলাদাভাবে প্রকাশ করা হয়।

Leave a comment