১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩ অনলাইন আবেদন

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃপক্ষ প্রতিবছরের মত এ বছরেও তাদের শিক্ষক নিবন্ধন কার্যক্রম চালু করতে চলেছে এ বছরের নভেম্বর মাসের শেষের দিকে। সারাদেশের যেসকল চাকরিপ্রার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এবং এ বছরের সেরা চাকরির বিজ্ঞপ্তি হল 18 তম শিক্ষক নিবন্ধন। বাংলাদেশের লক্ষ লক্ষ বেকারের মুখে হাসি ফোটানোর জন্য প্রতিবছর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিবন্ধন পরীক্ষা গ্রহণ করেন এবং সারা দেশের প্রতিটি উপজেলাতে যে সকল বেসরকারি স্কুল ও কলেজ রয়েছে সেগুলোতে নিয়োগ প্রদান করেন।

এরই ধারাবাহিকতায় এ বছরের নভেম্বর মাসের শুরুর দিকে অথবা নভেম্বর মাসের শেষ সপ্তাহের ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আমরা জানতে পারি যে 18 তম শিক্ষক নিবন্ধনের সার্কুলারের সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং এই সার্কুলার অফিশিয়াল ভাবে প্রকাশ হতে চলেছে। আপনারা যারা চাকরির জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছেন তারা আমাদের এখান থেকে ১৮তম শিক্ষক নিবন্ধনের সার্কুলার খুব সহজেই সংগ্রহ করতে পারছেন।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩

সারাদেশের যে সকল অনার্স ও মাস্টার্স সম্পূর্ণ করা শিক্ষার্থী রয়েছেন তারা এই মুহূর্তে যে সার্কুলার জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন তা হচ্ছে ১৮তম শিক্ষক নিবন্ধন। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে এবং তাদের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। ১৮তম শিক্ষক নিবন্ধনের এ বছরেও একটু পরিবর্তন করা হয়েছে যেটা প্রতিটি শিক্ষার্থীকে অবশ্যই অনুসরণ করতে হবে। আজকে আমরা আপনাদের সাথে ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল ধরনের তথ্য শেয়ার করেছি। এক নজরে ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তির সম্পূর্ণ তথ্য নিচের অংশে প্রদান হয়েছেScreenshot-2023-11-01-at-8-53-13-AM

Screenshot-2023-11-01-at-8-53-25-AM Screenshot-2023-11-01-at-8-53-37-AM

  • আবেদন শুরুর তারিখ : ২৮ নভেম্বর, ২০২৩
  • আবেদনের শেষ তারিখ : ২৮ ডিসেম্বর, ২০২৩
  • লিংক : ngi.teletalk.com.bd
  • আবেদন ফি : ১০০ টাকা
  • মোট শূন্যপদ : ১৫,০০০
  • বয়স : ৩৫ বছর

আবেদন করার নিয়ম

আপনারা ইতিমধ্যে উপরের অংশে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার যে বিজ্ঞপ্তি রয়েছে সেটি দেখতে পেয়েছেন। উক্ত বিজ্ঞাপন অনুসারে আপনি ইতিমধ্যে বুঝতে পেরেছেন যে শুধুমাত্র যোগ্য ব্যক্তি নাই এবার আবেদন করতে পারবেন এবং আপনি যথাযথ যোগ্যতা থাকলেই শুধুমাত্র অনলাইন থেকে একটি বিশেষ লিংক এর মাধ্যমে আবেদন করা যাবে। অনেকে রয়েছেন যারা কিভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হয় এ বিষয়টি জানেন না তাদের উদ্দেশ্যে আমরা এখানে সঠিক নির্দেশনা দিয়েছি যেটার আলোকে আপনি অনলাইনে মাধ্যমে আবেদন করার নিয়মটি জানতে পারছেন।

  • শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থী যে পদের জন্য আবেদন করতে পারবেন সেটা নির্বাচন করুন এবং আমাদের এখানে ngi.teletalk.com.bd উক্ত লিংকে প্রবেশ করুন।
  • আপনার সামনে আবেদন ফরম আসবে সেখানে সঠিকভাবে আপনার ব্যক্তিগত তথ্য এবং আপনার শিক্ষাগত যে সকল যোগ্যতা রয়েছে সেগুলো সঠিকভাবে পূরণ করুন।
  • আবেদন ফরম পূরণের সময় আপনাকে লক্ষ্য রাখতে হবে যে আপনি সঠিকভাবে সকল তথ্যগুলো ধারাবাহিকভাবে নির্দিষ্ট স্থানে ফ্রম পূরণ করুন।
  • অনলাইনে আবেদনকারীরা অবশ্যই নিজ নিজ স্বাক্ষর 300 দৈর্ঘ্যে এবং প্রস্থে ৮০ যথাস্থানে সাবমিট করুন।
  • আবেদনকারীকে অবশ্যই নির্দিষ্ট স্থানে তার বর্তমানের তোলা এমন একটি ছবি সঠিক সাইজের আপলোড করতে হবে।
  • আপনার ব্যবহার করা তথ্যগুলো সঠিক হয়ে থাকলে এবং সঠিক সাইজের ছবি ও স্বাক্ষর আপলোড করা হলে আপনার অনলাইনে আবেদন সম্পন্ন হয়েছে।

পেমেন্ট করার নিয়ম

অনলাইনে আবেদন সম্পূর্ণ হওয়ার পর প্রতিটি আবেদনকারীকে নির্দিষ্ট সময়ের মধ্যে অর্থাৎ 72 ঘণ্টার মধ্যেই পেমেন্ট সম্পন্ন করতে হবে একটি মাত্র মোবাইল এসএমএসের মাধ্যমে। এ মোবাইল এসএমএস শুধুমাত্র যারা টেলিটক মোবাইল অপারেটর ব্যবহার করে থাকেন তারা প্রেরণ করতে পারবেন। প্রথমে আমরা আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি যখন অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করবেন তখন সেখানে আপনার একটি ইউজার আইডি ও পিন নম্বর দেয়া হবে। উক্ত ইউজার আইডি ও পিন নম্বর সঠিকভাবে সংগ্রহ করে রাখুন যা আপনার পেমেন্ট করার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে।

অতঃপর আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন এবং সেখানে গিয়ে টাইপ করুন

প্রথম এসএমএস : NTRCA<SPACE>USER ID<SPACE send to 16222 Number

দ্বিতীয় এসএমএস : NTRCA<SPACE>YES<SPACE>PIN send to 16222 Number

দুটি এসএমএস পাঠানোর মাধ্যমে আপনার পেমেন্ট সম্পূর্ণ হয়েছে এবং আপনি অপেক্ষা করুন সেখানে আপনাকে কনফার্মেশন জানানো হবে।

উপরের অংশে আমরা আপনাদের জন্য শিক্ষক নিবন্ধনের পরীক্ষার যে সার্কুলার রয়েছে সেটি আপলোড করতে সক্ষম হয়েছে। তাছাড়াও আপনি কিভাবে আবেদন সম্পন্ন করবেন সে সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। আমাদের পরবর্তী আর্টিকেলের ভিত্তিতে আমরা আপনাদের সাথে ১৮তম শিক্ষক নিবন্ধনের যোগ্যতা এবং 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি।

2 thoughts on “১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২৩ অনলাইন আবেদন”

Leave a comment