রোমানিয়া বেতন কেমন ২০২৪ – রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি

বাংলাদেশ একটি ছোট দেশ হলেও এদেশের বর্তমানে জনসংখ্যা এত বেশি যে এই কম আয়তনের দেশে 18 কোটির বেশি মানুষ বসবাস করে। দেশটির অর্থনৈতিক অবস্থাকে সচল রাখার জন্য অভ্যন্তরীণ কার্যকলাপের পাশাপাশি আমাদের দেশের মানবসম্পদ যখন বিদেশে যায় তখন সেখান থেকে পাঠানো রেমিটেন্স এর ওপর ভিত্তি করে আমাদের অর্থনৈতিক সক্রিয় হয়।। বাংলাদেশ থেকে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে ইউরোপ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোতে প্রতিনিয়ত পাড়ি জমাচ্ছে।

গ্রাজুয়েশন শেষ করে দেশে ভালো মানের চাকরি না থাকার কারণে অথবা কর্মসংস্থানের অভাবের কারণে বর্তমানে দেশের অনেক নাগরিক বাইরে যাওয়ার প্রতি বেশি আগ্রহী। আপনারা যারা ইউরোপের কোন দেশে যেতে চাচ্ছেন বলে মনে করছেন তাদের জন্য আমরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে জনপ্রিয় একটি দেশের নাম উল্লেখ করেছি এবং এই দেশে গেলে আপনি কত টাকা বেতন পাবেন সেই তথ্যটি জানতে পারবেন। আজকে আমরা কথা বলতে চলেছি রোমানিয়া নামের একটি দেশের সাথে যেখানে অন্যান্য দেশের চেয়ে টাকার মান অনেক বেশি হওয়ার কারণে আপনি এখানে শারীরিক পরিশ্রম করলে প্রতি মাসে ভালো পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন।

এক্ষেত্রে আপনারা যারা রোমানিয়াড়াতে যাওয়ার জন্য ইতিমধ্যে ভিসা সম্পন্ন করেছেন অথবা ভিসার জন্য আবেদন করেছেন তারা এই মুহূর্তে রোমানের কাজের বেতন কত রোমানিয়ার কোন কাজের দাম বেশি এ সকল তথ্যগুলো জানতে চেয়েছেন। আপনাদের জানার আগ্রহ দূর করার জন্যই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে রোমানিয়া যে সকল বিষয়গুলো রয়েছে এবং এখানে সর্বনিম্ন কত টাকা বেতন দেওয়া হয় সে সংক্রান্ত তথ্য শেয়ার করেছি।

রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি

নিঃসন্দেহে রোমানিয়া একটি উন্নত দেশ এবং এ দেশটিতে অর্থনৈতিকভাবে এতটা স্বয়ংসম্পূর্ণ যে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ এদেশে আসেন শুধু নিজেদের কর্মের উদ্দেশ্যে। বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে রোমানিয়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের সুসম্পর্ক হওয়ার কারণে প্রতিবছর হাজার হাজার মানুষ এ দেশটিতে নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য পাড়ি জমাচ্ছেন। প্রবাস জীবনে যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই জানতে হবে যে কোন কাজের চাহিদা বেশি অর্থাৎ আপনি কোন ভিসার মাধ্যমে গেলে সেখানে আপনি ভালো বেতন পাবেন এবং সেখান থেকে ফেরার পর আপনার মোটা অংকের অর্থ জমা হতে পারে। আজকের আর্টিকেলের ভিত্তিতে আমরা আপনাদের সাথে রোমানিয়া কোন কাজের চাহিদা বেশি সেটি উল্লেখ করেছি এবং এখানে ধারাবাহিকভাবে আপনাদের সাথে প্রতিটি বেতন উল্লেখ করার পাশাপাশি কাজের মান সম্পর্কে উল্লেখ করা হয়েছে।

রোমানিয়াতে যে কোন কাজের বেতন ৬০ হাজার থেকে শুরু হয়ে থাকে এবং সর্বোচ্চ এক লক্ষের বেশি টাকা বেতন আপনি পাবেন। সাধারণভাবে কাদের উপর ভিত্তি করেই আপনার বেতন নির্ভর করে এক্ষেত্রে আপনি ড্রাইভিং ইলেকট্রিশিয়ান মেকানিক্যাল কনস্ট্রাকশন ডিজাইনার ইত্যাদি কাজে রোমানিয়ায় সবথেকে বেশি বেতন পেতে চলেছেন।

রোমানিয়া বেতন কত

বাংলাদেশ থেকে আপনি যদি রোমানিয়া প্রবাসী হিসেবে যান তাহলে আপনি সর্বনিম্ন ৬০০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ এক লক্ষ টাকা পর্যন্ত প্রতি মাসে ইনকাম করতে পারবেন যা দেশে বসে ইনকাম করার স্বপ্নের মত। সুতরাং আপনি বুঝতে পেরেছেন যে এরকম একটি উন্নত দেশে গেলে আপনি যদি দক্ষ ভাবে সেখানে সৎ পথে ইনকাম করতে চান তাহলে কি পরিমান অর্থ প্রতিবছর দেশে পাঠানো যায়।

দক্ষ মানুষের বহি বিশ্বে ব্যাপক চাহিদা রয়েছে যার কারণে আপনি রোমানিয়া যাওয়ার পূর্বে যে কোন কাজের উপর একটি ট্রেনিং করে নিলে সেই কাজ করে প্রচুর টাকা উপার্জন করতে পারবেন। সুতরাং আপনি বুঝতে পেরেছেন যে আপনি যত বেশি দক্ষ হবেন আপনার জন্য রোমানিয়া থেকে টাকা ইনকাম করা সহজ হবে। নিচের অংশে আমরা আপনাদের জন্য একটি তালিকা তৈরি করেছি এবং এর তালিকার ভিত্তিতে আপনি চাইলে বেতন জানতে পারবেন।

Screenshot-2023-12-14-at-5-49-26-PM

  • আপনারা যারা ড্রাইভিং ভিসা নিয়ে রোমানিয়ায় দক্ষ ড্রাইভার হিসেবে যাবেন তাদের জন্য ৬০০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে বেতন।
  • ইলেকট্রিশিয়ান হিসেবে যারা রোমানিয়াতে যেতে চাচ্ছেন তাদেরকে প্রতি মাসে ৯০০০০ টাকার উর্ধ্বে বেতন দেওয়া হয়।
  • মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে যারা বেতনভুক্ত হবেন তারা প্রতি মাসের ৮০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকার উর্ধ্বে বেতন পাবেন। এটা সম্পূর্ণ কোম্পানির ওপর নির্ভর করে।
  • কনস্ট্রাকশন এর ক্ষেত্রে যারা রোমানিয়াতে যেতে চাচ্ছেন তাদের জন্য একটু বেতন কম কেননা আপনি এখানে শ্রমিক হিসেবে যাচ্ছেন যার কারণে আপনি 40 হাজার টাকা থেকে ৮০ হাজার টাকার মত প্রতি মাসে বেতন পাচ্ছেন।
  • হোটেলে একজন চাকরিজীবী হিসেবে আপনি প্রতি মাসে 40 হাজার টাকা থেকে ৮০ হাজার টাকার উরদে বেতন পাবেন।
  • একজন ডিজাইনার হিসেবে রোমানিয়াতে গমন করলে আপনি সেখানে যাওয়ার পর পঞ্চাশ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকার উর্ধ্বে বেতন পাওয়া সম্ভব।

উপরের অংশে যে কাজগুলো আপনাদের উদ্দেশ্যে দেওয়া হয়েছে সে সকল কাজগুলো যদি আপনি বাছাই করেন তাহলে আপনি এই নির্দিষ্ট পরিমাণ বেতন পেতে পারেন তবে কোম্পানি বেতনের একটু তারতম্য হতে পারে। সুতরাং আপনারা উপরের অংশে যে লিস্ট দেওয়া হয়েছে সেটার ভিত্তিতে বেতন সংগ্রহ করবেন এবং আপনার যে বর্তমান অবস্থা রয়েছে সেটা থেকে খুব সহজেই নতুন একটি ভবিষ্যৎ তৈরি করতে পারবেন।

Leave a comment