পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

বিদ্যুৎ আমাদের দৈনন্দিন ব্যবহারের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস এবং আমরা এই বিদ্যুৎ ছাড়া এক মুহূর্ত চলতে পারি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে বর্তমানে দেশের ৯০% মানুষ বিদ্যুৎ ব্যবহার করে থাকেন এমনকি বাংলাদেশের পল্লী অঞ্চলেও শতভাগ বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। আপনার বাড়িতে বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য বেশ কিছু তথ্যের প্রয়োজন হয় এবং আপনাকে বৈদ্যুতিক মিটারের মাধ্যমে তা পাওয়ার জন্য আবেদন করতে হয়। আপনারা যারা বাসাবাড়ি বা কলকারখানা বিদ্যুৎ সংযোগের আবেদন করে দীর্ঘদিন যাবত অপেক্ষায় রয়েছেন এবং এই মুহূর্তে তারা তাদের সংযোগ টিম কবে পাবে এই তথ্যটি জানতে চাচ্ছেন।

দীর্ঘদিন যাবত মিটারের জন্য আবেদন করা সত্ত্বেও এখন পর্যন্ত বর্তমান অবস্থা যাচাই করার কোনো সুযোগ হয়নি তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি এখন এক মিনিটের মধ্যেই আপনার বিদ্যুৎ মিটার আবেদনের যে বর্তমান অবস্থা রয়েছে সেটি যাচাই করতে পারবেন। আমরা সাধারণভাবে বিদ্যুৎ মিটারের জন্য আবেদন করে থাকি পল্লী বিদ্যুৎ সমিতির কাছে এবং বেশ কিছু তথ্য জমা দেই। বর্তমানে অনলাইনের মাধ্যমে এই বৈদ্যুতিক মিটারের জন্য আবেদন করা হয় এবং আপনি চাইলে আপনার ট্র্যাকিং নাম্বার দিয়ে বর্তমান অবস্থা অনুসন্ধান করতে পারবেন।

সুতরাং আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে পল্লী বিদ্যুতের মিটার অনলাইনে আবেদন অনুসন্ধান করার যে সুনির্দিষ্ট নিয়ম রয়েছে সেটির শেয়ার করেছি। আপনারা অবশ্যই আমাদের দেওয়া নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করবেন তাহলে আপনার বিদ্যুৎ মিটারের আবেদন অনুসন্ধান করতে পারবেন।

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন অনুসন্ধান

আপনি যদি গ্রামাঞ্চলে বসবাস করে থাকেন এবং আপনার বিদ্যুৎ কার্যক্রমের সকল ব্যবস্থা পল্লী বিদ্যুৎ সমিতি করে থাকে তাহলে আপনাকে পল্লী বিদ্যুৎ সমিতি বরাবর অনলাইনের মাধ্যমে আবেদন করতে হয়। এর পাশাপাশি আপনাকে বেশ কিছু তথ্য জমা দিতে হয় যার ভিত্তিতে আপনি বাংলাদেশের একজন নাগরিক এবং আপনার বিদ্যুৎ মিটার প্রয়োজন সেটি উল্লেখ করা হয়। আপনার মিটার আবেদন অনুসন্ধান করার জন্য নিজের ধাপগুলো অনুসরণ করুন।

Screenshot-2023-12-04-at-8-02-52-AM

  • আবেদনকারী কে প্রথমে www.rebpbs.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • পল্লী বিদ্যুৎ সমিতির যে অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে প্রবেশ করানো হবে।
  • সেখানে বিভিন্ন ধরনের মেনু দেখবেন এবং সেখান থেকে অবশ্যই ৬ নম্বর menu সবশেষ অবস্থা জানুন অপশনে ক্লিক করুন।
  • উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে আবেদন করার সময় যে আইডি অথবা ট্রেকিং নম্বর প্রদান করা হয়েছিল সেটির সঠিকভাবে লিখুন।
  • নিচের অংশে আপনাকে একটি পিন নম্বর দেওয়া হয়েছে সে পিন নম্বর টেলিফোন।
  • সবশেষে মিটারের আবেদন অনুসন্ধান করতে সাবমিট অপশনে ক্লিক করুন।
  • বর্তমানে আপনার অনলাইন আবেদনের সাথে সাথে অনলাইনের বর্তমান অবস্থা কতদূর হয়েছে সেই তথ্যটি আপনাকে জানানো হবে।  আপনি এখানে মোট দশটি পর্যায়ে দেখতে পাবেন।

আগের দিনে মানুষকে আবেদন করার জন্য সকল ধরনের ব্যবস্থা করা থাকলেও খুবই ধীরগতিতে এই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হতো। যার কারণে মানুষের বিদ্যুৎ মিটার লাগাতে একটু সময় লাগতো। তবে বর্তমান ডিজিটাল এ যুগে আপনি আবেদন করার এক মাসের মধ্যেই যদি মিটারের উপস্থিতি আপনার নিকটস্থ পল্লী বিদ্যুৎ সমিতি অফিসে থাকে তাহলে অতি শীঘ্রই আপনার মিটার লাগিয়ে দেওয়া হয়। এক্ষেত্রে আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব পল্লী বিদ্যুৎ সমিতির সাথে যোগাযোগ তৈরি করতে হবে এবং তারা আপনাকে বেশ কিছু দিকনির্দেশনা দেবেন সেগুলো সঠিকভাবে অনুসরণ করবেন।Screenshot-2023-12-04-at-8-03-07-AM

পল্লী বিদ্যুৎ মিটার আবেদন সংক্রান্ত সকল ধরনের তথ্য পাওয়ার জন্য আপনারা আমাদের সকল ধরনের তথ্যগুলো আমাদের এই আর্টিকেলের মাধ্যমে পাবেন। আমরা আপনাদের উদ্দেশ্যে পল্লী বিদ্যুৎ মিটার আবেদনের যে অনুসন্ধান করার নিয়ম রয়েছে সেটি শেয়ার করেছি এর পাশাপাশি আমাদের দেওয়া নির্দেশনা অনুসরণ করার ভিত্তিতে পল্লী বিদ্যুৎ মিটারের বর্তমান অবস্থা যাচাই থেকে শুরু করে অনলাইনে আবেদন করার নিয়ম সম্পর্কে জানতে পারছেন।

Leave a comment