সিঙ্গাপুরে সর্বনিম্ন বেতন কত ২০২৪ – সিঙ্গাপুরের কোন কাজের চাহিদা বেশি

বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে সিঙ্গাপুরে পাড়ি জমাচ্ছেন। বেশিরভাগ মানুষ মধ্যপ্রাচ্যের সৌদি আরব ওমান কাতার কুয়েত এ সকল দেশগুলোতে গেলেও বর্তমানে দক্ষিণ-পূর্ব এশিয়ার ছোট্ট দেশ সিঙ্গাপুরে যাওয়ার প্রতি অনেকে আগ্রহী দেখাচ্ছেন। স্থানীয়দের চাকরির সুযোগ বাড়ানো এবং বিদেশি দক্ষ কর্মীদের আকৃষ্ট করার জন্য এই গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে যার কারণে বাংলাদেশ থেকে প্রতি বছর ৩০ হাজারেরও বেশি কর্মী দেশের বাইরে যাচ্ছেন।

আপনি যখন কোন দেশের যেতে চাইবেন তখন সেখানে যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই আপনি কোন কাজের জন্য কি পরিমাণ অর্থ বেতন পাবেন সেই তথ্যটি জানতে চান। যে লক্ষ্যে আজকের এই আর্টিকেলের ভিত্তিতে আমরা আপনাদের সাথে সিঙ্গাপুরের কোন কাজের বেশি চাহিদা রয়েছে সিঙ্গাপুরে কোন কাজের বেতন কত সে সংক্রান্ত তথ্য শেয়ার করেছি। আপনারা অবশ্যই আমাদের পুরো আর্টিকেলটি করবেন এবং এখান থেকে তথ্য আগমন করার পর সঠিকভাবে সিঙ্গাপুরের বিদেশি কর্মীদের যারা প্রবাসী হিসেবে ওখানে রয়েছেন তাদের বেতন কত হতে পারে হতে জানতে পারবেন।

সিঙ্গাপুরে বেতন কত

সিঙ্গাপুরের মত উন্নত একটি দেশে আপনি যখন যেতে চাচ্ছেন তখন সেখানে যাওয়ার পূর্বেই আপনাকে এখানে যে সকল কাজগুলো সম্পর্কে জানতে পারবেন। গত সেপ্টেম্বর মাসে সিঙ্গাপুরে বিদেশি কর্মীদের ন্যূনতম মাসিক বেতন সাড়ে চার হাজার সিঙ্গাপুরিয়ান ডলার থেকে বাড়িয়ে পাঁচ হাজার সিঙ্গাপুরীয়ান ডলারে উত্তীর্ণ করা হয় যা বাংলাদেশী মুদ্রায় ৩ লাখ ১৯ হাজার টাকা। আপনারা যারা সিঙ্গাপুরে যেতে চান তারা চাইলে এখন স্বল্প সময়ের মধ্যে নিজেদের অর্থনৈতিক অবস্থা পরিবর্তন করার লক্ষ্যে আপনি চাইলে এখন খুব সহজেই সিঙ্গাপুরে যেতে পারেন এবং সিঙ্গাপুর থেকে মোটা অংকের টাকা দেশে পাঠাতে পারেন।

২০২৩ সালের বাজেট পেশ করার সময় সিঙ্গাপুরের অর্থমন্ত্রী লরেন্স জানিয়েছেন যে দেশটির অর্থনৈতিক অবদান রাখার জন্য যে সকল পেশাদার ও জ্যেষ্ঠ নির্বাহীদের আকৃষ্ট রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বরূপ দ্বারা বেতন ১০% বৃদ্ধি করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ থেকে যে সকল প্রবাসীরা এখন সিঙ্গাপুরে গিয়েছেন বা সিঙ্গাপুরে যেতে চাচ্ছেন তাদের জন্য নতুন বেতন কার্যক্রম চালু করা হয়েছে।

Screenshot-2023-12-18-at-8-09-33-AM

সিঙ্গাপুরে ড্রাইভারের বেতন কেমন

সিঙ্গাপুরে যারা ড্রাইভিং ভিসা নিয়ে যেতে চান তারা মূলত সিঙ্গাপুরের ড্রাইভারদের ভালো বেতন এই তথ্যটি জানার পরেই যেতে চাচ্ছেন। অন্যান্য দেশে তুলনায় এখানে ড্রাইভার এর ব্যাপক চাহিদা রয়েছে এবং বেতন তুলনামূলকভাবে বেশি। আপনারা জানলে অবাক হবেন যে সিঙ্গাপুরে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের খরচ অনেকাংশে বেশি যার কারণে আপনাকে অনেক টাকা গুনতে হয়। তবে ড্রাইভিং বিষয়টি অনেক কঠিন হওয়ার কারণে আপনাকে অবশ্যই ড্রাইভিং লাইসেন্স সহ দক্ষ ড্রাইভার হিসেবে সেখানে যেতে হবে।

সাধারণত একজন ড্রাইভার প্রতি মাসে ৫০০০০ টাকার বেশি ইনকাম করতে পারেন তবে তাকে অবশ্যই অভিজ্ঞতা হতে হবে ৫০০০০ টাকা থেকে শুরু করে ১ লাখ ২০ হাজার টাকার মতন সে প্রতি মাসে ইনকাম করতে পারবে।

সিঙ্গাপুরে ক্লিনার বা পরিচ্ছন্নতা কর্মীর বেতন কেমন

একজন পরিচ্ছন্নতা কর্মী বা ক্লিনার হিসেবে আপনি সিঙ্গাপুরে যেতে চাইলে আপনাকে ক্লিনার ভিসা করতে হবে। সিঙ্গাপুরের পরিচ্ছন্ন কর্মীর ব্যাপার চাহিদা রয়েছে যার কারণে বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ প্রতিবছর সিঙ্গাপুরে যেতে চাচ্ছেন। একজন পরিচ্ছন্নতা কর্মী হিসেবে আপনি সিঙ্গাপুরি অবস্থানরত থাকলে আপনি প্রতি মাসে প্রাথমিকভাবে ৩০ হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন তবে অনেকদিন যাবত সেখানে কাজ করলে তা বৃদ্ধি পেয়ে ৬০ হাজার টাকার বেশি হবে।

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

সিঙ্গাপুরে বেশ কিছু কাজ রয়েছে যেগুলোর ব্যাপক চাহিদা এই সকল কাজের প্রতি দক্ষতা অর্জন করার পর আপনি যদি একজন প্রশিক্ষিত শ্রমিক হিসেবে সিঙ্গাপুরে যেতে পারেন তাহলে আপনার বেতন অনেক বেশি হবে। যে সকল কাজের দক্ষতা আপনার রয়েছে এবং আপনি যদি উন্নতভাবে প্রশিক্ষিত হতে পারেন তাহলে আপনি এই সিঙ্গাপুরে যাওয়ার পর স্বল্প সময়ের মধ্যে নতুন চাকরি পেতে পারেন। আলোচনার এই অংশে আমরা আপনাদের সাথে বেশ কিছু সিঙ্গাপুরের যে সকল কাজের চাহিদা রয়েছে সেগুলোর নাম উল্লেখ করেছে।

১। প্লাম্বিং

২। অফিস বয়

৩। ওয়েল্ডিং

৪। কন্সট্রাকশন

৫। হোটেল বয়

৬। গ্লাস ফিটিং

৭। সেনেটারী

৮। ক্লিনার

৯। মার্কেটিং ম্যানেজার

১০। ফ্যাক্টরি

১১। ড্রাইভিং

১২। ইলেকট্রিশিয়ান

সিঙ্গাপুরে কাজের বেতন বেশি পেতে হলে আপনাকে অবশ্যই এ সকল কাজের উপর যে কোন একটি ট্রেনিং সেন্টার থেকে প্রশিক্ষিত হতে হবে। প্রশিক্ষণ গ্রহণ করার পরে অবশ্যই নির্দিষ্ট সময়ের মধ্যেই আপনার ভিসা ও পাসপোর্ট সম্পন্ন করে সঠিকভাবে বিদেশ যাওয়া সম্পন্ন করতে পারেন।

আপনাদের জন্য যে সকল তথ্যগুলো দেওয়া হয়েছে সেগুলো আপনি সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করবেন এবং এ সকল তথ্যগুলো সম্পূর্ণ নির্ভুলভাবেই আপনাদের জন্য উপস্থাপন করা হয়েছে।

Leave a comment