টাকা ইনকাম করার অ্যাপ ২০২৪ বাংলাদেশ

বর্তমান তথ্যপ্রযুক্তির এ যুগে এসে আপনারা সকলে ঘরে বসে থেকে অনলাইন এর মাধ্যমে ইনকাম করতে চান। বিশেষ করে আমাদের দেশে এখন স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা বেড়ে চলেছে এবং আমাদের সকলের কাছেই একটি মোবাইল ফোন রয়েছে যেটার ভিত্তিতে আমরা ছোট বড় কাজ করে ইনকাম করতে পারি। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ইনস্টাগ্রাম তো ওইটা সহ আরো বিভিন্ন স্থানে আপনি অনলাইন থেকে ইনকাম করার বিভিন্ন সংবাদ শুনে থাকবেন এবং এগুলো শোনার পর আপনার মনে আকাঙ্ক্ষা যাচ্ছে যে আপনিও চাইলে সহজ উপায়ে টাকা ইনকাম করতে পারেন।

আজকে আমরা আপনাদের সাথে বর্তমান সময়ের জনপ্রিয় বেশ কিছু মোবাইল অ্যাপের সাথে পরিচয় করে দিব যে সকল অ্যাপগুলো আপনাকে অনলাইন থেকে ইনকাম করতে সাহায্য করবে এর পাশাপাশি এই অ্যাপগুলো আপনি গুগল প্লে স্টোর এবং আপনার অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। তাহলে চলুন আপনাদের সাথে শেয়ার করে ২০২৪ সালের বেশ কয়েকটি মোবাইল অ্যাপের নাম এবং এই অ্যাপ গুলো কি কি কাজ করলে আপনাকে অনলাইন থেকে ইনকাম করার সুযোগ দিবে সে সংক্রান্ত বিস্তারিত তথ্য।

টাকা ইনকাম করার অ্যাপ নিয়ে তথ্য শেয়ার করার পূর্বে আমরা আপনাদের সাথে এই অ্যাপগুলোতে কি কি কাজ করতে হয় সে সংক্রান্ত তথ্য দিতে চলেছে। সুতরাং কাজ শুরু করার আগে অবশ্যই আপনি সঠিক নির্দেশনা অনুসরণ করবেন এবং অবশ্যই আমরা এখানে যে তথ্যগুলো দিয়েছি সেগুলো দেখার চেষ্টা করুন।

  1. ভিডিও দেখে ইনকাম করার অ্যাপ
  2. বিজ্ঞাপন দেখে ইনকাম করার অ্যাপ
  3. গেম খেলে টাকা ইনকাম
  4. কুইজ খেলে টাকা ইনকাম
  5. প্রশ্নের উত্তর দিয়ে টাকা ইনকাম

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অ্যাপ

আলোচনার এই অংশে স্মার্টফোন ব্যবহার করে একজন ব্যক্তি কিভাবে অনলাইন থেকে ইনকাম করবে সে সকল অ্যাপের নাম উল্লেখ করেছি এর পাশাপাশি এই অ্যাপগুলো কিভাবে কাজ করে সে সংক্রান্ত বিস্তারিত তথ্য পাচ্ছেন।

Meesho App

ইহা একটি মোবাইল আপডেট ব্যবহার করে আপনি অনলাইনের মাধ্যমে কেনাকাটা করতে পারবেন এবং পণ্যগুলো বিক্রি করে একজন থার্ড পার্টি হিসেবে টাকা ইনকাম করতে পারবেন। আপনি হয়তো এই ব্যাপারটা এখন পর্যন্ত ক্লিয়ার হতে পারেনি তবে আমরা আপনাদের জন্য বলতে চাই যে মনে করুন আপনি একটি মার্কেট প্লেস থেকে কোন কেনাকাটা করার উদ্দেশ্যে বের হয়েছেন এবং সেখান থেকে পণ্য ক্রয় করলেন অর্থাৎ একটি ই-কমার্স ওয়েবসাইট থেকে আপনাকে একটি পণ্য ক্রয় করার পর সেটি গ্রাহকদের মাঝে বিক্রি করতে হবে।

এই অ্যাপে প্রবেশ করার পর আপনার সামনে বিভিন্ন ধরনের প্রোডাক্ট আসবে সেখান থেকে আপনার পছন্দের ও দামি প্রোডাক্টগুলো বাছাই করে সেট করুন। পরবর্তীতে আপনাকে বেশ কয়েকটি লিংক দেওয়া হবে সে সকল লিংক গুলো শেয়ার করে কোন গ্রাহক যদি আপনার লিংকে প্রবেশ করার পর পণ্যটি ক্রয় করে তাহলে সেখান থেকে আপনাকে লোভ্যাংশ দেওয়া হবে। এভাবেই এই অ্যাপ ব্যবহার করে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

Daraz App

বর্তমান সময়ে ই-কমার্স ব্যবসা অনেক বেশি জনপ্রিয়তা লাভ করেছে এবং আমাদের দেশে যে ই-কমার্স ওয়েবসাইটটির জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে তা হচ্ছে দারাজ। আপনি জানেন কি দারাজের মাধ্যমে আপনি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান তৈরি করতে পারেন এমনকি এই দারাজ কর্তৃপক্ষ আপনাকে অনলাইন থেকে ইনকাম করার বিশেষ সুযোগ দেবেন। জনপ্রিয় এই ই-কমার্স ওয়েবসাইট বর্তমানে গ্রাহকদের অনলাইন থেকে ইনকাম করার বেশ কিছু সুযোগ প্রদান করেছে এর মধ্যে আপনি চাইলে দারাজ এর যে কোন পণ্য অনলাইনে বিক্রি করতে পারেন।

প্রথমে আপনাকে দারাজের বিজনেস একাউন্ট চালু করতে হবে এবং সেখানে যাওয়ার পর আপনাকে বেশ কয়েকটি পণ্য বিক্রি করার যে অফিশিয়াল লিংক রয়েছে সেগুলো সংগ্রহ করে নিন। আপনার সামনে যে লিংকটি আসবে সে লিংকটি আপনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ইনস্টাগ্রাম অথবা আপনার ইউটিউব ওয়েবসাইটের মাধ্যমে শেয়ার করুন। যদি কোন ব্যক্তি আপনার দেওয়া লিঙ্ক এর ওপর ক্লিক করে পণ্যটি ক্রয় করে থাকে তাহলে আপনি সেখান থেকে ইনকাম করতে পারছেন। এভাবে Daraz সাথে যৌথ পাটনার হয়ে ই-কমার্স ব্যবসা চালু করতে পারেন।

bKash App 

মোবাইল ব্যাংকিং সেবায় বর্তমানে যে সকল অ্যাপ্লিকেশনগুলো সারা বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করেছে এবং আমাদের বাংলাদেশের জনপ্রিয় বিকাশ মোবাইল ব্যাংকিং সার্ভিস আপনাকে এখন ইনকাম করার সুযোগ দিচ্ছে। আপনি দুইটি পদ্ধতি অবলম্বন করে চাইলে এখন খুব সহজে বিকাশ অ্যাপের মাধ্যমে ইনকাম করতে পারেন। প্রথমটি হলো বিকাশ অ্যাপ রেফার করে অর্থাৎ আপনি বিকাশ অ্যাপ এর লিংক যদি আপনার কোন বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনের সাথে লিংক শেয়ার করে তাকে নতুন একাউন্ট খোলার প্রতি আগ্রহী করতে পারেন তাহলে আপনি সেখান থেকে বোনাস পাচ্ছেন। দ্বিতীয় যে বিষয়টি তাহলে আপনি বিকাশে বেশ কিছু মজার গেম রয়েছে সকল গেম গুলো খেলে আপনি চাইলে এখন সেগুলো থেকে ইনকাম করতে পারবেন।

মনে করুন আপনি আপনার বন্ধুকে যদি বিকাশ অ্যাপ খোলার জন্য লিংক শেয়ার করেন সে যদি পূর্বে বিকাশ অ্যাপ ব্যবহার না করে থাকে তাহলে সে এই অ্যাপ থেকে যদি নতুন একটি অ্যাকাউন্ট চালু করে তাহলে আপনার একাউন্টে 50 টাকা যুক্ত হবে। অন্যদিকে বিকাশ কর্তৃপক্ষ বেশ কিছু নতুন গেম যুক্ত করেছে যে সকল গেম গুলো খেললে আপনি এখন সহজেই জয়লাভ করতে পারবেন এবং জয় লাভ করার পর আপনাকে বেশ কিছু পয়েন্ট দেওয়া হবে। উক্ত পয়েন্ট ব্যবহার করে আপনি পরবর্তীতে বড় ধরনের ক্যাশব্যাক পেতে পারেন।

bkash-game-reward

ySense app

ySense একটি জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম যেখানে উপার্জনের একাধিক বিকল্প রয়েছে এবং আপনি অনলাইনের মাধ্যমে সার্ভে ক্যাশ অফার্স বিভিন্ন ধরনের ছোট ছোট প্রশ্নের উত্তর এবং রেফার করার মাধ্যমে প্রাথমিকভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে এবং সেখানে যাওয়ার পর ySense মোবাইল অ্যাপটি আপনার ডাউনলোড করে নিতে পারবেন। পরবর্তীতে ইনকাম করার উদ্দেশ্যে এই অ্যাপ থেকে মূলত আপনাকে পেইড সার্ভেগুলো সম্পূর্ণ করার মাধ্যমে ভালো মানের ইনকাম করা সম্ভব। ৫ থেকে ২০ মিনিটের সার্ভে রয়েছে যেগুলো সেগুলো সম্পূর্ণ করে আপনি 0.25 ডলার থেকে দুই ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন।

তবে সার্ভেগুলার ধরন সম্পূর্ণ হতে কত সময় ইত্যাদি নানান বিষয়গুলোর উপর নির্ভর করে আপনার ইনকামের পরিমাণ কতটুকু হবে। এখানে নতুন নতুন ইউজারদের রেফার করে প্রতি রেফারে আপনি 0.10 ডলার থেকে 0.30 ডলার পর্যন্ত ইনকাম করা সম্ভব। এই অ্যাপ থেকে ইনকাম করার পর আপনি পেপালের মাধ্যমে অথবা গিফট কার্ড ব্যবহার করে টাকা উইথড্র করতে পারবেন।

Swagbucks

Swagbucks মূলত একটি এপ্লিকেশন এবং এই ওয়েবসাইটে গিয়ে নানা অফার গুলো সম্পন্ন করে ছোট ছোট পরিমাণে ইনকাম করা সম্ভব। আপনি চাইলে জয়েন করার জন্য ১০ ডলার এবং ওয়েলকাম বোনাস দেওয়ার কথা উল্লেখ রয়েছে। এই অ্যাপ্লিকেশন থেকে ইনকাম করার মূল উপায়টি হলো আপনাকে এখানে পেইড সার্ভে সম্পূর্ণ করতে হবে।

সঠিকভাবে সার্ভে গুলি সম্পূর্ণ করতে পারলে আপনার একাউন্টে গিফট কার্ড গুলো অর্জন করতে পারবেন এখানে প্রতিদিন প্রচুর প্রচুর নতুন নতুন সার্ভে অ্যাড করা হয়; রাজনীতি চলচ্চিত্রটি বিষয়ে এবং কেনাকাটার অভিজ্ঞতা ইত্যাদি নানান বিষয়গুলো নিয়ে সার্ভেগুলিতে আপনার মতামত জানার চেষ্টা করুন।

সার্ভের বাইরেও আপনারা চাইলে নানান অ্যাপস এবং মোবাইল গেমস গুলো ব্যবহার করার মাধ্যমে ইনকামের আরো বেশ কিছু সহজ উপায় রয়েছে। আপনি চাইলে এখানকার মোবাইল গেম গুলো খেলতে পারেন এবং সেগুলোতে জয়লাভ করার পর আপনি পুরস্কার উপার্জন করার সুযোগ রয়েছে।

Fiverr

ফাইবার বর্তমান সময়ের একটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে গিয়ে নানান ধরনের কাজগুলো সম্পূর্ণ করতে পারলে প্রতিদিন সেখান থেকে ইনকাম করার সুযোগ পাবেন। তবে এখানে ইনকাম করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই অভিজ্ঞতা কাজের দক্ষতা এবং কৌশল গুলো অবলম্বন করতে হবে।  গ্রাফিক্স ডিজাইন ডিজিটাল মার্কেটিং কন্টেন্ট রাইটিং ভিডিও ও অ্যানিমেশন ভয়েস আর্টিস্ট ইত্যাদি যেকোনো ধরনের কাজ স্বল্প সময়ের মধ্যে পাওয়ার জন্য আপনাকে অবশ্যই এই অ্যাপ ব্যবহার করতে হবে অথবা এদের যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেটি ব্যবহার করতে পারেন।

অ্যাকাউন্ট তৈরি করার পর আপনি যে কাজটি করতে পারবেন সে কাজের বিষয়ে লিখে একটি গিগ প্রদান করতে হবে এবং সোজাভাবে বললে বিশ্বব্যাপী দর্শকদের উদ্দেশ্যে আপনার কাজ অফার করার নিয়ম কি এটা বলা হয়। এবার কোন কোম্পানি বা ব্যক্তি যদি আপনাকে দিয়ে কাজ করিয়ে নিতে আগ্রহী হয় তাহলে আপনার সাথে তারা যোগাযোগ করে অর্ডার করবে এবং নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে তাদের কাজটি কতদিনের মধ্যে সম্পন্ন করতে হবে এবং আপনাকে কত ডলারের মাধ্যমে কাজটি সম্পন্ন করে নেবে সে সংক্রান্ত তথ্য দেয়া হবে।

উপরের অংশে আপনাদের জন্য যে সকল অ্যাপ্লিকেশন গুলোর নাম উল্লেখ করেছি সেগুলো আপনি আপনার মোবাইল ইন্সটল করার পর সেগুলো ব্যবহার করে চাইলে এখন অনলাইন থেকে ইনকাম করতে পারেন। এ সকল অ্যাপের বাইরেও অনেক মোবাইল অ্যাপ রয়েছে যেগুলো বর্তমানে অনলাইন থেকে আয় করার সুযোগ দিচ্ছে। আমরা পরবর্তী আর্টিকেলের ভিত্তিতে ঐ সকল অ্যাপগুলোর নাম উল্লেখ করব।

Leave a comment