স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার আজকের খবর ২০২৪ – বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সর্বশেষ সংবাদ

বাংলাদেশে ইসলামী শিক্ষার ক্ষেত্রে ইবতেদিয়া মাদ্রাসা বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যার কারণে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী নিজেদের আরবি শিক্ষায় শিক্ষিত করার জন্য এ সকল মাদ্রাসাগুলোতে ভর্তি হয়। বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে যে সারাদেশে ৪ হাজার ৩১২ টি ইতি দিয়া মাদ্রাসা রয়েছে এবং যেখানে মোট শিক্ষক রয়েছেন ২১ হাজার ৫৬০টি। একজন শিক্ষক তখন অনেক বেশি খুশি হবেন যখন সে মাস শেষে তার বেতন ভাতা পাবেন। সারা দেশে যে সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা রয়েছে তারা সকলেই বেতন পাওয়ার আশায় দীর্ঘ সময় ধরে মাদ্রাসায় পাঠদান করছেন।

একজন স্বতন্ত্র ইফতেদায়ী মাদ্রাসার শিক্ষক হিসেবে আপনাকে এই মুহূর্তে আপনার বেতন ভাতা সংক্রান্ত সকল ধরনের তথ্য জানা উচিত। ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশের যে সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক রয়েছেন তাদের সাথে একটি বৈঠক করেন এবং তাদের আশ্বাস দেন যে গত বছর থেকে তাদের বেতন ভাতা প্রদান করা হবে। দীর্ঘ ৩৬ বছর যাবত সারা দেশের স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা পাঠদান করে চলেছেন কিন্তু তারা এখন পর্যন্ত কোন ধরনের বেতন পানে যার কারণে তাদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একজন স্বতন্ত্র ইফতেদায়ী মাদ্রাসার শিক্ষক হিসেবে আপনি হয়তো এই মুহূর্তে আপনার বেতন সংক্রান্ত যে সর্বশেষ খবর রয়েছে সে তথ্যটি আপনার জানা উচিত। আমরা আপনাদের জন্য সেই তথ্যটি প্রকাশ করতে সক্ষম হয়েছে এবং বাংলাদেশ মাদ্রাসা অধিদপ্তর থেকে শিক্ষকদের উদ্দেশ্যে যে সকল তথ্যগুলো দেওয়া হয়ে থাকে এবং নোটিশ সংক্রান্ত সকল ধরনের তথ্য দিয়ে আজকের এই আর্টিকেলের ভিত্তিতে আপনাদের সাথে উপস্থাপন করেছি। আপনারা অবশ্যই আমাদের আর্টিকেলটি পুরো পড়বেন এবং এখান থেকে তথ্য সংগ্রহ করার পর সেই তথ্য অনুসারে ইবতেদায়ী মাদ্রাসায় পরবর্তী কার্যক্রম করার চেষ্টা করবেন।

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার আজকের খবর

বাংলাদেশের যে সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা গুলো রয়েছে সে সকল মাদ্রাসাতে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের কার্যক্রম পালন করা হয় যা পরিচালনা করেন মাদ্রাসার শিক্ষা অধিদপ্তর। এ অবস্থায় আপনি একজন ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক হিসেবে অবশ্যই চাইবেন কর্তৃপক্ষ দ্বারা আপনার জন্য যে সকল নোটিশ রয়েছে সেগুলো পৌঁছে দেওয়ার জন্য। আপনাদের জন্য খুশির খবর হলো আমাদের একটি বিশেষ টিম রয়েছে যারা সর্বদা আপনাদের সাথে তথ্য শেয়ার করার জন্য প্রচুর রয়েছে এরই ধারাবাহিকতায় আমরা আজকের খবর অনুসারে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর যে সকল নোটিসগুলো প্রকাশ করে তা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটের ভিত্তিতে আপডেট করে থাকি।

তাছাড়া অনেক শিক্ষক রয়েছে যারা প্রতিনিয়ত তাদের বাড্ডা স্যার খবর সম্পর্কে জানতে চান যেমন তাদের ইবতেদায়ী মাদ্রাসায় পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, রেজাল্ট প্রকাশ সংক্রান্ত সকল ধরনের তথ্য ও জানার জন্য আপনাকে অবশ্যই www.dme.gov.bd এ ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করতে হবে। এ অবস্থায় আমরা আপনাদের নির্দিষ্ট তথ্য দিয়েছি এবং ওয়েবসাইটের নাম উল্লেখ করেছি যেটার ভিত্তিতে আপনারা চাইলে অবশ্যই সে ওয়েবসাইটে ভিজিট করে সকল ধরনের তথ্য সংগ্রহ করতে পারেন।

Screenshot-2023-11-28-at-8-23-41-AM

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের তালিকা হচ্ছে

মাননীয় প্রধানমন্ত্রী স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের সিদ্ধান্ত নিয়েছেন ২০১৮ সালে একটি নির্দেশনা জারি করা হয় যেখানে উল্লেখ থাকে যে সারা দেশের অনুদানভুক্ত যে সকল শিক্ষক রয়েছে তাদেরকে একটি তালিকা তৈরি করতে হবে। তাছাড়া মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ ইফতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের লক্ষ্যে শিক্ষকদের থেকে তথ্য চেয়েছেন এবং এ সকল তথ্য যত তাড়াতাড়ি সম্ভব তাদের অফিসিয়াল সার্ভারে আপনাকে প্রদান করতে হবে। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের লক্ষ্যে আপনারা যে সকল শিক্ষক রয়েছেন তারা অবশ্যই তালিকা তৈরি করবেন এবং সেই তালিকা মোতাবেক আপনাদের তথ্য অফিশিয়াল সার্ভারের আপডেট করুন।

মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের নিশ্চয়তা প্রদান করেছেন যার কারণে আপনারা নির্দ্বিধায় আপনাদের যে সকল তথ্য ও দাবিদাওয়া রয়েছে সেই সকল কথা সঠিকভাবে উপস্থাপন করতে পারছেন। আপনারা যত তাড়াতাড়ি সম্ভব নিজ নিজ মাদ্রাসা জাতীয়করণের লক্ষ্যে তালিকা তৈরি করুন এবং তথ্যগুলো সাবমিট করুন। বাংলাদেশের ইফতেদায়ী মাদ্রাসা সংক্রান্ত যেকোনো ধরনের তথ্য পাওয়ার জন্য আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়তে পারেন এবং আমরা সর্বশেষ খবর গুলো শুধুমাত্র শিক্ষকদের উদ্দেশ্যে এখানে প্রকাশ করে থাকে।

2 thoughts on “স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার আজকের খবর ২০২৪ – বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সর্বশেষ সংবাদ”

Leave a comment