আগামীকালের আবহাওয়া কেমন থাকবে দেখতে চাই সরাসরি

আবহাওয়া ও জলবায়ু কেমন হবে সে সম্পর্কে আমাদের তথ্য জানা উচিত কেননা এটার উপর ভিত্তি করেই আমরা আমাদের প্রতিদিনের কার্যক্রম শুরু করতে পারি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এত বেশি উন্নতি হয়েছে যে এখন আমরা চাইলেই প্রতিদিনের আবহাওয়ার খবর এর পাশাপাশি আগামীকালের এবং কি ধরনের আবহাওয়া বিরাজ করতে পারে সে সংক্রান্ত তথ্য জানতে পারি। এক্ষেত্রে আপনারা যারা স্মার্টফোন ব্যবহার করে থাকেন অথবা তাদের মোবাইল কম্পিউটার ল্যাপটপের ভিত্তিতে এখন চাইলে আগামীকালের আবহাওয়ার খবর কেমন হবে সে সম্পর্কে জানতে পারবেন।

আজকে আমরা আপনাদের সাথে এমন বেশ কিছু পদ্ধতি শেয়ার করব যেটার ভিত্তিতে আপনি আগামীকালের আবহাওয়ার খবর কেমন থাকবে সেই তথ্যটি জানতে পারবেন এর পাশাপাশি কিভাবে প্রতিদিনের আবহাওয়ার খবর অনলাইন থেকে সরাসরি যাচাই করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। নিচের অংশে আমরা আপনাদের জন্য মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কিভাবে আগামীকালের আবহাওয়া কেমন থাকবে সেটি জানা যায় অন্যদিকে কম্পিউটার থেকে কোন ওয়েবসাইটের ভিত্তিতে আবহাওয়ার খবর সরাসরি দেখতে পাবেন শেষ অধ্যাপক তথ্য উপস্থাপন করেছি।

আগামীকালের আবহাওয়া কেমন থাকবে দেখতে চাই সরাসরি

বাংলাদেশ একটি নাতিশুতোষ্ণ দেশ এবং এ দেশের ছয়টি ঋতু থাকলেও সাধারণভাবে আমাদের এই দেশের দুইটি ঋতুর প্রভাব বেশি। গ্রীষ্মকালে অনেক গরম বর্ষাকালে বৃষ্টিপাত এবং শীতকালে অত্যাধিক শীত পড়ে। বিশেষ করে আমাদের দেশে বৃষ্টিপাতের পরিমাণ এবং কবে বৃষ্টি হবে সেই তথ্যটি জানার প্রতি মানুষের আগ্রহ থাকে। কেননা আবহাওয়ার উপর অনেক কিছু নির্ভর করে কারণটা কৃষি প্রধান এদেশে কৃষি কাজ সঠিকভাবে পরিচালনা করার জন্য হলেও আবহাওয়ার খবর সম্পর্কে জানতে হয়।

কোন দিকে আমাদের দেশের জেলেরা আবহাওয়ার দিকে অপেক্ষায় থাকি কেননা আগামীকালের আবহাওয়া কেমন হবে সেটা জানার ভীতিতে তারা সমুদ্রের মাছ মারতে যায়। সুতরাং আপনি বুঝতে পারছেন যে আগামীকালের আবহাওয়া কেমন থাকবে এই তথ্যটি যারা আমাদের দেশের মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আজকে আমরা আপনাদের সাথে দুইটি পদ্ধতিতে কিভাবে আগামীকালের আবহাওয়া কেমন থাকবে সেটি জানা যায় সে সম্পর্কে সরাসরি তথ্য শেয়ার করেছি।

Screenshot-2024-01-09-at-11-38-35-AM

  • প্রথমে আপনারা যারা কম্পিউটার ব্যবহার করে থাকে তাদের ওয়েবসাইটের মাধ্যমে আবহাওয়ার খবর সরাসরি দেখার জন্য www.weather.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • এ ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি যদি আপনার লোকেশন বাছাই করা থাকে অর্থাৎ আপনার ডিভাইসে ইতিমধ্যে লোকেশন অন করা থাকে তাহলে সেটার ভিত্তিতে আপনার যে বর্তমান আবহাওয়া রয়েছে সেটি সম্পর্কে দেখান।
  • উক্ত ওয়েবসাইটে প্রবেশ কর সাথে সাথে আজকের কোন সময়ের আবহাওয়া কেমন থাকবে সেটি সরাসরি দেখানো হয়।
  • যেহেতু আপনি আগামীকালের আবহাওয়া দেখতে চাচ্ছেন তাই আগামী কাল বাছাই করুন।
  • উক্ত অবসরে ক্লিক করা মাত্রই আগামীকাল কি ধরনের আবহাওয়া থাকবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা কতটুকু রোদ কেমন পড়বে সে সম্পর্কে তথ্য দেখানো হয়।

আমরা যারা স্মার্টফোন ব্যবহার করে থাকি তারা চাইলে এখন মোবাইলের মাধ্যমেই খুব সহজেই একটিমাত্র অ্যাপের মাধ্যমে এই আগামীকালের আবহাওয়া কেমন হবে বৃষ্টি হবে কিনা রোদ কেমন হবে সে সম্পর্কে তথ্য জানতে পারবেন। তাহলে চলুন কিভাবে মোবাইল অ্যাপ ব্যবহার করে আবার খবর জানতে হয় সেই তথ্যটি জানি।

  • প্রথমে গুগল প্লে স্টোরে প্রবেশ করার পর Weather নামের একটি অফিসিয়াল application install করুন।
  • আপনার মোবাইলে অ্যাপ্লিকেশন টি স্টল হয়ে যাওয়ার পর আপনাকে সেখান থেকে আপনার লোকেশন বাছাই করতে হবে।
  • আপনার লোকেশন বাছাই হয়ে যাওয়া মাত্রই আপনি আজকের যে আবহাওয়া রয়েছে সেটি সরাসরি দেখতে পাবেন।
  • আপনি যেহেতু আগামীকালের আবহাওয়া দেখতে চাচ্ছেন তাই আগামী কাল বাছাই করুন।
  • উক্ত অপশন এ ক্লিক করা মাত্রই গতকাল রাত বারোটা থেকে শুরু করে সারাদিনের যে আবহাওয়া বিরাজ করবে সেটি দেখানো হবে।
  • এভাবেই স্বল্প সময়ের মধ্যেই আপনার মোবাইল অ্যাপের মাধ্যমে আপনি আজকের যে আবহাওয়া রয়েছে এর পাশাপাশি আগামীকাল আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে তথ্যটি জানতে পারছেন।

উপরের অংশে আপনাদের জন্য যে সকল তথ্যগুলো শেয়ার করেছি সে সকল তথ্য গুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনি অবশ্যই আগামীকালের আবহাওয়ার খবর আগামীকাল বৃষ্টি হবে কিনা আগামীকাল আকাশের রোদ উঠবে কিনা শেষ তথ্য তথ্য জানতে পারছেন। আমরা যে সকল তথ্যগুলো দিয়েছি তার প্রতিটি নির্ভুল এবং সঠিক তথ্যের উপর ভিত্তি করে আমাদের আর্টিকেলটি সাজানো হয়েছে।

Leave a comment