ইমু ডাউনলোড হচ্ছে না কেন – সঠিক সমাধান

বর্তমান সময়ে যে সকল অ্যাপ্লিকেশন গুলো সারা বিশ্বব্যাপী মানুষের সাথে যোগাযোগের জন্য জনপ্রিয়তা লাভ করেছে তার মধ্যে ইমো অন্যতম। আপনার কোন পরিবার-পরিজন অথবা আত্মীয় স্বজন যদি দেশের বাইরে অবস্থান করে থাকে তাহলে সেই ব্যক্তিটির সাথে যোগাযোগ করার সর্বোত্তম মাধ্যম হলো ইমো। মনে করুন আপনি দেশের বাইরে অবস্থান করছেন এবং সেখানে যাওয়ার পর আপনি কোনভাবেই ইমো অফিশিয়াল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারছেন না এ অবস্থায় আপনি কি করবেন।

মানুষের সাথে যোগাযোগ করা আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ এবং এ অবস্থায় আপনি যেহেতু যোগাযোগের একমাত্র মাধ্যম হিসেবে ইমো ব্যবহার করছেন তাই আপনাকে একটি ডাউনলোড করতে হবে। কোন কারনে সার্ভার ত্রুটির কারণে ইমো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রবলেম হয়ে থাকলে সে ক্ষেত্রে আপনি কি ধরনের ব্যবস্থা গ্রহণ করবেন এবং imo অ্যাপ্লিকেশন কিভাবে অনলাইন থেকে ডাউনলোড করবেন সে সংক্রান্ত তথ্য আজকের এই আর্টিকেলের ভিত্তিতে আপনাদের সামনে উপস্থাপন করা হয়েছে।

ইমু ডাউনলোড হচ্ছে না কেন

ইমো অ্যাপ যারা ওল্ড ভার্সন ডাউনলোড করতে চান তারা সাধারণভাবে সেই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার সক্ষমতা রাখেন না কেননা imo কর্তৃপক্ষ এই অ্যাপ্লিকেশনটি প্রতিনিয়ত আপডেট করে থাকে। এক্ষেত্রে কোনো কারণে আপনি ইমো অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে চাইলে সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই থার্ড পার্টি ওয়েবসাইট থেকে সেটি সংগ্রহ করতে হবে। মোট তিনটি পদ্ধতিতে ইমো অ্যাপ্লিকেশন ডাউনলোড করা সম্ভব আমরা তিনটি পদ্ধতি নিচের অংশে উল্লেখ করেছি।

  • প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর
  • ইমোর অফিশিয়াল ওয়েবসাইট
  • দেশি-বিদেশি যেকোন ওয়েবসাইট

আপনি যদি স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন এন্ড্রয়েড ব্যবহারকারী হিসেবে আপনার মোবাইলে গুগল প্লে স্টোর ব্যবহার করে থাকবেন এবং এখানে আপনার মোবাইল ফোনে ব্যবহার করার যে সকল অ্যাপ্লিকেশন রয়েছে সেগুলোর পাওয়া যায়। আপনি গুগল প্লে স্টোরে প্রবেশ করার পর imo অ্যাপ লিখে সার্চ করুন। আপনার সামনে অফিশিয়াল অ্যাপ্লিকেশনটি প্রদর্শিত হবে এবং কোন কারণে সেটি ইন্সটল না হলে আপনাকে যে কাজগুলো করতে হবে তা হলো।

প্রথমে লক্ষ্য রাখবেন আপনি যে ইন্টারনেট ব্যবহার করছেন সেটি কারেক্টেড রয়েছে কিনা অর্থাৎ আপনি যদি ওয়াইফাই ব্যবহার করে থাকে তাহলে সেটিতে ইন্টারনেট কানেকশন রয়েছে কিনা এবং মোবাইল ডাটা ব্যবহার করে থাকলে আপনার মোবাইলে ডাটা রয়েছে কিনা সেটি যাচাই করুন। অনেক সময় গুগল প্লে স্টোরে সমস্যা দেখা দেয় এক্ষেত্রে আপনাকে রিফ্রেস করে অথবা দুই থেকে তিন মিনিট পর পুনরায় চেষ্টা করলে আপনার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড হওয়ার সম্ভাবনা থাকে।

p0946jz7

তবে অনেকেই রয়েছেন যারা ইমো অফিশিয়াল অ্যাপ্লিকেশন ওল্ড ভার্শন ডাউনলোড করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে এটি পাওয়া অনেকে কঠিন ব্যাপার আপনার মোবাইল ফোনের এন্ড্রয়েড ভার্সনের উপর ভিত্তি করে প্লে স্টোরে গেলে আপনি অটোমেটিক অফিশিয়ালটি পেয়ে যাবেন। অন্যদিকে যারা কম্পিউটারের মাধ্যমে imo অ্যাপ ব্যবহার করতে চান তারা ইমোর যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে প্রবেশ করতে হবে। সেখানে প্রবেশ করে আপনার যে উইন্ডোজ ভার্সন রয়েছে সেটি বাছাই করুন অতঃপর আপনাকে অফিশিয়াল ফাইলটি ডাউনলোড করার নির্দেশ দেওয়া হবে। অফিসিয়াল ইমো ফাইলটি ডাউনলোড করার পর সেটা ইন্সটল করুন এবং আপনি অনায়াসে ব্যবহার করতে পারবেন।

প্লে স্টোর অথবা অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করার ক্ষেত্রে কোন ধরনের জটিলতা দেখা দিলে আপনি এ অবস্থায় চরম বিরবলের মধ্যে পড়তে পারেন। আপনার জন্য ইমো অ্যাপ ডাউনলোড করা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ যার কারণে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতেই হবে আপনাকে যোগাযোগ করার ক্ষেত্রে। সুতরাং এই মুহূর্তে আপনি কিভাবে এটি ডাউনলোড করবেন সেই নিয়মটিও আমরা দিয়েছি।

প্রথমে বলে রাখি অফিসিয়াল ভাবে যদি এটি ডাউনলোড করা সম্ভব না হয় তাহলে আপনার জন্য ব্যাপারটা একটু সতর্কতা অবলম্বন করতে হবে কেননা থার্ড পার্টি করে ওয়েবসাইট থেকে আপনি কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার পর তাদের কাছে তথ্য চুরি হওয়ার সম্ভাবনা থাকে। এক্ষেত্রে আপনারা বেশ কয়েকটি বিশ্বস্ত ওয়েবসাইট রয়েছে যে সকল ওয়েবসাইট থেকে আপনি চাইলে ইবোর যে সকল বেটা ভার্সন রয়েছে সেগুলো ডাউনলোড করে দিতে পারেন।

আমরা মনে করি যেহেতু আপনি অন্য একটি মানুষের সাথে কথা বলবেন এবং তার সাথে নিয়মিত যোগাযোগ তৈরি করতে চাচ্ছেন সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই সতর্কতার জন্য অফিসিয়াল ভাবে গুগল প্লে স্টোর অথবা ইমোর অফিশিয়াল ওয়েবসাইট থেকে এপ্লিকেশনটি ডাউনলোড করার সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। Imo অ্যাপ এ কোন ধরনের সমস্যা দেখা দিলে এসে সমস্যা আমরা আপনাদের সাথে এক মুহূর্তের মধ্যে সমাধান করার দেয়ার চেষ্টা করব নিজের কমেন্ট বক্সে আপনার সমস্যার কথা অবশ্যই উল্লেখ করবেন।

Leave a comment