আদ দ্বীন হাসপাতাল সিজার খরচ ২০২৪

আদ দ্বীন হাসপাতাল বাংলাদেশের একটি জনপ্রিয় প্রাইভেট মেডিকেল কলেজ যেখানে শুধুমাত্র মহিলাদের জন্যই সুযোগ রয়েছে যা ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। এই প্রাইভেট কলেজটি অবস্থিত ঢাকা মহানগরীর মগবাজার অঞ্চলে এবং এটি ঢাকা ইউনিভার্সিটি এর সাথে সংযুক্ত হয়ে দীর্ঘ সময় ধরে আমাদের দেশে সেবা প্রদান করছে। যেহেতু এখানে মহিলাদের জন্য সকল সুব্যবস্থা করা হয়েছে তাই এখানে গর্ভবতী মহিলাদের সিজার করার জন্য ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। আপনি কি আপনার পরিচিত কাউকে সিজার করাতে চান তাহলে আপনাকে অবশ্যই এই হসপিটালে আসতে হবে যেখানে আপনি সুচিকিৎসা এবং উন্নতি প্রযুক্তির দেখা মিলতে পারে।

আদ দ্বীন হাসপাতাল এখন উন্নত চিকিৎসক দিয়ে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের সিজার করা হয় এবং আপনারা যারা গর্ভবতী মহিলাদের সিজার করাতে আগ্রহী তারা অবশ্যই যত তাড়াতাড়ি সম্ভব এই সকল হাসপাতালগুলোতে যোগাযোগ করতে। তবে অনেকেই রয়েছেন যারা আধুনিক প্রযুক্তিতে সিজার করাতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি আপনার সিজারটি এখন কম খরচে আদ দ্বীন হাসপাতাল মাধ্যমে করাতে পারেন। আমরা আপনাদের জন্য এই হসপিটালে সিজার খরচ কত সে তথ্যটি দিয়েছে।

আদ দ্বীন হাসপাতাল সিজার খরচ

গর্ভবতী মহিলাদের জন্য এবং তার পরিবারের সবার প্রথমে যে বিষয়টি লক্ষ্য রাখতে হয় তা হচ্ছে সিজার খরচ আপনি যদি নরমাল ডেলিভারির মাধ্যমে বাচ্চা প্রসব না করতে পারেন সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই সিজারের সহায়তা গ্রহণ করতে হবে। বর্তমানে অত্যাধুনিক প্রযুক্তির উপর ভিত্তি করে বাচ্চা সিজার করার সুব্যবস্থা রয়েছে আদ দ্বীন হাসপাতাল। এ হাসপাতালে এখন বিপুল পরিমাণ নার্স এবং উন্নতমানের যন্ত্র দিয়ে সিজার করা হচ্ছে তার পাশাপাশি দেশ-বিদেশের নামিদামি ডাক্তারদের সম্মিলিত চেষ্টায় এখন সিজার করা হয়।।

অযৌক্তিক সিজারের বিষয়ে এই হসপিটালের ভূমিকা সর্বজনীন তবে সিজারের পর ব্যাপক খরচের অভিযোগ আছে তবে বর্তমানে তার সত্যতা যাচাই-বাছাইয়ের পর সারা বাংলাদেশের বিভিন্ন স্থানের মানুষ এই হসপিটালে এসে থাকেন।  রোগীর বর্তমান অবস্থা ও সিজারের উপর ভিত্তি করেই টাকা নির্ধারণ করা হয় আপনার খরচ কত হবে সেটি নির্ধারণ করা হয় কিন্তু বাচ্চার কোন সমস্যা না থাকলে মায়ের কোন জটিলতা না থাকলে আপনি স্বাভাবিকভাবে 10 থেকে 12 হাজার টাকার মত খরচ করে এখন এই হসপিটাল থেকে সিজার করাতে পারেন।

তাছাড়া এই হসপিটালে এখন বিশাল সুযোগ সুবিধা রয়েছে যেখানে দেখা যায় যে এখানে এত পরিমান রোগে আসেন যে মগবাজার শাখায় গর্ভবতী সেবা কেন্দ্রে এন্টিনেটাল কেয়ার নিতে আসেন তিন থেকে চার শতাধিক এর গর্ভবতী মা এতে অধিক সংখ্যক মায়ের আসার কারণ হলো এখানে যে ডেলিভারি বিষয়ে রয়েছে তারা অনেক আন্তরিক ও সচেষ্ট। আবার অনেকেই রয়েছেন যে যারা এখানে নিয়মিত টেলিকমিউনিকেশনের মাধ্যমে সিজার পরবর্তী সময়ও ভালো সেবা পান।

বর্তমান যে বাজার অনুসারে আমরা আপনাদের সাথে একটি মোটামুটি ধারণা প্রদান করতে চলেছে যেটার ভিত্তিতে একজন ব্যক্তি খুব সহজে বুঝতে পারবেন যে এই হসপিটালে সিজার খরচ কত হতে পারে। কেননা হসপিটালে ভর্তি হওয়ার পূর্বে রোগীকে অবশ্যই জানতে হবে যে সেখানে গেলে আপনার কি পরিমাণ অর্থ খরচ হয় এক্ষেত্রে আপনার জানা উচিত। তবে আপনার মোটামুটি ধারণা দেওয়ার ক্ষেত্রে আমরা সাহায্য করতে পারি।

আমরা এই হসপিটালের বেশ কিছু কর্মকর্তার সাথে যোগাযোগ করেছি এর পাশাপাশি তাদের হসপিটালে একটি চার্ট দেওয়া হয়েছে যেখানে উল্লেখ রয়েছে যে একজন ব্যক্তি যদি সাধারণ গর্ভবতী এখানে সিজার করে থাকে তাহলে তার মোটামুটি খরচ 10 থেকে 12 হাজার টাকা ডাক্তারদের দিতে হবে। চিকিৎসাবের জন্য আলাদাভাবে খরচ বহন করতে হবে এবং এর পাশাপাশি নার্সদের আলাদা কিছু টাকা দিতে হয়। সব মিলি মিলিয়ে আপনি ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে এখানে একটি ভালো ডেলিভারি করতে পারেন। তবে আপনি চাইলে এই হসপিটালে সরাসরি কথা বলতে পারেন তাদের যে হট লাইন নাম্বার রয়েছে সেখানে যোগাযোগ করলেই আপনি সে সংক্রান্ত সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

Leave a comment