দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

দক্ষিণ কোরিয়া এদেশের সাথে আমরা এখন সকলেই পরিচিত বিশেষ করে যাদের উদ্দেশ্য বিদেশে যাওয়া তারা এখন নিজেদের তালিকায় সর্বপ্রথম দক্ষিণ কোরিয়াকে প্রাধান্য দেয়। বাংলাদেশ থেকে প্রতি বছর ৫০ হাজারের বেশি শ্রমিক দক্ষিণ কোরিয়াতে পাঠানো হচ্ছে এতে করে বাংলাদেশের অর্থনীতিতে রেমিটেন্স বিরাট ভাবে প্রভাব ফেলে। ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে দেশ থেকে প্রায় ৫০ হাজারের বেশি লোক দক্ষিণ আফ্রিকাতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এরই পরিপ্রেক্ষিতে একজন দক্ষিণ কোরিয়াতে যাওয়ার আগ্রহী হিসেবে আপনাদের জন্য প্রথমে যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে যে দক্ষিণ কোরিয়ার জীবনযাত্রার মান কেমন সেখানকার অর্থনৈতিক অবস্থা কেমন এবং সেখানকার যে মুদ্রা রয়েছে সে মুদ্রা মান কেমন।

বর্তমান যুগ অনুসারে আপনি যদি প্রথমেই কোন দেশকে বাছাই করতে চান বিদেশে যাওয়ার জন্য তাহলে আপনাকে অবশ্যই দক্ষিণ কোরিয়া বাছাই করতে হবে কেননা এই দেশটি অর্থনৈতিকভাবে এতটাই স্বয়ংসম্পূর্ণ এবং জনসংখ্যা কম হওয়ার কারণে এখানে গেলেই আপনার চাকরি বা কাজ পাওয়ার সুযোগ রয়েছে। দক্ষিণ কোরিয়া অর্থনৈতিকভাবে স্বয়ং শিল্পটি হলেও এ দেশটিতে জনসংখ্যা কম রয়েছে এবং অর্থনৈতিকভাবে শক্তিশালী দেশটিতে মুদ্রার মান বাংলাদেশের তুলনায় অনেক কম।

মুদ্রার মান কম হয়ে থাকলে এই দেশটিতে গেলে আপনি মোটা অংকের অর্থ ইনকাম করতে পারেন প্রতি মাসে তিন থেকে চার লাখ টাকার বেশি ইনকাম করা সম্ভব যদি একজন বাংলাদেশী সেখানে গিয়ে সঠিকভাবে কাজ করতে পারেন। যাইহোক আমরা আপনাদের সাথে দক্ষিণ কোরিয়ার মুদ্রার যে মান রয়েছে সেটি প্রকাশ করতে চলেছি এবং এই মুদ্রার মান সম্পর্কে জানতে পেরে আপনার সত্যিই ভালো লাগবে।

প্রথমেই বলে রাখি দক্ষিণ কোরিয়ার যে জাতীয় মুদ্রা রয়েছে যেটার মাধ্যমে অভ্যন্তরীণ সকল লেনদেন করা হয় তাকে বলা হয় অন। এখন চলে আসি দক্ষিণ কোরিয়ার মুদ্রার সাথে বাংলাদেশের মুদ্রার রাজ্যের পার্থক্য আপনারা হয়তো ভাববে তাকে যে আমাদের দেশের মুদ্রার মান অনেক খারাপ ভাবে আপনাদের জন্য বলতে চাই যে বাংলাদেশের মুদ্রার বেশ কয়েকটি দেশের থেকে ভালো যার মধ্যে অন্যতম হচ্ছে দক্ষিণ কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা হবে এই তথ্যটি যাদের জানার প্রয়োজন মনে করেন তারা হয়তো গুগলে সার্চ করেছেন এবং সেখানে যাওয়ার পর আপনি প্রথমে দেখতে পাবেন যে সেখানে দক্ষিণ কোরিয়ার যে বর্তমান মুদ্রা রেট রয়েছে সেটি দেখানো হয়। মুদ্রার রেট দেখার পর আপনি আশ্চর্য হতে পারেন যে অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ একটি দেশে কিভাবে মুদ্রার মান এতটা নিম্ন হতে পারে বিশেষ করে আমাদের মত অর্থনৈতিকভাবে দুর্বল একটি দেশের চেয়ে কম।

Screenshot-2024-02-21-at-9-20-00-AM

দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের মুদ্রার বা অর্থনৈতিক বিশাল ব্যবধান রয়েছে আপনি যদি বাংলাদেশের এক টাকা দক্ষিণ কোরিয়াতে কাউকে প্রদান করেন তাহলে আপনি সেটাকে কনভার্ট করার পর মাত্র ৮০ পয়সা পাবেন।

দক্ষিণ কোরিয়ার এক টাকা বা ১অন সমান বাংলাদেশের ৮০ পয়সা। সুতরাং বুঝতে পারছেন যে আপনি যদি দক্ষিণ কোরিয়াতে যান তাহলে সেখানে আপনাকে কি পরিমাণ কাজ করতে হবে এবং সেখানে আপনি শুধুমাত্র দক্ষিণ কোরিয়া মুদ্রার উপর ভিত্তি করে। যাই হোক এই উদ্দেশ্যে বলতে চাই যে অনেকে হয়তো ভুল ধারণা থাকে যে দক্ষিণ কোরিয়াতে গেলে আপনি এত কম টাকা পাবে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে সত্যি বলতে দক্ষিণ কোরিয়াতে যদি কোন ব্যক্তি যেতে পারে সরকারিভাবে তাহলে সে প্রতি মাসে তিন থেকে চার লাখ টাকা অনায়াসে ইনকাম করতে পারে।

  • দক্ষিণ কোরিয়া ১ ওন ০.০৮৫ টাকা।
  • দক্ষিণ কোরিয়া ১০ ওন ০.৮৫ টাকা
  • দক্ষিণ কোরিয়া ৫০ ওন ৪ টাকা ২৩ পয়সা
  • দক্ষিণ কোরিয়া ১০০ ওন ৮ টাকা ৪৬ পয়সা
  • দক্ষিণ কোরিয়া ৫০০ ওন ৪২ টাকা ২৯ পয়সা
  • দক্ষিণ কোরিয়া ১০০০ ওন ৮৪ টাকা ৫৮ পয়সা

এক্ষেত্রে ডলার রেট উঠানামা করার কারণে যেকোনো সময় দক্ষিণ কোরিয়ার মুদ্রার মান অদল বদল হতে পারে এবং এক্ষেত্রে পরিবর্তন হবে তবে আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের নিয়মিত আপডেট করতে পারেন কেননা আমরা প্রতিনিয়ত এখানে মুদ্রার মান সঠিকভাবে দেওয়ার চেষ্টা করি।

Leave a comment