বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৫

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল) প্রতি বছর ৪০ হাজারেরও বেশি কর্মী নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ার পাঠানোর চেষ্টা করে। এই সংস্থাটি দীর্ঘ ১০ বছর যাবত কোরিয়া সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে কর্মীর প্রেরণ করে। বিশেষ করে যারা সরকারিভাবে দেশের বাইরে যেতে চান তারা অবশ্যই বোয়েসেল মাধ্যমে যোগাযোগ করে সেটার ভিত্তিতেই বিদেশ যেতে পারেন। বর্তমানে যে দেশগুলো অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ এবং বিশেষ করে যে দেশগুলোতে গেলে একজন ব্যক্তির প্রতি মাসে প্রচুর অর্থ উপার্জন করতে পারবে তার মধ্যে অন্যতম হচ্ছে দক্ষিণ কোরিয়া।

প্রতিবছর মার্চ মাসের শেষের দিকে এই বোয়েসেল কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর ভিত্তিতে এবং ফেসবুক পেজের মাধ্যমেই তাদের দক্ষিণ কোরিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে সারা দেশের যে সকল বিদেশগামী ব্যক্তি রয়েছেন যারা কোরিয়ান ভাষায় পারদর্শী অথবা দক্ষিণ কোরিয়াতে যাওয়ার জন্য দীর্ঘদিন যাবত চর্চা করছেন তারা এই মুহূর্তে বোয়েসেলের নতুন বিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে সেই তথ্যটি জানতে চান। আপনাদের অবগতির জন্য আমরা বলতে চাই যে বোয়েসেল কর্তৃপক্ষ তাদের প্রতিটি কার্যক্রম সম্পূর্ণ করতে সক্ষম হয়েছে এবং ২০২৪ সালের আবেদন কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং এই মুহূর্তে আপনি চাইলে এখন ২০২৫ সালের বিজ্ঞপ্তি পেতে পারেন।

আমরা বোয়েলের যে অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সে ওয়েবসাইট থেকে নিয়োগ বিজ্ঞপ্তি সংগ্রহ করতে সক্ষম হয়েছে এর পাশাপাশি তাদের যে অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেই পেজের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল ধরনের তথ্য শেয়ার করা হয়। তবে অনেকেই রয়েছেন যারা এ নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে বলে ফেলেন নিয়োগ বিজ্ঞপ্তি শুধুমাত্র তাদের অফিসিয়াল সার্ভারে প্রকাশ করা হয় এরপর আপনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের মাধ্যমে সেটি সংগ্রহ করতে পারবেন।

বোয়েসেল কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি

আমরা যারা দেশের বাইরে যাওয়ার জন্য সর্বদা চেষ্টা করে থাকি তারা এই মুহূর্তে দক্ষিণ কোরিয়াতে যাওয়ার জন্য যাদের আগ্রহ রয়েছে তারা হয়তো দক্ষিণ কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে সেই তথ্যটি জানার জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন। আপনাদের অবগতির জন্য বলতে চাই যে বোয়েসেল কর্তৃপক্ষ সম্প্রতি তাদের একটি অফিসার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যেটার মাধ্যমে আপনি এখন দক্ষিণ কোরিয়া যাওয়ার যে নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে সেটি দেখতে পাচ্ছেন।

  • নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে  www.boesl.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • অতঃপর আপনার সামনে বিভিন্ন ধরনের অপশন আসবে সেখান থেকে দক্ষিণ কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৫ এমন একটি নোটিশ দেখতে পাবেন।
  • উক্ত অপশন এ ক্লিক করা মাত্রই আপনার সামনে দক্ষিণ কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি দেখানো হবে এবং সেখানে বেশ কিছু জরুরী তথ্য দেওয়া থাকে।
  • আপনার জরুরী তথ্যগুলো লক্ষ্য করুন এবং আপনাকে একটি আবেদন করার সীমা দেওয়া হয়েছে যে সময়ের মধ্যেই আপনাকে আপনার অনলাইনে মাধ্যমে আবেদন সম্পন্ন করতে হবে।

উপরের নির্দেশনা অনুসরণ করে একজন ব্যক্তি চাইলে খুব সহজে তার দক্ষিণ কোরিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার মাত্রই ডাউনলোড করে নিতে পারেন। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় যে নিয়োগ বিজ্ঞপ্তি বের করার ক্ষেত্রে জোটলো তো দেখা দেয় এ অবস্থায় আপনি চাইলে তাদের যে অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেখানে প্রবেশ করতে পারেন এবং সেখান থেকে আপনার দক্ষিণ কোরিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারছেন।

নিয়োগ বিজ্ঞপ্তি বিভিন্ন ধরনের তথ্য দেওয়া থাকে যেমন আপনি আবেদন কবে থেকে শুরু করতে পারবেন আবেদনের শেষ তারিখ কোন সময়ের মধ্যে আবেদন করা হবে এ সকল তথ্যের বাইরেও অবদানের বয়স সীমা উল্লেখ থাকে। এর পাশাপাশি দক্ষিণ কোরিয়া ভাষায় যারা পারদর্শী রয়েছে তাদের অগ্রাধিকার দেওয়াসহ বিভিন্ন ধরনের জরুরি তথ্য নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকে। সুতরাং উপরের অংশে যে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে সে নিয়োগ বিজ্ঞপ্তি অবশ্যই ব্যবহার করুন এবং সেখানকার তথ্যের ভিত্তিতে আপনার সঠিক সময়ের মধ্যে আপনার আবেদন সম্পন্ন করুন।

Leave a comment