eps boesl gov bd রেজিস্ট্রেশন 2024

বোয়েসেল এর মাধ্যমে দক্ষিণ কোরিয়া জনবল নিয়োগের জন্য দ্বিতীয় ধাপে সরাসরি এবং লটারি মাধ্যমে নিয়োগের লক্ষ্যে ফেব্রুয়ারি মাস থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। প্রথম ধাপে দক্ষিণ কোরিয়ার ভাষায় পারদর্শী আগে আসলে আগে পাবেন এটার ভিত্তিতে সম্ভাব্য নিবন্ধন কার্যক্রম চালু হবে আগামী বিশ ও একুশে ফেব্রুয়ারি। উক্ত দিনে সকাল দশটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইপিএস টপিক প্রাথমিকের মাধ্যমে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন একটি নির্দিষ্ট ওয়েবসাইটের ভিত্তিতে।

অন্যদিকে আগামী চার এবং পাঁচ তারিখের সম্পূর্ণ নোটিশের ভিত্তিতে লক্ষ্য করা যায় যে যারা লটারির মাধ্যমে কোরিয়ায় যেতে চান তাদের জন্য নিবন্ধনের তারিখ এবং অনলাইন ভিত্তিতে নিজে থেকে ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। সুতরাং সারাদেশের যে সকল বিদেশগামী আগ্রহী প্রার্থীরা রয়েছেন যারা দীর্ঘসময়ে ধরে কোরিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি জন্য অপেক্ষা করেছেন তারা এই তিন দিন সময়ের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন।

এক্ষেত্রে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে বিস্তারিতভাবে কিভাবে নিবন্ধন করবেন সে সম্পর্কে তথ্য দিয়েছে এর পাশাপাশি কিভাবে অনলাইনের মাধ্যমে কোন ওয়েবসাইটের ভিত্তিতে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে সেটি প্রকাশ করেছি। আপনারা অবশ্যই আমাদের পুরো আর্টিকেলটি পড়বেন এবং এখান থেকে তথ্য সংগ্রহ করে সঠিক নির্দেশনার ভিত্তিতে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।

eps.boesl.gov.bd রেজিস্ট্রেশন

আলোচনা শুরুতে আমরা আপনাদের সাথে দক্ষিণ কোরিয়ার ২০২৪ সালের বার্ষিক ইপিএস কর্মসংস্থানের যে কৌটা রয়েছে সেটি শেয়ার করতে চলেছে যেখানে দেখা যাচ্ছে যে মোট ১০,৭০৫ (উৎপাদনে 7,465, মৎস্য ক্ষেত্রে 1,877, নির্মাণে 1,059 এবং জাহাজ নির্মাণে 304)।

Image-korea1

প্রাইমারী নিবিন্ধন ও ইপিএস ট্রাফিক পরীক্ষার সময়সূচী

  • ক) কোরিয়ান ভাষা পারদর্শী : ২০ ও ২১ ফেব্রুয়ারি ২০২৪
  • খ) সাধারণ (লটারি) সম্ভাব্য নিবন্ধনঃ আগামী ৪ ও ৫ মার্চ ২০২৪ তারিখ।
  • গ) লটারি: আগামী ০৭ মার্চে ২০২৪ খ্রি। তারিখ সকাল ১১ ঘটিকায় বোয়েসেল-এর অভিবাসি সম্মিলন হলে অনুষ্ঠিত হবে।
  • ঘ) চূড়ান্ত নিবন্ধন: আগামী ১৩ মার্চ ২০২৪ খ্রি। তারিখ থেকে রোস্টার ভিত্তিক শুরু হবে।
  • ঙ) চূড়ান্ত নিবন্ধনকারী অর্থাৎ প্রবেশ পত্র গ্রহণকারী প্রার্থীদের ব্যক্তিভিত্তিক পরীক্ষায় আগামী ২৫ এপ্রিল থেকে ১৩ জুন ২০২৪ খ্রি। তারিখ-এ
  • প্রবাসী কল্যাণ ভবন এর নির্ধারিত ইউবিটি-হল-এ অনুষ্ঠিত হবে।
  • চ) EPS TOPIK পরীক্ষার চূডান্ত ফলাফল ২২ জুন ২০২৪ অনুষ্ঠিত হবে।

eps।boesl।gov।bd বোয়েসেল মাধ্যমে কোরিয়ান লটারি রেজিস্ট্রেশন

  • আলোচনার এই অংশে আমরা আপনাদের কোরিয়াতে যাওয়ার জন্য লটারি যে রেজিস্ট্রেশনের ব্যবস্থা রয়েছে সেটির সঠিক নির্দেশনা দিয়েছি আপনারা যারা আবেদন করতে আগ্রহী তারা অবশ্যই সঠিক নির্দেশনা অনুসরণ করবেন।প্রথমে আপনাকে eps.boesl.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • অফিসিয়াল হোম পেজ আসার পর Submit Application এই অপশনে ক্লিক করুন।
  • অতঃপর আপনার সামনে একটি নিবন্ধন করার ফর্ম আসবে সেখানে বেশ কিছু তথ্য প্রদান করতে হবে।
  • প্রথমে আবেদনকারীর পুরো নাম ইংরেজিতে লিখুন।
  • জাতীয় পরিচয় পত্র অনুসারে জন্ম তারিখ লিখুন।
  • MRP No সঠিকভাবে লিখুন।
  • MRP Image ছবি তুলে সেটি সঠিকভাবে ক্যাপচার করে আপলোড করুন। (ইমেজের সাইট হবে ৬০০ X ৪০৩ পিক্সেল এবং ৬০ KB)
  • আপনার একটি সচল মোবাইল নাম্বার সঠিক ভাবে লিখুন।
  • সিকিউরিটি কোড সঠিকভাবে লিখুন।
  • আপনার ব্যবহার করা তথ্যগুলো সঠিক হয়ে থাকলে আপনাকে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

বিশেষ দ্রষ্টব্য: নিবন্ধন করার ক্ষেত্রে কোন ধরনের জটিলতা দেখা দিলে অথবা সাইটটি যদি কাজ না করে তাহলে আপনাকে তাহলে সরাসরি নিম্নের লিঙ্কটি ব্যবহার করা যেতে পারেঃ http://43.229.14.113 এই লিংক ব্যবহার করতে হবে।

বিকাশে পেমেন্ট করার নিয়ম 

পরবর্তীতে পেমেন্ট অপশন এ ক্লিক করুন এবং আপনাকে প্রথমে আপনার যে পাসপোর্ট নম্বর রয়েছে সেটি সঠিকভাবে লিখতে হবে। আপনি বিকাশ অথবা অন্য কোন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে যদি পেমেন্ট প্রদান করতে চান তাহলে সেটি নির্বাচন করুন। বিকাশ অ্যাপ এ প্রবেশ করে আপনার যে ট্রানজেকশন আইডি রয়েছে সেটি সঠিকভাবে লিখুন। তার আগে বিকাশে ৫০০ টাকা ফি প্রদান করে ট্রানজেকশন আইডিটি সংগ্রহ করে নিতে হবে। আপনি নিশ্চিত করুন যে আপনার আবেদন সম্পন্ন করতে চলেছেন এবং নির্দিষ্ট স্থানে পাসপোর্ট নম্বরের জন্য একক ফি পরিশোধ করেছেন এটা লিখুন।

কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা ও শর্তাবলী:

কর্তৃপক্ষ আবেদনকারীদের জন্য প্রথমে একটি বিশেষ নির্দেশনা প্রকাশ করেছে যেখানে দেখা যায় যে আপনাকে অবশ্যই যোগ্য ব্যক্তি হতে হবে শুধুমাত্র যোগ্য ব্যক্তিরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

Screenshot-2024-02-17-at-10-51-12-AM

উপরের অংশে আপনাদের জন্য যে সকল তথ্যগুলো দেওয়া হয়েছে সেগুলো আপনি অবশ্যই সঠিকভাবে অনুসরণ করার চেষ্টা করবেন তাহলে শুধুমাত্র যাওয়ার জন্য অনলাইনের মাধ্যমে নিবন্ধন করতে পারছেন। নিবন্ধন করার ক্ষেত্রে কোন ধরনের জটিলতা দেখা দিলে অথবা কোন ধরনের সমস্যা হলে আপনাকে সাহায্য করার জন্য আমরা সর্বদা প্রস্তুত রয়েছি।

Leave a comment