মালয়েশিয়া ভাষা শিক্ষা বই PDF ২০২৪

প্রতিবছর বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ মানুষ নিজেদের ভাগ্য পরিবর্তনের জন্য মালয়েশিয়া যাচ্ছে। দেশে কর্মসংস্থানের অভাব এবং বাইরের দেশে ব্যাপক শ্রমিকের চাহিদার কারণে এখন দেশের মানুষ বিদেশে যাওয়ার প্রতি বেশি আগ্রহী। আপনি এখন সামান্য শ্রমিক থেকে শুরু করে উচ্চপদে ইঞ্জিনিয়ার অবস্থায় মালয়েশিয়া যেতে পাচ্ছেন। মালয়েশিয়া এমন একটি দেশ যে দেশে যেতে হলে আপনাকে সর্ব পরিমাণ অর্থ খরচ করতে হবে আপনি চাইলে ১ লাখ টাকা খরচ করে খুব সহজে মালয়েশিয়া যেতে পারেন।

তবে কোন দেশে যাওয়ার পূর্বে আপনাকে অবশ্যই সে দেশের ভাষা সংস্কৃতি সম্পর্কে জানা উচিত এমন কি মালয়েশিয়া যাওয়ার পর আপনি সেখানে বাংলাদেশীদের সাথে থাকাকালীন সময়েও মালয়েশিয়ার রাষ্ট্রভাষা রয়েছে সেটি আপনাকে জানতে হবে। এক কথায় বলতে গেলে বাইরের গেলে সেখানকার মানুষের সাথে যোগাযোগ করার জন্য স্থানীয় ভাষা যারা জরুরী। অনেকে মনে করে থাকেন ইংরেজি আন্তর্জাতিক ভাষা যার কারণে মালয়েশিয়ার মতন একটি দেশে ইংরেজিতে গিয়ে কথা বলবেন তাদের সম্পূর্ণ ধারণাটি ভুল।

মালয়েশিয়ায় যেতে হলে আপনাকে অবশ্যই মালেশিয়ার যে অফিশিয়াল ভাষা রয়েছে সেটি শিক্ষা গ্রহণ করে আপনাকে প্রশিক্ষিত হওয়ার পর সেখানে যেতে হবে। তাছাড়া অনেক বাঙালি রয়েছেন যার মালেশিয়াতে যাওয়ার পর সেখানে থেকেই মালয়েশিয়ার ভাষা শেখার চেষ্টা করে থাকেন। বর্তমান অনলাইনের এ যুগে আপনি চাইলে অনলাইন ভিত্তিক বিভিন্ন কোর্স রয়েছে যেগুলোতে ভাষা শিক্ষা দেওয়া হয় এ সকল করছে ভর্তি হতে পারেন আবার অনেকেই রয়েছেন যারা নিজে থেকেই পিডিএফ বই সংগ্রহ করে সেই ভাষার প্রতিনিয়ত প্র্যাকটিস করার মাধ্যমে আয়ত্ত করতে পারেন।

মালয় ভাষা মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং ব্রুনাইয়ের সরকারি ভাষা এবং সিঙ্গাপুর এর চারটি সরকারী ভাষার একটি। সুতরাং আপনি বুঝতে পেরেছেন একটিমাত্র ভাষা শিখলে আপনি তিনটি দেশের ভাষা সম্পর্কে জানতে পারছেন সুতরাং আপনাকে অবশ্যই এই মুহূর্তে মালয়েশিয়ার মালই ভাষা শিখতে হবে। মালয়েশিয়া ভাষা শিক্ষার জন্য যে সকল বইগুলো রয়েছে তার সর্বশেষ সংস্করণ আমরা এখানে সংগ্রহ করতে সক্ষম হয়েছে এবং তার পিডিএফ ফাইলটি আপনাদের সামনে উপস্থাপন করেছে যাতে করে আপনি সেটি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।

মালয়েশিয়া ভাষা শিক্ষা বই PDF ডাউনলোড

আপনারা যারা মালয়েশিয়ায় যাবেন তারা মালয়েশিয়া পূর্বে অবশ্যই সেখানকার যে স্থানীয় ভাষা রয়েছে এবং মাতৃভাষা সেটি জানা উচিত এতে করে আপনার স্থানীয়ভাবে যে সকল কাজগুলো রয়েছে সেগুলো পেতে সুবিধা হবে বিশেষ করে যারা বাংলাদেশ থেকে যায় তারা বাংলা ভাষাতে কথা বলার চেষ্টা করে এ কারণে তারা সেখানে যাওয়ার পর চরম বিলম্বের মধ্যে পড়তে পারেন। আপনি মালয়েশিয়া যাওয়ার পর সেখানকার ভাষা যদি শিখতে পারেন তাহলে স্বল্প সময়ের মধ্যেই সেখানে নতুন করে চাকরি পেতে পারেন।

তাছাড়া বিভিন্ন ধরনের দেশীয় কোম্পানি রয়েছে যারা সচরাচর শুধুমাত্র মালয়েশিয়া ভাষা পারে এমন ব্যক্তিকেই নিয়োগ প্রদান করেন। এক্ষেত্রে আপনি মালেশিয়ার একজন ব্যক্তি হিসেবে সেখানে প্রবাস জীবন যাপন কালের মালয়েশিয়ার ভাষার সাথে যোগাযোগ করতে পারবেন এবং কোম্পানির সাথে সম্পর্ক করলে স্বল্প সময়ের মধ্যে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করা সম্ভব। আপনি বুঝতে পেরেছেন যে মালয়েশিয়ায় থাকতে হলে সেখানে যাওয়ার পূর্বে অথবা মালয়েশিয়া যাওয়ার পর সেখান থেকেই এখন চাইলে এর পিডিএফ বইটি সংগ্রহ করে সবসময় এর মধ্যেই সিটি ডাউনলোড করে নিতে পারেন এবং সেটি ব্যবহার করে ভাষা শিখতে পারেন।

Screenshot-2024-01-02-at-10-00-26-AM

যে মালয়েশিয়া ভাষা শিক্ষা বই ওপরের অংশে আপনাদের জন্য দেওয়া হয়েছে সেটি আপনি সহজে ডাউনলোড করে দিতে পারবেন। তাছাড়া আমরা আপনাদের জন্য গুগল ড্রাইভ লিংক শেয়ার করেছি যে লিংকে ক্লিক করা মাত্রই আপনার জন্য ফাইলটি সংগ্রহ হয়ে যাবেন। আপনি এভাবেই আপনার নতুন যে বিষয়টি রয়েছে অর্থাৎ মালয়েশিয়া ভাষা শিক্ষা বই এর পিডিএফ ফাইলটি সংগ্রহ করে সেটি অনুসারে মালয়েশিয়ার ভাষা শেখার চেষ্টা করুন।

Leave a comment