নূরানী প্রথম শ্রেণীর প্রশ্ন ২০২৪ গণিত, ইংরেজি

নূরানী তালীমুল কোরআন বোর্ড চট্টগ্রাম বাংলাদেশ দেশের শিক্ষাক্ষেত্রে বিরাট প্রভাব বিস্তার করছে যার কারণে প্রতিবছর এই শিক্ষা বোর্ডের অধীনে থেকে হাজার হাজার শিক্ষার্থী পাস করে বিভিন্ন মাদ্রাসায় যুক্ত হচ্ছে। আমরা প্রাইমারি স্কুলে প্রথম শ্রেণীতে ভর্তির মাধ্যমে শিক্ষা জীবনের শুরু হয়ে থাকে যার কারণে আপনারা যারা প্রাথমিক পর্যায়ে নিজেদের সন্তানকে ভর্তি করতে চাচ্ছেন তারা প্রাইমারি স্কুলের প্রশ্নগুলো সংগ্রহ করে সেগুলো অনুসারে পড়াতে চান। অন্যদিকে অনেকেই রয়েছেন যারা নূরানী পদ্ধতিতে তাদের সন্তানকে শিক্ষিত করতে চান তারা ইতিমধ্যে নূরানী তালীমুল কোরআন বোর্ড চট্টগ্রাম তাদের সন্তানকে ভর্তি করানোর সিদ্ধান্ত নিয়েছেন এর পাশাপাশি অক্টোবর মাসের শেষ সপ্তাহে ভোট কর্তৃপক্ষ দ্বারা একটি পরীক্ষা গ্রহণ করা হয় এবং এর বার্ষিক পরীক্ষার ভিত্তিতে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণীতে উত্তীর্ণ করা হয়।

আপনার সন্তান নূরানী পদ্ধতিতে শিক্ষা অর্জন করছে এবং সে বর্তমানে প্রথম শ্রেণীতে অধ্যানরত অবস্থায় রয়েছে যার কারণে আপনি চাচ্ছেন যে তার যে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে সেই বার্ষিক পরীক্ষাতে তার যেন ভালো ফলাফল হয়। ভালো ভালো ফল করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই পরীক্ষায় অনুষ্ঠিত যে প্রশ্নপত্র রয়েছে সেটি সংগ্রহ করতে হবে এবং সেই প্রশ্নপত্র অনুসারে আপনার সন্তানকে সঠিকভাবে শিক্ষা দিন। এতে করে প্রশ্ন সম্পর্কে তার ধারণা হলে সে বুঝতে পারবে যে সে পরবর্তী ক্লাসে নতুন কিছু শিখতে চলেছে।

আপনারা যারা আপনার সন্তানকে নুরানী পদ্ধতিতে শিক্ষা অর্জন করাতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা এই মুহূর্তে নূরানী প্রথম শ্রেণীর প্রশ্ন সংগ্রহ করার উদ্দেশ্য হয়ে থাকলে আপনাদের জন্য সেই প্রশ্নপত্রটি আমরা এখানে আপলোড করেছি। আপনারা সঠিকভাবে আপনার সন্তানকে শিক্ষিত করতে চাইলে অবশ্যই প্রথম শ্রেণীর যে নির্ধারিত প্রশ্নের ওপর পরীক্ষা গ্রহণ করা হবে সেটি সংগ্রহ করতে পারবেন। তাই নিচের অংশে আপনাদের জন্য যে প্রশ্নপত্র দেওয়া হয়েছে সেটা সংগ্রহ করে নেন।

নূরানী প্রথম শ্রেণীর প্রশ্ন

আপনাদের মোডে অনেকেরই প্রশ্ন রয়েছে যে প্রশ্নপত্র একজন শিক্ষার্থীর কি কাজে লাগতে পারে তাদের উদ্দেশ্যে বলতে চাই যে গত বছর প্রশ্ন পত্রের আলোকে আপনি এ বছরে যে পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছে সেটিতে ৭০ শতাংশ খবর পাওয়া যায় যার কারণে পরীক্ষায় অংশগ্রহণ করবে তারা আপনাদের জন্য এখানে যে প্রশ্নপত্র দেওয়া হয়েছে সেই প্রশ্নপত্রটি সংগ্রহ করে নিতে পারেন এবং এই প্রশ্নপত্রের আলোকে আপনার সন্তানকে যদি পরীক্ষার আগ মুহূর্তে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করাতে পারে তাহলে অনেক বেশি সুবিধা হয়।

বর্তমান তথ্যপ্রযুক্তির এ যুগে আমরা চাই সকল কিছু অনলাইন থেকে সংগ্রহ করতে এবং এই সকল তথ্যগুলো আপনি যদি অনলাইন থেকে খুজে থাকেন তাহলে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনি সঠিক জায়গাতে এসেছেন এবং আমাদের এই বিশেষ টিম শুধুমাত্র আপনাদের জন্য এখানে প্রশ্নপত্র সংক্রান্ত সকল ধরনের তথ্য দিতে সক্ষম হয়েছে। বর্তমান যুগের সকলেই চাই যে বিদেশ সরদার কে আরবি শিক্ষায় শিক্ষিত করতে এবং সে যাতে ভবিষ্যতে ইসলামের পথে আসতে পারে। তবে সুনির্দিষ্ট পথে যদি আপনি সঠিকভাবে যেতে পারে তাহলে এই লক্ষ্য রাখবে যে নূরানি প্রথম শ্রেণী থেকে শুরু করে পত্র সেহরি পর্যন্ত যে শিক্ষা কাঠামো রয়েছে সে সকল শিক্ষা যদি আপনার সন্তানকে পড়াতে পারেন তাহলে সে ইসলামিক বিষয়ে খুব সহজে পারদর্শী হতে পারে।

2


3
4
120514924-959204504570440-8234296187525804713-n

নূরানী তালীমুল কোরআন বোর্ড চট্টগ্রাম বাংলাদেশ কর্তৃপক্ষ ও তাদের অফিসিয়াল ওয়েবসাইটের ভিত্তিতে একটি সিলেবাস প্রকাশ করে থাকে এবং এ সিলেবাসের ভিত্তিতেই প্রতিবছর বার্ষিক ও অর্ধ বার্ষিক পরীক্ষা গ্রহণ করা হয়। প্রথম শ্রেণীতে অর্ধ বার্ষিক পরীক্ষা জুন মাসের দিকে গ্রহণ করা হয় এবং পরবর্তীতে অক্টোবর মাসের শেষ সপ্তাহের দিকে বার্ষিক পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত দেওয়া হয়। দুই পরীক্ষার মিলিত নম্বর কে যোগ করে পরিশেষে শিক্ষার্থীদের নম্বর ঠিক করা হয় এবং পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করানো হয়।

দেশের শিক্ষাক্ষেত্রে নূরানী তালীমুল কোরআন বোর্ড চট্টগ্রাম বাংলাদেশ ২০১৪ সাল থেকে দীর্ঘ সময় ধরে আমাদের দেশের শিক্ষার্থীদের জন্য কাজ করে চলেছে। সুতরাং আপনারা যারা প্রথম শ্রেণী থেকে এই বোর্ডের অধীনে অধ্যয়ন করতে চাচ্ছে তারা অবশ্যই আমাদের এই নির্দেশনা অনুসরণ করবেন এবং আমরা আপনাদের জন্য যে প্রশ্নপত্রটি এখানে উল্লেখ করেছি সেটি অনুসরণ করে আপনার সর্দারকে শিক্ষা দিতে পারেন। তাই আপনারা অবশ্যই যথা তথ্যের ভিত্তিতে আমাদের এখান থেকে প্রশ্নপত্রটি সংগ্রহ করুন এবং সেই অনুসারে আপনার সন্তানকে অধ্যয়ন করার চেষ্টা করুন।

Leave a comment