আইপিএল লাইভ ২০২৪

২০২৪ সালের শুরু হতে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট ফ্রাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। সারা বিশ্বের যে সকল ক্রিকেটপ্রেমী রয়েছেন তারা অধির আগ্রহে বসে রয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল কবে অনুষ্ঠিত হবে এবং এদের যে ম্যাচগুলো রয়েছে সেগুলো সরাসরি উপভোগ করার। বিসিসিআই ইতিমধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের টিকিট বিক্রি শুরু করেছে এবং আপনার ইতিমধ্যে অবগত হয়েছেন যে জনপ্রিয় ওভার দ্য টপ ওটিটি প্লাটফর্ম জিও সিনেমা এ বছরের আইপিএল ফ্রিতে দেখানোর সিদ্ধান্ত নিয়েছে।

একজন বাংলাদেশী হিসেবে হয়তো আপনি ক্রিকেটের একজন ভক্ত এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এর প্রতিটি ম্যাচ উপভোগ করতে চান কিন্তু দুঃখের বিষয় জিও সিনেমা চালানো সম্ভব নয় । যার কারনে আপনি হয়তো ভাবছেন কিভাবে আইপিএল লাইভ দেখবেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে সকল টিভি চ্যানেলগুলো সত্য ক্রয় করেছে শুধুমাত্র তারাই আইপিএল ২০২৪ সরাসরি দেখাতে পারবেন তাছাড়া অন্য কোন টিভি চ্যানেল অথবা otp platform যদি দেখাতে চায় সেক্ষেত্রে তাদের ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হবে।

তবে আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে বলতে চাই যে আমরা আপনাদের সাথে আইপিএল লাইভ যে সকল টিভি চ্যানেল গুলোতে দেখাবে তার তালিকা এবং কিভাবে অনলাইন থেকে সাবস্ক্রাইব প্রদান করে দেখতে পারবেন সে সংক্রান্ত বিস্তারিত দিয়েছি। তাছাড়াও আইপিএলের লাইভ স্কোর আমরা এখানে প্রতিনিয়ত আপডেট করে থাকি আপনি চাইলে আইপিএল ২০২৪ লাইভ স্কোর আপডেট পেতে চলেছেন।

আইপিএল লাইভ দেখার নিয়ম

আপনারা যারা ক্রিকেটপ্রেমী রয়েছেন তাদের জন্য সুদিন চলে এসেছেন কেননা ২৯ শে মার্চ থেকে বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট ফ্রাঞ্চাইজি আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে। গত বছরের মতন এ বছরেও দশটি দল আইপিএলে অংশগ্রহণ করতে চলেছে এবং এই দশটি দল একে অন্যের মুখোমুখি হবে তাদের নিজ নিজ এবং পরবর্তীতে সময়ে বিপরীত দলের মাঠে গিয়ে। জনপ্রিয় এই ক্রিকেট ফ্যান চাই যে দেখার জন্য সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা মুখিয়ে রয়েছে যার কারণে আপনি হয়তো একজন বাঙালি হিসেবে আইপিএল লাইভ দেখার জন্য কি করতে হবে অথবা কোন কোন টিভি চ্যানেলের মাধ্যমে আইপিএল লাইভ দেখা যাবে সেই তথ্যটি জানতে চান।

২০২৪ সালের আইপিএল ২০২৪ লাইভ দেখার একটি সুনির্দিষ্ট নিয়ম রয়েছে আপনাদের জন্য আমরা বলতে চাই যে জনপ্রিয় OTT প্ল্যাটফর্ম জিও সিনেমা এটার মাধ্যমে আপনি সরাসরি ম্যাচ উপভোগ করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাইতে আপনি চাইলে আইপিএল এখন সরাসরি দেখা যাবে শুধুমাত্র এই প্লাটফর্মের মাধ্যমে তবে টিভি চ্যানেলের মাধ্যমে প্রতিটি ম্যাচ উপভোগ করতে চাইলে আপনাকে অবশ্যই Star Sports 2, Star Sports 2 HD, Star Sports Select 1, Star Sports Select 1 HD, Star Sports 1, Star Sports 1 HD, Star Sports 3 and Star Sports এসকল চ্যানেলের মাধ্যমে দেখতে পারবেন।

আপনাকে অবশ্যই গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে এবং সেখানে প্রবেশ করার পর জিও সিনেমা নামের যে অফিশিয়াল অ্যাপ্লিকেশন রয়েছে সেটি ইন্সটল করুন। আপনার ব্যক্তিগত সকল তথ্য দেওয়ার পর রেজিস্ট্রেশন সম্পন্ন হলে আপনার প্রোফাইলে প্রবেশ করুন। সেখানে যাওয়ার পর আপনি দেখতে পাবেন আইপিএল ২০২৪ লাইভ। উক্ত অপশনে ক্লিক করা মাত্রই আজকের যে সকল ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে সে সকল ম্যাচের তালিকা দেখানো হবে সেখান থেকে আপনি যে ম্যাচটি সরাসরি দেখতে আগ্রহী সেখানে ক্লিক করুন। আপনি এভাবে জিও সিনেমার মাধ্যমে অনলাইন থেকে সরাসরি আইপিএল দেখতে পারছেন।

শুধুমাত্র যে সকল টিভি চ্যানেলগুলো আইপিএলের নিলামের মাধ্যমে সত্য ক্রয় করেছেন তার ড্রাইভ এই সকল ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করতে পারবে এর বাদে যদি কোন টিভি চ্যানেল অথবা অনলাইন প্লাটফর্ম সরাসরি দেখানোর চেষ্টা করে সেক্ষেত্রে তারা কপিরাইট দিতে পারে এক্ষেত্রে আপনার বিভিন্ন ধরনের জটিলতা সম্মুখীন হবেন। উপরের অংশে যে সকল টিভি চ্যানেল গুলো দেওয়া হয়েছে এবং অনলাইন প্লাটফর্ম দেওয়া হয়েছে শুধুমাত্র এ সকল প্লাটফর্ম থেকেই আপনি সঠিক নিয়মে আইপিএল ২০২৪ উপভোগ করতে পারছেন। আইপিএলের প্রতিটি ম্যাচ সরাসরি দেখার জন্য আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারে।

Leave a comment