৪৭তম বেফাক পরীক্ষার রুটিন ২০২৪ – কওমি মাদ্রাসা রুটিন PDF

বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ অন্তর্ভুক্ত দেশের সকল মাদ্রাসার শিক্ষার্থীরা এই মুহূর্তে তাদের ৪৭ তম বেফাক পরীক্ষার রুটিন সম্পর্কে জানতে চেয়েছেন। কওমি মাদ্রাসার অধীনস্থ যে সকল শিক্ষার্থীরা ২০২৪ সালের বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করতে আগ্রহী তারা এই মুহূর্তে তাদের রুটিন সম্পর্কে জানতে আগ্রহী। পরীক্ষার্থীদের চাওয়ার বিশ্বাস রেখে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সাথে ৪৭ তম বেফাক পরীক্ষার যে রুটিন অফিশিয়াল ভাবে প্রকাশ করা হয়েছে সেটি এখানে দিয়েছি।

বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ  কর্তৃপক্ষ 14 ই নভেম্বর তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর ভিত্তিতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে যেখানে দেখা যায় যে 47 তম বেফাক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিটি পরীক্ষার থেকে তাদের রেজিস্ট্রেশন করার আহ্বান জানানো হয়েছে। অন্যদিকে যে সকল শিক্ষার্থীরা এখন পর্যন্ত নিবন্ধিত হতে পারেননি তাদেরকে ১৫ জুমাদুল উলা ১৪৪৫ হিজরী থেকে ১৭ই জুমাদুল উলা বেফাকের অফিসে নিবন্ধন ফি জমা দিতে হবে। অতঃপর সারা দেশের সকল শিক্ষার্থীদের নিবন্ধন সম্পন্ন হয়েছে এবং শিক্ষার্থীরা তাদের পরীক্ষার রুটিন এর আশায় অধীর আগ্রহে বসে রয়েছেন।

শিক্ষার্থীরা যারা নিবন্ধিত হয়েছেন তারা যেহেতু তাদের পরীক্ষার রুটিন কবে বের হবে এ তথ্যটি জানতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ কর্তৃপক্ষ রুটিন সংক্রান্ত সকল ধরনের কার্যক্রম ইতিমধ্যে সম্পূর্ণ করেছে এবং অতি শীঘ্রই তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর ভিত্তিতে এর রুটিন প্রকাশ করা হতে চলেছে। শিক্ষার্থীদের সাহায্য করে উদ্দেশ্যে আমরা এখানে রুটিনটি সংগ্রহ করে আপনাদের সাথে প্রকাশ করেছি। তাই আপনারা সময় নষ্ট না করে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের এখান থেকে আপনার রুটিনটি সংগ্রহ করে নিন।

৪৭তম বেফাক পরীক্ষার রুটিন কবে প্রকাশ হবে

কওমি মাদ্রাসার অধীনে যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষার অংশগ্রহণ করার জন্য অপেক্ষায় রয়েছেন তাদের অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ অধীনে দেশের যে সকল শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তাদের মনে এখন প্রশ্ন রয়েছে তাদের রুটিন কবে প্রকাশ হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চাই যে আমরা আপনাদের জন্য সেই তথ্যটি দিতে চলেছি কেননা কওমি মাদ্রাসার শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ একটি সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে জানিয়েছেন যে সারাদেশের প্রতিটি শিক্ষার্থীদের জন্য রুটিন তৈরি করা সক্ষম হয়েছে। আগামী ১৩ ই মার্চ থেকে পবিত্র মাহে রমজান মাস শুরু হতে চলেছে যার কারণে ধারণা করা হচ্ছে যে রমজান শুরুর পূর্বেই বেফাক পরীক্ষার গ্রহণ সম্পন্ন করতে হবে।

এরই পরিপ্রেক্ষিতে ধারণা করা হচ্ছে যে ৪৭ তম বেফাক পরীক্ষার রুটিন ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে প্রকাশ হতে পারে। তবে কওমি মাদ্রাসার এক সংবাদ বিজ্ঞপ্তির ভিত্তিতে আমরা জানতে পারছি যে পরীক্ষার রুটিন তৈরি করা সম্পূর্ণ হয়েছে এবং পরীক্ষার্থীরা অতিশীঘ্রই অফিশিয়াল ওয়েবসাইট থেকে সেই রুটিটি সংগ্রহ করতে পারবেন। যত তাড়াতাড়ি সম্ভব তারা পরীক্ষা গ্রহণ কমিটি গঠন করবে এবং কমিটি থেকে সিদ্ধান্ত নেওয়া হবে যে এই পরীক্ষা কখন গ্রহণ করা হতে পারে। তাই আমরা ধারণা করতে পারি যে ৪৭ তম বেফাক পরীক্ষা শুরু হতে চলেছে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই।

402047854-746163767553674-8705302899658738332-n

৪৭তম বেফাক পরীক্ষার রুটিন PDF

47 তম বেফাক পরীক্ষার রুটিন প্রকাশের সকল সিদ্ধান্ত গ্রহণ হয়েছে এবং এদের ধারাবাহিকতায় https://wifaqbd.org ওয়েবসাইটের ভিত্তিতে একটি নোটিশ প্রকাশের মাধ্যমে রুটিন প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় যে সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন তারা যত তাড়াতাড়ি সম্ভব পরীক্ষার রুটিনটি পিডিএফ আকারে সংগ্রহ করে নিতে পারেন। অনেক শিক্ষার্থী রয়েছে যারা এখন পর্যন্ত কিভাবে রুটিন সংগ্রহ করতে হয় সে সম্পর্কে অবগত নন এবং এ সকল শিক্ষার্থীদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা এখানে পরীক্ষার রুটিন সংক্রান্ত সকল ধরনের তথ্য শেয়ার করেছি। তাছাড়া আপনি নিচের দেওয়া নির্দেশনা অনুসরণ করে বেফাক পরীক্ষার রুটিন কিভাবে সংগ্রহ করতে হয় সেই তথ্যটি জানতে পারবেন।

Screenshot-2023-11-14-at-1-22-20-PM

  • প্রথমে আপনার মোবাইল কম্পিউটারের একটি ব্রাউজার থেকে (https://wifaqbd.org) ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে অফিশিয়াল হোম পেজ আসবে সেখান থেকে নোটিশ অপশনে ক্লিক করুন।
  • অতঃপর আপনি সেখানে ৪৭ তম বেফাক পরীক্ষার রুটিন এমন অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করা মাত্রই আপনার সামনে রুটিন প্রদর্শিত হবে।
  • সাধারণভাবে রুটিনটি pdf আকারে প্রকাশ করা হয় তাই আপনি আপনার মোবাইলের এই পিডিএফ ফাইলটি সংগ্রহ করে রাখতে পারেন।
  • তাছাড়া বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ এটি লিখে ফেসবুকে সার্চ করলে আপনি তাদের অফিসিয়াল ফেসবুক পেজ পাবেন সেখানে এ রুটিনটি আপলোড করা হয়।
  • আপনি এভাবে স্বল্প সময়ের মধ্যেই আপনার যে নির্ধারিত রুটিন রয়েছে সেই রুটিনটি সংগ্রহ করে নিতে পারছেন।

পরীক্ষার রুটিন সংক্রান্ত বিস্তারিত তথ্য এক নজরে দেখার জন্য নিচের নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করুন কেননা আমরা এখানে আপনাদের জন্য রুটিনের যে সকল ডিটেলস রয়েছে সেগুলো বিস্তারিত ভাবে শেয়ার করেছি।

  • পরীক্ষা শুরুর তারিখ : ২ ফেব্রুয়ারি, ২০২৪
  • পরীক্ষা শেষের তারিখ : ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

বেফাক পরীক্ষার রেজাল্ট

বেফাকুল মাদরাসিল আরাবিয়া বাংলাদেশ সারা দেশের মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য সকল ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে যার কারণে এখানে অধিকাংশ শিক্ষার্থী অধ্যায়নরত অবস্থায় রয়েছেন। আপনারা যারা এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন তারা অবশ্যই আমাদের এই নির্দেশনা অনুসরণ করে এবং একটি নির্দিষ্ট রুটিনের উপর ভিত্তি করে পরীক্ষা অংশগ্রহণ করবেন।

1 thought on “৪৭তম বেফাক পরীক্ষার রুটিন ২০২৪ – কওমি মাদ্রাসা রুটিন PDF”

Leave a comment