সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা

সিঙ্গাপুরের মতন উন্নত একটি দেশে আপনি যদি যেতে চান তাহলে আপনাকে অবশ্যই সেখানে যাওয়ার পূর্বেই সকল ধরনের কাগজপত্র জমা দিতে হবে। একটি দেশে আপনি কখন যাবেন যখন দেখবেন যে সে দেশের অর্থনৈতিক অবস্থা ভালো সেখানে কর্মসংস্থানের সুব্যবস্থা রয়েছে। এমন ধরনের দেশগুলোতে গেলে আপনি স্বল্প সময়ের মধ্যেই দেশে মোটা অংকের অর্থ পাঠাতে পারবেন। বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ নিজেদের কর্মের উদ্দেশ্যে প্রবাসে যাচ্ছে এবং সেখান থেকে পাঠানো অর্থ আমাদের দেশের রেমিটেন্সে বিরাট প্রভাব ফেলে।

সিঙ্গাপুর বর্তমান বিশ্বের সবচেয়ে উন্নত একটি দেশ এবং আমরা যারা প্রতিনিয়ত বিভিন্ন দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে জানতে চায় তাদের উদ্দেশ্যে বলতে চাই যে সিঙ্গাপুরের যে বর্তমান অর্থনৈতিক অবস্থা যা ইউরোপ আমেরিকার সাথে তুলনা করা যায়। অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ হওয়া সত্ত্বেও দেশটিতে শ্রমিকের অনেক অভাব রয়েছে যার কারণে প্রতিবছর বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ সে দেশে নেওয়া হচ্ছে। একটু দেশে যাওয়ার পূর্বে আপনাকে যেহেতু সে দেশের টাকার যে মান রয়েছে সেটা জানতে হবে এই লোককেই আমরা আজকের এই আর্টিকেলের ভিত্তিতে সিঙ্গাপুরের এক টাকা বাংলাদেশের কত টাকার সমান সেই তথ্যটি শেয়ার করেছি।

সিঙ্গাপুরের ডলার রেট

আপনি জানেন কি সিঙ্গাপুরের মুদ্রা কে কি বলা হয় যদি না জেনে থাকেন তাহলে আমরা আপনাদের সাথে সিঙ্গাপুরের অভ্যন্তরীণ লেনদেনের ক্ষেত্রে যে মুদ্রা ব্যবহার করা হয় অর্থাৎ জাতীয় মুদ্রা হিসেবে সিঙ্গাপুরেয়ান ডলার বলা হয়। এ সিঙ্গাপুরের ডলারকে সাধারণভাবে তাদের অভ্যন্তরীণ সকল কার্যক্রমের ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে। সিঙ্গাপুরের এক ডলার বাংলাদেশি টাকায় কত হবে এই প্রশ্নটি আপনার মাথার মধ্যে ঘুরছে এবং এই মুহূর্তে আমরা আপনাদের সাথে সে প্রশ্নের উত্তর দিতে চলেছি।

সিঙ্গাপুরের অর্থনৈতিক অবস্থা অন্যান্য দেশের চেয়ে ভালো যার কারণে এখানে যে ডলার রেট রয়েছে তা সত্যিই আমাদের জন্য অধিক গুরুত্বপূর্ণ। আপনি যদি সিঙ্গাপুর থেকে এক ডলার বাংলাদেশে প্রেরণ করেন তাহলে বাংলাদেশ ব্যাংকে ঢোকার পর সেটা কত টাকা হবে সেটা আপনার জানার আগ্রহ। আমরা প্রতিটি দেশের মুদ্রার নাম এবং সেই মুদ্রা কনভার্ট করলে বাংলাদেশি টাকায় কত হতে পারে সেই তথ্যটি দিতে চাই। আজ সকালেই আমরা সিঙ্গাপুরের ডলার রেট সম্পর্কে সঠিক তথ্যটি পেয়েছি এবং হয়তো আপনি গুগলে সার্চ করলে তথ্য পাবেন কিন্তু আমরা আপনাদের সাথে যে তথ্যটি শেয়ার করব তা সম্পূর্ণ সত্য। একটু লক্ষ্য করলে দেখতে পাবে নিচের অংশে আমরা আপনাদের জন্য ধারাবাহিকভাবে সিঙ্গাপুরের ডলারের রেট প্রকাশ করেছি।

Screenshot-2024-01-17-at-6-09-20-PM

1 ডলার 81।7338 টাকা
5 ডলার 408।669 টাকা
10 ডলার 817।338 টাকা
25 ডলার 2,043।35 টাকা
50 ডলার 4,086।69 টাকা
100 ডলার 8,173।38 টাকা
500 ডলার 40,866।9 টাকা
1,000 ডলার 81,733।8 টাকা
5,000 ডলার 408,669 টাকা
10,000 ডলার 817,338 টাকা

উপরের অংশে যে তালিকা দেওয়া হয়েছে সেখানে দেখা যায় যে সিঙ্গাপুরের এক ডলার বাংলাদেশি টাকায় কনভার্ট করলে আপনি ৮১ টাকা ৭৩ পয়সা করে পাবেন। এই বিবেচনায় অনেকেই রয়েছেন যারা সিঙ্গাপুরের ৫ ডলার বাংলাদেশি টাকায় কনভার্ট করলে কত টাকা হবে এই তথ্যটি জানতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে সিঙ্গাপুরের ৫ ডলার আপনি বাংলাদেশি টাকায় কনভার্ট করলে আজকের রেট অনুসারে ৪০৮ টাকা ৬৬ পয়সা। ধারাবাহিকভাবে আমরা আপনাদের জন্য বলতে চাই যে আপনি যদি ১০ ডলার কনভার্ট করে থাকেন তাহলে 817 টাকা 33 পয়সা করে পাবেন। ৫০ ডলার দেশে পাঠালে সেটা কনভার্ট হয়ে ৪০৮৬ টাকা ৬৯ পয়সা পাবেন। একইভাবে আপনি যদি 100 ডলার কনভার্ট করে থাকেন তাহলে আপনাকে ৮১৭৩ টাকা ৩৮ পয়সা প্রদান করা হবে।

উপরের অংশে আপনাদের জন্য যে সকল তথ্যগুলো দেওয়া হয়েছে সেগুলো প্রতিনিয়ত পরিবর্তন হতে থাকে। আপনাদের অবগতির জন্য বলতে চাই যে একটি দেশের অর্থনৈতিক অবস্থা যদি ভালো হয়ে থাকে তাহলে সে দেশের মুদ্রার দাম বাড়তে থাকে এ অবস্থায় সিঙ্গাপুর বর্তমানে ভালো অবস্থানে রয়েছে যার কারণে প্রতিনিয়ত সিঙ্গাপুরের ডলারের দাম বেড়ে চলেছে। সিঙ্গাপুরের ডলারের প্রতিদিনের আপডেট খবর জানতে আমাদের আর্টিকেল নিয়মিত পড়তে থাকুন।

Leave a comment