৫ম শ্রেণীর গণিত গাইড ২০২৪ সমাধানসহ নতুন সংস্করণ

চতুর্থ শ্রেণীতে পাস করে একজন ব্যক্তি পঞ্চম শ্রেণীতে উত্তীর্ণ হন এবং একজন শিক্ষার্থী হিসেবে আপনি যখন পঞ্চম শ্রেণীতে উঠবেন তখন আপনাকে শুরু থেকেই আপনার যে সকল বিষয়গুলো রয়েছে সে সকল বিষয়ে ভালো হতে হবে। পঞ্চম শ্রেণীতে মোট ছয়টি বিষয় রয়েছে তার মধ্যে গণিত অন্যতম এবং সবচেয়ে জটিল একটি বিষয়। নতুন বছরে নতুনভাবে যখন আপনি গণিতের সম্মুখীন হন তাহলে পঞ্চম শ্রেণীর গণিত আপনার কাছে কঠিন হতে পারে এবং এই গণিতের সমাধান বের করা আপনার জন্য জটিল হবে।

শিক্ষার্থীদের সাহায্য করার উদ্দেশ্যে বিভিন্ন প্রকাশনী তাদের সহজ পদ্ধতিতে গাইড বুক বের করে যাতে করে শিক্ষার্থীরা খুব সহজেই সেগুলো বুঝতে পারে। যাইহোক আপনি যদি পঞ্চম শ্রেণীর একজন শিক্ষার্থী হয়ে থাকেন এবং আপনার কাছে গণিত বিষয়টি জটিল মনে হয় তাহলে আপনাকে অবশ্যই যে অধ্যায় ভিত্তিক সমাধান দেওয়া থাকে এবং অধ্যায় ভিত্তিক যে প্রশ্ন দেওয়া থাকে সে সকল প্রশ্নের সমাধান বের করা উচিত। গরিবের মতন কঠিন একটি বিষয়কে যদি আপনি সহজ ভাবে নিতে চান তাহলে আপনাকে অবশ্যই গণিত গাইড ব্যবহার করতে হবে এবং বাংলাদেশের বেশ কয়েকটি স্বনামধন্য কোম্পানির বেশ কয়েকটি গাইড এখানে প্রকাশ করেছি আপনি এখান থেকে আপনার পছন্দমত যে কোন একটি গাইড ডাউনলোড করতে পারেন এবং সেটি অনুসারী আপনার দূরের কাছের বন্ধুবান্ধবকে অথবা আপনার সন্তানকে সে পড়াতে পারেন।

৫ম শ্রেণীর গণিত গাইড

পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য দারুন সুখবর রয়েছে কারণ আপনারা চাইলে এখন আপনাদের গণিত গাইড খুব সহজেই অনলাইন থেকে সংগ্রহ করতে পারছেন এবং আমরা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সাথে গণিতবুক ডাউনলোড করার জন্য সুযোগ দিয়েছি। লেকচার অফ পাঞ্জেরী নবপতিঘরসহ বর্তমানে আরো বেশ কিছু স্বনামধন্য কোম্পানির গাইড বুক আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি এবং এগুলো আপনি ডাউনলোড করতে পারছেন এজন্য আপনাকে লাইব্রেরীতে গিয়ে ক্রয় করার কোন প্রয়োজন নেই।

আমাদের মাঝে অনেক শিক্ষার্থী রয়েছে যারা গাইড বুক ক্রয় করা সক্ষমতা রাখে না যার কারণে তারা অনলাইন থেকে পিডিএফ ফাইল গুলো ডাউনলোড করে সেগুলো ব্যবহার করে তাদের পঞ্চম শ্রেণী পাস করতে চাই। আপনার উদ্দেশ্যে যদি এমন হয়ে থাকে তাহলে আমরা আপনাদের সাহায্য করতে পারি কারন আমরা এখানে পঞ্চম শ্রেণীর সকল গাইড বুক আপনাদের মাঝে আপলোড করেছি এবং এই গাইডবুক গুলো চাইলে খুব সহজেই ডাউনলোড করা সম্ভব।

পঞ্চম শ্রেণীর গণিত সমাধান গাইড

আমরা গুগল ড্রাইভ লিংক এর মাধ্যমে আপনাদের জন্য পঞ্চম শ্রেণীর গাইড বুক দিয়েছি এবং এই গাইডবুক গুলো ডাউনলোড করার জন্য আপনি আমাদের রেলিং ব্যবহার করতে পারেন। তাছাড়া বেশ কয়েকটি অনলাইন শপ রয়েছে যারা এ সকল পিডিএফ ফাইল গুলো বিক্রি করে থাকে তবে চিন্তার কোন কারণ নেই কারণ আমরা আপনাদের ফ্রিতে এগুলো ডাউনলোড করার সুযোগ দিচ্ছি। আপনি শুধুমাত্র কোন ধরনের গাইড খুঁজে চলেছেন সেটি আমাদের জানাবেন আমরা আপনাদের জন্য সেই গণিত সমাধান দিয়েছে এ কারণে আমরা প্রতিটি অধ্যায় ভিত্তিক গণিত সমাধানের পাশাপাশি পরীক্ষায় সম্ভাব্য যে সকল প্রশ্নগুলো করা হয় সেগুলো দেওয়া হয়েছে।

আমরা মনে করছি আমাদের গাইড অনুসরণ করা ভিত্তিতে একজন ব্যক্তি চাইলে খুব সহজে পঞ্চম শ্রেণীর গণিতে শক্তিশালী হতে পারবে এবং পরীক্ষায় ভালো ভালো করতে পারবে। তাই আপনারা যারা গাইড অনলাইন থেকে ডাউনলোড করতে যান তারা অবশ্যই আমাদের এখান থেকে আপনার পছন্দমত যে কোন একটি প্রকাশনীর গাইড বুক ডাউনলোড করে নিতে পারেন। আমরা বরাবরই এমন ধরনের গাইড সংগ্রহ করে আপনাদের সাথে শেয়ার করে থাকি এবং আপনাদের যদি এই গাইডগুলো পছন্দ হয় তাহলে আপনি ডাউনলোড করবেন এবং অন্যদের সাথে শেয়ার করে তাদেরকে পড়ার সুযোগ দিবেন।

Leave a comment