দক্ষিণ কোরিয়া বেতন কত ২০২৪

বোয়েসেন সম্প্রতি সকল ধরনের কার্যক্রম সম্পন্ন করেছে এবং ২০২৪ সালের দক্ষিণ কোরিয়ার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে দেখানো হয়েছে যে প্রায় ৪০ হাজারের মতন বাংলাদেশিকে এ বছরে দক্ষিণ কোরিয়াতে পাঠানো হচ্ছে। এশিয়া মহাদেশের একটি সুন্দর ও উন্নত রাষ্ট্র হচ্ছে দক্ষিণ কোরিয়া এবং প্রত্যেক বছরের শুরুতেই দক্ষিণ কোরিয়া থেকে বিভিন্ন কাজের উদ্দেশ্যে শ্রমিক নিয়োগ প্রদান করা হয়।

এজন্য বাংলাদেশের হাজারো শ্রমিক যারা দক্ষিণ কোরিয়া বিভিন্ন কাজের উদ্দেশ্যে যেতে চাই তারা সে দেশে যাওয়ার পূর্বে অবশ্যই সেখানে যাওয়ার পর কি পরিমান অর্থ ইনকাম করতে পারবে সেটা জানতে চাই। আমরা গত কয়েক বছরের তথ্য সংগ্রহের ভিত্তিতে আজকের এই আর্টিকেলের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার বেতন কত এবং সেখানে শ্রমিকরা কত বেতন পাবেন প্রতি মাসে শেষ হকযন্ত্র বিস্তারিত তথ্য উপস্থাপন করেছি।

২০২৪ সালে যে সকল লোকেরা বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক হিসেবে যাবেন তারা আগের বছরের তুলনায় দ্বিগুণ বেতন পেতে চলেছেন এটা দক্ষিণ কোরিয়ার দেওয়ার তথ্য। সুতরাং আমরা আপনাদের জন্য এখানে দক্ষিণ কোরিয়া পূর্বে অবশ্যই দক্ষিণ করে ভাতা কত বেতন কত সে সংক্রান্ত তথ্য জেনে যাওয়া উচিত এবং আমরা আপনাদের সাথে এখানে তালিকা আকারে সেই তথ্যটি দিয়েছি।

দক্ষিণ কোরিয়া বেতন কত

প্রত্যেক বছরের শুরুতে দক্ষিণ কোরিয়া থেকে বিভিন্ন কাজের জন্য শ্রমিক নিয়োগ করা হয় এবং সে সার্কুলার অনুযায়ী বাংলাদেশের হাজারো শ্রমিক দক্ষিণ কোরিয়ার ভিসার জন্য আবেদন করেন। তবে দুইটি পদ্ধতিতে এর কার্যক্রম সম্পাদন করা হয় এটার মধ্যে একটি হচ্ছে সবার আগে আপনি যদি কোরিয়ান ভাষায় পারদর্শী হয়ে থাকেন তাহলে আবেদন করতে পারবেন এবং যারা লটারি মাধ্যমে যেতে চান তারা লটারি করে যেতে পারবেন।

দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ধরনের কোম্পানি রয়েছে এবং তাদের একেক কোম্পানিতে একেক রকম ভাবে বেতন নির্ধারণ করা থাকে বর্তমানে দক্ষিণ কোরিয়ার কোম্পানির ভিত্তিগুলো সত্তর হাজার টাকা থেকে ১ লক্ষ টাকার উপরে হয়ে থাকে। এছাড়াও কৃষি কাজ হোটেল রেস্টুরেন্ট এসব কাজের উপর যদি অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে প্রতি মাসে 50 হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

দক্ষিণ কোরিয়া কোম্পানি কাজের বেতন কত

দক্ষিণ কোরিয়া বিভিন্ন ধরনের ছোট ও বড় কোম্পানি রয়েছে এবং সে সকল কোম্পানিগুলোতে প্রতিবছর শ্রমিক নিয়োগ প্রদান করা হচ্ছে এবং এ সকল কোম্পানিগুলোতে আপনি স্বল্প শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে চাকরি পেতে পারে। তবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিতে কাজের উপর ভিত্তি করে বেতন দেওয়া হয়ে থেকে আপনি যত বেশি অভিজ্ঞতা অর্জন করবেন আপনার বেতন তত বেশি হবে।

যাদের কাজের ভালো দক্ষতা আছে শিক্ষাগত যোগ্যতাও আছে তারা বেতন ৬০ হাজার টাকা থেকে এক লক্ষ বিশ হাজার টাকার মধ্যে পাবেন এছাড়াও দক্ষিণ কোরিয়ার ভিসা বিভিন্ন ধরনের কাজ রয়েছে সেগুলো হয় নিজের অংশের নির্ধারণ করা হয়েছে। তাই এখন আপনাদের মাঝে দক্ষিণ খুঁজে বেতন কত এবং দক্ষিণ কোরিয়ার বিভিন্ন কোম্পানির কাজের বেতন সম্পর্কে ধারণা দেওয়া হল।

দক্ষিণ কোরিয়া ক্লিনার কোম্পানির কাজের বেতন ৫০ হাজার থেকে ৮০ হাজার টাকা।
দক্ষিণ কোরিয়া রেস্টুরেন্ট কোম্পানির কাজের বেতন ৬০ লক্ষ থেকে ১ লক্ষ টাকা।
দক্ষিণ কোরিয়া হোটেল কোম্পানির কাজের বেতন ৫০ হাজার থেকে ৯০ হাজার টাকা।
দক্ষিণ কোরিয়া ফ্যাক্টরি কোম্পানির কাজের বেতন ৬০ হাজার থেকে ১ লক্ষ টাকা।
দক্ষিণ কোরিয়া পেইন্টিং কোম্পানির কাজের বেতন ৬০ হাজার থেকে ১ লক্ষ টাকা।
দক্ষিণ কোরিয়া আইটি কোম্পানির কাজের বেতন ৮০ হাজার থেকে ২ লক্ষ টাকা।
দক্ষিণ কোরিয়া ইলেকট্রিক্যাল কোম্পানির কাজের বেতন ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা।
দক্ষিণ কোরিয়া মেকানিক্যাল কোম্পানির কাজের বেতন ১ লক্ষ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা।

দক্ষিণ কোরিয়া শ্রমিকদের বেতন কত

বাংলাদেশের হাজারো শ্রমিক রয়েছে যারা দক্ষিণ কোরিয়ায় শ্রমিক হিসেবে কাজের জন্য যেতে চাচ্ছেন কিন্তু তাদের দক্ষিণ কোরিয়া শ্রমিকদের বেতন কত সে সম্পর্কে কোন ধারণা নেই। শ্রমিকদের কাজের মধ্যে কিছু কোম্পানির কাজ রয়েছে সেগুলো কোম্পানির কাজের বেতনের মতনই হয়ে থাকে এবং আপনাকে সে সকল কাজগুলো পাওয়ার জন্য অভিজ্ঞতা অর্জন করতে হবে এবং অভিজ্ঞতার উপর ভিত্তি করে আপনাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ বেতন দেয়া হবে।

যদি দক্ষিণ কোরিয়া কোম্পানির শ্রমিক হয়ে যেতে পারেন তাহলে আপনি প্রতি মাসে ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৯০ হাজার টাকা পর্যন্ত বেতন পেয়ে যাবেন। তবে যদি আপনাদের কাজের উপর ভালো অভিজ্ঞতা থাকে তাহলে প্রতি মাসে এক লক্ষ টাকার ওপরে ইনকাম করতে পারবেন এছাড়াও যদি দক্ষিণ করে আর কৃষি বিষয়ে যেতে পারেন তাহলে প্রতিমাসে ৬০ হাজার টাকা থেকে শুরু করে এক লক্ষ টাকা বেতন পাবেন। এছাড়া অনেকে দক্ষিণ কোরিয়া ফ্রম কোম্পানিতে কাজের জন্য যেতে চায় তাদের বেতন পঞ্চাশ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত বর্তমানে দক্ষিণ কোরিয়া শ্রমিকদের বেতন ৫০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকার মধ্যে সীমাবদ্ধ রাখা হয়েছে।

Leave a comment