NTRCA শূন্য পদের তালিকা 2024 PDF

সারাদেশের ৩৫ হাজারের বেশি এমপিওভুক্ত স্কুল কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক সংকর দূর করতে আগামী সপ্তাহ থেকে নতুন শিক্ষক নিয়োগের কর্মযজ্ঞ শুরু হতে চলেছে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। পঞ্চম ধাপের এ বেসরকারি শিক্ষক নিয়োগ চক্রের প্রায় অর্ধ লক্ষাধিক শিক্ষক নিয়োগ পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি পদে শিক্ষক নিয়োগের প্রার্থী বাছাই ও নিয়োগ সুপারিশের দায়িত্ব থাকা কর্মকর্তাদের দেওয়া তথ্য মতে আগামী সপ্তাহের শুরু হতে চলেছে এ নিয়োগের জন্য শুন্য পদে তথ্য দিতে নতুন এমপিওভুক্ত শিক্ষক প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন ইতিমধ্যে চালু করা হয়েছে। ৩১ জানুয়ারি অথবা পহেলা ফেব্রুয়ারি থেকে এ কার্যক্রম শুরু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জুন মাসের মাঝামাঝি সময়ে পঞ্চম গণ বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে এবং এর বিজ্ঞপ্তি প্রকাশের পর সারা দেশের শূন্য পদের তালিকা সংগ্রহ এবং শূন্য পদের জন্য আবেদন করার কার্যক্রম চলমান থাকবে। ইতিমধ্যে সফটওয়্যার এর মাধ্যমে সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং আপনারা যারা শূন্য পদের জন্য অধীর আগ্রহে বসে রয়েছেন তাদের জন্য আমরা এখানে শূন্য পদের যে পিডিএফ ফাইল রয়েছে সেটি প্রকাশ করেছি।

NTRCA শূন্য পদের তালিকা

পঞ্চম গণভিক গতিতে 50000 এর বেশি শিক্ষক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে এনটিআরসি এ যার কারণে জুন মাসেই পঞ্চম গণ বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। আপনি কি ১৭ তম শিক্ষক নিবন্ধনে নিবন্ধিত হয়েছে এবং এই মুহূর্তে আপনার নিয়োগ কবে হবে এই তথ্যটি জানতে চান তাহলে আপনার জন্য সুখবর রয়েছে কেননা শূন্য পদের তালিকা তৈরি সকল কার্যক্রম সম্পূর্ণ করা হয়েছে। আজকেরে আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের দেখাবো এনটিআরসি এর শূন্য পদের তালিকা কিভাবে দেখে এবং কিভাবে আপনি অনলাইনের মাধ্যমে শূন্য পদের জন্য আবেদন করবেন।

Screenshot-2024-01-26-at-10-32-38-AM


Screenshot-2024-01-26-at-10-32-48-AM

এনটিআরসিএ শূন্য পদের তালিকা দেখার নিয়ম

  • শূন্য পদের তালিকা দেখার উদ্দেশ্যে প্রথমেই আপনাকে এনটিআরসি এর যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে পঞ্চম গণ বিজ্ঞপ্তি দিয়ে লেখা একটি অপশন দেখতে পাবেন।
  • পঞ্চম গণ বিজ্ঞপ্তি অপশনে ক্লিক করার পর আপনার সামনে শূন্য পদের তালিকা দেখার অপশন পাবেন।
  • প্রথমেই আপনার বিভাগ নির্বাচন করুন।
  • আপনার জেলা নির্বাচন করুন।
  • আপনার উপজেলা বাছাই করুন।
  • আপনার ব্যবহার করার তথ্যগুলো সঠিক হয়ে থাকলে আপনার উপজেলায় যে সকল স্কুলগুলো রয়েছে এবং যে সকল শিক্ষকরা নিবন্ধিত হয়েছেন তাদের নামের তালিকা দেখানো হবে সেখান থেকে আপনার নাম রয়েছে কিনা সেটি বাছাই করুন।
  • আপনি চাইলে আপনার উপজেলা অথবা জেলা বিষয়ভিত্তিক যেকোনো শূন্য পদের তালিকা pdf আকারে ডাউনলোড করে নিতে পারেন।

জেলা ভিত্তিক শূন্য পদের তালিকা

আপনারা অনেকেই রয়েছেন যারা শিক্ষক নিবন্ধনে নিবন্ধিত হয়েছেন এবং শূন্য পদের তালিকা খুঁজে চলেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আপনারা চাইলে এখন আপনার জেলা ভিত্তিক যে সকল শূন্য পদের তালিকা রয়েছে সেটি বাছাই করতে পারবেন। এক্ষেত্রে প্রথমে আপনাকে ngi.teletalk.com.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনাকে বিভাগ নির্বাচন করতে হবে এবং আপনি জেলা ভিত্তিক আপনার যে শূন্য পদের তালিকা রয়েছে সেটা পিডিএফ আকারে প্রকাশিত হবে। উক্ত পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন এবং আপনার জেলা ভিত্তিক যে সকল শূন্য পদ রয়েছে সেগুলো যাচাই করুন।

বিষয় ভিত্তিক শূন্য পদের তালিকা

আপনি কোন একটি নির্দিষ্ট বিষয়ে হয়তো শিক্ষক নিবন্ধিত হয়েছেন এবং এই মুহূর্তে সেই সকল বিষয়ের আপনি শূন্য পদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে কিনা সেটা জানার জন্য আপনাকে অবশ্যই বিষয়ভিত্তিক শূন্য পদের তালিকা ডাউনলোড করতে হবে। আপনারা যারা বিষয়ভিত্তিক শূন্য পদের তালিকা ডাউনলোড করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে আপনি যেহেতু বিষয়ভিত্তিক শূন্য পদের তালিকা বাছাই করতে যাচ্ছেন সেখানকার ক্যাটাগরি থেকে অবশ্যই ভিত্তিক শূন্য পদের তালিকা পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারেন।

উপজেলা ভিত্তিক মেধা তালিকা

উপজেলা ভিত্তিক মেধা তালিকা যারা বাছাই করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে এনটিআরসিএ কর্তৃপক্ষ সারাদেশের উপজেলা ভিত্তিক মেধা পর্যায়ে যাচাই করেছে এবং এই মেধা তালিকা যাচাইয়ের জন্য আপনাকে প্রথমেই ngi.teletalk.com.bdএই ওয়েবসাইটে প্রবেশ করার পর উপজেলা বাছাই করুন এবং আপনার উপজেলা বাছাই করা মাত্রই আপনার উপজেলা যে সকল শূন্য পদ রয়েছে সেটা মেধা তালিকা ভিত্তিক দেখানো হবে। এভাবে আপনি আপনার শূন্য পদের মেধা তালিকা টা যাচাই করতে পারছেন।

উপরের অংশে আপনাদের জন্য যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটি যথাযথভাবে অনুসরণ করলাম মাত্র একজন ব্যক্তি চাইলে খুব সহজে উপজেলা ভিত্তিক মেধা তালিকা থেকে শুরু করে বিষয়ভিত্তিক জেলা পর্যায়ে শূন্য পদের তালিকা ডাউনলোড করতে পারবেন। আপনার অবশ্যই আমাদের নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করুন এবং আপনার যে তথ্য রয়েছে সেটি যাচাই করতে পারছেন।

Leave a comment